1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
গ্রন্থ আলোচনা 'সম্ভ্রমযোদ্ধা' : সেবাসদন ও একজন ডা. হালিদা" » Daily Bogra Times
Logo সোমবার, ১৭ জুন ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন
সর্বশেষ :
প্রথম সিনেমা নিয়ে ঝামেলায় আমিরপুত্র কাতারে তৃতীয় দফায় জাতিসংঘের বৈঠকে অংশ নেবে আফগান সরকার বায়তুল মোকাররমে ঈদের জামাত অনুষ্ঠিত রাজশাহীতে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত কোন দেশে কীভাবে পালিত হয় ঈদুল আজহা লালমনিরহাটে বাস-মোটরসাইকেল সংঘর্ষে স্বামী -স্ত্রী নিহত ঈদের দিন নেপালকে হারিয়ে সুপার ৮ এ বাংলাদেশ বগুড়ায় ভুয়া ডিবি পুলিশ গ্রেফতার বুবলী দিচ্ছেন গরু কোরবানি, অপু ছাগল ঈদের দিন ঢাকাসহ দেশের যেসব অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা  সেন্টমার্টিন নিয়ে গুজব ছড়ানো হচ্ছে, বিভ্রান্ত না হওয়ার অনুরোধ: আইএসপিআর কোরবানির আগে ট্রিপল সেঞ্চুরি কাঁচা মরিচের, শসা মারলো সেঞ্চুরি পাবনায় কোরবানির গরু আনতে গিয়ে পদ্মায় ডুবে প্রাণ গেল কৃষকের ইদের ছুটিতে ঘুরে আসতে পারেন নৈসর্গিক পরিবেশের সরোবর পার্ক এন্ড রিসোর্টে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন ‌রুহুল আমিন সাইফুল

গ্রন্থ আলোচনা ‘সম্ভ্রমযোদ্ধা’ : সেবাসদন ও একজন ডা. হালিদা”

তরিকুল ইসলাম, রংপুর প্রতিনিধি-
  • মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ৮ বার পঠিত
গ্রন্থ আলোচনা 'সম্ভ্রমযোদ্ধা' : সেবাসদন ও একজন ডা. হালিদা"
print news

তরিকুল ইসলাম, রংপুর প্রতিনিধি:- আজ মঙ্গলবার (১১ জুন) রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারের অডিটোরিয়ামে ডা. হালিদা হানুম আখতারের “সম্ভ্রমযোদ্ধা সেবাসদন ও একজন ডা.  হালিদা” গ্রন্হটির আলোচনা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে কারমাইকেল কলেজ প্রাক্তন ছাত্র সমিতির ( রংপুর আঞ্চলিক কমিটি) সকল সদস্যগণকে যথাসময়ে অনুষ্ঠানে উপস্থিত হওয়ার আহবান জানানো হয়েছে। 

১৯৭১ এর মুক্তিযুদ্ধ কালীন সময়ে সাদাবাহার সেবাসদনে সেবাদানকারী সম্প্রতি বেগম রোকেয়া পদকপ্রাপ্ত  ডা. হালিদা হানুম আখতার কর্তৃক সম্ভ্রমহারা নারীদের চিকিৎসা প্রদান ও অভিজ্ঞতা নিয়ে ” সম্ভ্রমযোদ্ধা সেবাসদন ও একজন ডা. হালিদা” গ্রন্হটি রচিত হয়েছে।  

রংপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা জনাব মোহাম্মদ আফজালের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এডভোকেট হোসনে আরা ডালিয়া। বিশেষ অতিথি হিসেবে থাকবেন চক্ষু বিশেষজ্ঞ ডা. মো. হেদায়েতুল ইসলাম ও আলোচক হিসেবে উপস্থিত থাকবেন ড. নাসিমা আকতার, শ ম আমজাদ হোসেন সরকার এবং এডভোকেট মাসুম হাসান প্রমূখ।

উল্লেখ্য, স্বনামধন্য প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ  ডা. হালিদা হানুম আখতার-এর জন্ম রংপুরে। তিনি রংপুর কারমাইকেল কলেজের একজন প্রাক্তন ছাত্রী এবং কারমাইকেল কলেজ প্রাক্তন ছাত্র সমিতির আজীবন সদস্য। তিনি পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমন করেছেন। দেশ বিদেশে চিকিৎসা সেবায় তাঁর অবদান অপরিসীম। তিনি আমাদের গর্ব, কারমাইকেল কলেজের গর্ব। 

তাঁর এবং এই গ্রন্হটি সম্পর্কে বিস্তারিত জানতে গ্রন্হ আলোচনা অনুষ্ঠানে উপস্থিত হওয়ার আহবান জানিয়েছেন লেখক ও সংগঠক ডা. মো: মফিজুল ইসলাম মান্টু ও কারমাইকেল কলেজ প্রাক্তন ছাত্র সমিতির সাধারণ সম্পাদক জনাব রকিবুস সুলতান মানিক।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews