1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
জয়পুরহাটে দাখিল মাদ্রাসার একজন ও পাশ করেনি ‌ » Daily Bogra Times
Logo রবিবার, ১৯ মে ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
দেশেই রাসায়নিক কারখানা তৈরি করতে চান ব্যবসায়ীরা কাঁচা মরিচের কেজি ২০০ টাকা ছারলো আবারও বাড়ল স্বর্ণের দাম বগুড়ার দুই হিমাগারে এক লাখ ৮ হাজার ডিম জব্দ ১০ ‍দিনের ব্যবধানে কাঁচা মরিচের দাম বেড়েছে দ্বিগুণ প্যালেস্টাইনে ইসরায়েলি নৃশংসতা গণহত্যার প্রতিবাদে নওগাঁয় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সংহতি সমাবেশ পাঁচবিবিতে শেষ মুহূর্তে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রেবেকা সুলতানার গণসংযোগ  বদলগাছীতে ভর্তুকিতে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরন  যে সাহাবির তিলাওয়াত শুনতে ভিড় জমিয়েছিলেন ফেরেশতারা মহাদেবপুরে ধানক্ষেত থেকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী যুবকের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার মোটরসাইকেল কিনে না দেয়ায় বাবা-মায়ের উপর অভিমান করে কিশোরের আত্মহত্যা  রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা আমি লজ্জিত নই বিষয়টি নিয়ে :জেফার বিশ্বকাপ জার্সি উন্মোচন কবে, যা বললেন জালাল ইউনুস  মজাদার ক্ষীর তৈরি করুন আম দিয়েই

জয়পুরহাটে দাখিল মাদ্রাসার একজন ও পাশ করেনি ‌

মোঃ আল আমিন  (জয়পুরহাট)
  • সোমবার, ১৩ মে, ২০২৪
  • ১৩ বার পঠিত
জয়পুরহাটে দাখিল মাদ্রাসার একজন ও পাশ করেনি ‌জয়পুরহাটে দাখিল মাদ্রাসার একজন ও পাশ করেনি ‌
print news

মোঃ আল আমিন  (জয়পুরহাট)- জয়পুরহাটের আক্কেলপুর সিনিয়র মাদ্রাসায় দাখিল পরীক্ষায় কেউ পাস করেনি। আজ বেলা ১১ টায় ফলাফল প্রকাশের পর বিষয়টি জানা গেছে।

ফলাফল পর্যালোচনা করে দেখা গেছে, ওই মাদ্রাসা থেকে এবারে বিজ্ঞান বিভাগ থেকে ১১ এবং সাধারণ বিভাগ থেকে ১০জনসহ মোট ২১ জন পরীক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ গ্রহণ করেছিল। ফলাফল প্রকাশের পর দেখা যায় ওই প্রতিষ্ঠানের সবাই দাখিল পরীক্ষায় ফেল করেছে। এ ছাড়া উপজেলার কয়া শোবলা দাখিল মাদ্রাসায় ২০ জন পরীক্ষার্থীর মধ্যে একজন পাস করেছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এবারের দাখিল পরীক্ষায় উপজেলার ৯টি মাদ্রাসার মোট ২০৪ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেছিল। এর মধ্যে ৪১ জন পাস করেছে। আর সবাই অকৃতকার্য হয়েছে। তাছাড়া মাদ্রাসায় এই উপজেলায় ২০.০১ শতাংশ মাদ্রাসা শিক্ষার্থী পাস করেছে।

ওই মাদ্রাসাটি দাখিল পরীক্ষার কেন্দ্র হিসাবেও ব্যবহার হয়। এর আগে দাখিল পরীক্ষা চলাকালীন ওই কেন্দ্রে উপজেলার কয়াশোবলা ও গণিপুর দাখিল মাদ্রাসার তিন পরীক্ষার্থী অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কার হয়েছিল।

ওই মাদ্রাসার অধ্যক্ষ আ.ও.ম মোবারক আলী বলেন, এই প্রতিষ্ঠানের সবাই ফেল করায় আমরা বিস্মিত হয়েছি। কীভাবে এই বিপর্যয় ঘটলো বুঝতে পারছিনা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাবেদ ইকবাল হাসান বলেন, আক্কেলপুর সিনিয়র মাদ্রাসায় ফলাফল বিপর্যয় ঘটেছে। কেউ পাস না করায় তাদের কারণ দর্শানো নোটিশ দেওয়া হবে। জবাব পাওয়ার পর বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুরুল আলম বলেন, ওই প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সদস্যদের নিয়ে আলোচনা করে বিষয়টি খতিয়ে দেখা হবে।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews