1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
জাতীয় উন্নয়ন ও অগ্রগতি যুব সমাজের সক্রিয় অংশগ্রহণের উপর নির্ভরশীল » Daily Bogra Times
Logo রবিবার, ১৯ মে ২০২৪, ১২:০০ অপরাহ্ন
সর্বশেষ :
দেশেই রাসায়নিক কারখানা তৈরি করতে চান ব্যবসায়ীরা কাঁচা মরিচের কেজি ২০০ টাকা ছারলো আবারও বাড়ল স্বর্ণের দাম বগুড়ার দুই হিমাগারে এক লাখ ৮ হাজার ডিম জব্দ ১০ ‍দিনের ব্যবধানে কাঁচা মরিচের দাম বেড়েছে দ্বিগুণ প্যালেস্টাইনে ইসরায়েলি নৃশংসতা গণহত্যার প্রতিবাদে নওগাঁয় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সংহতি সমাবেশ পাঁচবিবিতে শেষ মুহূর্তে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রেবেকা সুলতানার গণসংযোগ  বদলগাছীতে ভর্তুকিতে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরন  যে সাহাবির তিলাওয়াত শুনতে ভিড় জমিয়েছিলেন ফেরেশতারা মহাদেবপুরে ধানক্ষেত থেকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী যুবকের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার মোটরসাইকেল কিনে না দেয়ায় বাবা-মায়ের উপর অভিমান করে কিশোরের আত্মহত্যা  রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা আমি লজ্জিত নই বিষয়টি নিয়ে :জেফার বিশ্বকাপ জার্সি উন্মোচন কবে, যা বললেন জালাল ইউনুস  মজাদার ক্ষীর তৈরি করুন আম দিয়েই

জাতীয় উন্নয়ন ও অগ্রগতি যুব সমাজের সক্রিয় অংশগ্রহণের উপর নির্ভরশীল

বগুড়া প্রতিনিধিঃ-
  • রবিবার, ১২ মে, ২০২৪
  • ১৪ বার পঠিত
জাতীয় উন্নয়ন ও অগ্রগতি যুব সমাজের সক্রিয় অংশগ্রহণের উপর নির্ভরশীল
print news

যুবউন্নয়ন অধিদপ্তরের মহা পরিচালক ড. গাজী মো: সাইফুজ্জামান বলেছেন জাতীয় উন্নয়ন ও অগ্রগতি যুব সমাজের সক্রিয় অংশগ্রহণের উপর অনেকাংশেই নির্ভরশীল। যুব সমাজের মেধা, সৃহনশীলতা, সাহস, ও প্রতিভাকে কেন্দ্র করেই গড়ে উঠে একটি জাতির অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক পরিমন্ডল। যুবরাই আমাদের প্রাণশক্তি।

তাই বর্তমান সরকার তার নির্বাচনী ইস্তেহারে যুব সমাজের কর্মসংস্থানকে বেশি গুরুত্ব দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার যে ঘোষণা দিয়েছেন, তাতে যুব সমাজের কর্মসংস্থানের পাশাপাশি আত্মকর্মস্থানের ব্যবস্থা করতে নানামূখি ব্যবস্থা নিয়েচেন। যুব উন্নয়ন অধিদপ্তর এ ব্যাপারে প্রশিক্ষণ-ঋণ সহায়তাসহ নানামূখি কর্মকান্ড বাস্তবায়ন করে চলেছে।

আজ শনিবার (১১ মে) সকালে তিনি যুব উন্নয়ন অধিদপ্তরের বগুড়া আঙ্চলিক কার্যালয়ের সম্মেলন কক্ষে ঋণ ও আত্মকর্মস্থান কর্মসূচি মূল্যায়ন ও বাস্তবায়ন শিীর্ষক রাজশাহী বিভাগীয় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বগুড়ার জেলা প্রশাসক ওমো: সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আকতার, যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক এ কেএম মফিজুল ইসলাম, বগুড়া সদরের ইউএনও ফিরোজা পারভীন।

অনুষ্ঠানে ঋণ কার্যক্রমে শীর্ষে থাকা উত্তরাঞ্চলের  তিনটি উপজেলাকে সম্মাননা প্রদান করা হয়। এতে প্রথম চাঁপাই নবাবগঞ্জের নাচোল, দ্বিতীয় বগুড়ার ধুনট ও তৃতীয় বগুড়ার শিবগঞ্জ উপজেলা হয়েছে। অনুষ্ঠানটি উপসআপনায় ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তর, বগুড়ার উপপরিচালক মো. তোছাদ্দক হোসেন।

এদিকে শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি জানান যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক ড. গাজী মো. সাইফুজ্জামান বলেছেন, প্রধানমন্ত্রী  ঘোষিত ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে  দক্ষ জনশক্তি গড়ে তুলতে হবে।

আর এজন্য বগুড়ার গর্বিত ছেলে মিজানুর রহমান বকুলের মত সৃজনশীল উদ্যোক্তা প্রয়োজন। বগুড়া শাজাহানপুরে ম্যাল্টিন্যাশনাল সফটওয়্যার কোম্পানি  এসইও এক্সপাটি বাংলাদেশ আয়োজিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গত শুক্রবার সন্ধ্যায় ‘ফ্রিল্যান্সারদের সাথে মতবিনিময় সভায়’ প্রধান অথিতির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

শাজাহানপুর উপজেলার নির্বাহী অফিসার মুহ্সিয়া তাবাসসুমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক (দারিদ্র বিমোচন ও ঋণ) এ.কে এম মফিজুল ইসলাম, যুব উন্নয়ন অধিদপ্তর বগুড়ার উপপরিচালক মো. তোছাদ্দোক হোসেন , শাজাহানপুর থানার অফিসার্স ইনচার্জ শহিদুল ইসলাম। সূচনা বক্তব্য রাখেন  কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান বকুল।

উপস্থিত ছিলেন কোম্পানির পরিচালক রাজিয়া সুলতানা, উপদেষ্টা রিয়াজ উদ্দিন, প্রধান নির্বাহী কর্মকর্তা শাকিল আহম্মেদ, প্রধান আর্থিক কর্মকর্তা আবদুর রাজ্জাক, হেড অব অপারেশন রেজওয়ান রিফাত, প্রধান কারিগরি কর্মকর্তা রাব্বি হোসেন, কাস্টমার রিলেশনশিপ ম্যানেজার সাদিয়া আফরিন প্রমুখ। শেষে  কোম্পানির ওয়েল  ফেয়ার ফান্ড  থেকে হতদরিদ্রদের মাঝে নগদ সহয়তা প্রদান করা হয়।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews