1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
জেদ্দা মদিনা ও মক্কার বাইরে ভ্রমণ নিষিদ্ধ হজযাত্রীদের সৌদি মন্ত্রণালয় » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন
সর্বশেষ :
বিজিবি নিরাপত্তায় চট্টগ্রামে চলছে তেলবাহী ট্রেন তাড়াশ উপজেলায় প্রায় এক বছর পদ শূণ্য সাব-রেজিস্ট্রার আল জাজিরাকে যা বললেন তথ্য প্রতিমন্ত্রী এ আরাফাত সকল দলকে নিয়ে ‘জাতীয় ঐক্য’ আহ্বান করলো বিএনপি নিয়মিত ছাত্রদের রুম বরাদ্দ নিশ্চিত করা হবে: ঢাবি ভিসি চালের দাম বস্তাপ্রতি ৫০ থেকে ১০০ টাকা বেড়েছে প্রেসক্লাব যশোরের দ্বি-বার্ষিক নির্বাচন আজ, ১৩ পদে ২২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় কোটা সংস্কার আন্দোলনে গুলিবিদ্ধ ভার্সিটি ছাত্র ঝিকরগাছার জাবিরের মৃত্যু রাজশাহীতে কারফিউ শিথিল সংক্রান্ত গণবিজ্ঞপ্তি রাণীনগরে আমন ধান রোপনে ব্যস্ত কৃষক  রাণীনগর-আত্রাইয়ে বিএনপি-জামায়াতের ১৭নেতা-কর্মী গ্রেফতার ইরানকে নিশ্চিহ্ন করার হুমকি ট্রাম্পের পাকিস্তানকে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের মতো বানাতে চান গিলেস্পি শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি : শেখ হাসিনা সাঈদের পরিবারকে সাড়ে ৭ লাখ টাকার চেক দিল বেরোবি

জেদ্দা মদিনা ও মক্কার বাইরে ভ্রমণ নিষিদ্ধ হজযাত্রীদের সৌদি মন্ত্রণালয়

অনলাইন ডেস্ক
  • মঙ্গলবার, ৭ মে, ২০২৪
  • ৩৪ বার পঠিত
জেদ্দা মদিনা ও মক্কার বাইরে ভ্রমণ নিষিদ্ধ হজযাত্রীদের সৌদি মন্ত্রণালয়
print news

এখন থেকে হজযাত্রীরা জেদ্দা, মদিনা ও মক্কার বাইরে আর কোথাও ভ্রমণ করতে পারবে না বলে নিষেধাজ্ঞা জারি করেছে সৌদি আরব। হজ ও ওমরাহ মন্ত্রণালয় জানিয়েছে, সৌদি আরবে হজ ভিসায় যাওয়া দর্শনার্থীদের এই তিন শহরের বাইরে ভ্রমণ নিষিদ্ধ করা হয়েছে।

মন্ত্রণালয় আরও জানায়, এই ভিসা শুধু হজ পালনের উদ্দেশ্যে দেওয়া হয়েছে, কোনো কাজে যোগ দেওয়া, বসবাস শুরু করা বা জেদ্দা, মদিনা ও মক্কার বাইরে ভ্রমণের অনুমতি দেওয়া হয়নি।

গালফ নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, এই বিধিনিষেধ লঙ্ঘন করলে বিতিাড়িত করা এবং ভবিষ্যতে হজে অংশগ্রহণের সম্ভাব্য নিষেধাজ্ঞাসহ আরও গুরুতর শাস্তি হতে পারে।

এছাড়াও মন্ত্রণালয় জানায়, জিসিসি ভুক্ত দেশগুলো যাদের হজ পারমিটের প্রয়োজন নেই, তাদের ছাড়া সব আন্তর্জাতিক দর্শনার্থীদের অবশ্যই অফিসিয়াল চ্যানেলগুলোর মাধ্যমে হজ ভিসা নিতে হবে। হজ ভিসা নেওয়ার পদ্ধতি সহজ করে তুলতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভিসা প্ল্যাটফর্মের মাধ্যমে হজ ভিসার জন্য নিবন্ধনের সুযোগ করে দিয়েছে হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের ওয়েবসাইট।

তবে আবেদনকারীদের অবশ্যই যিলহজ্জ মাসের ৭ তারিখের মধ্যে অথবা হজযাত্রীদের কোটা পূরণ না হওয়া পর্যন্ত নিবন্ধন করতে হবে।ভিসা প্ল্যাটফর্মে লগ ইন করে হজ ভিসা নির্বাচন করে নির্দেশাবলী অনুসরণ করে প্রয়োজনীয় তথ্য ও কাগজপত্র সরবরাহ করতে হবে।

আবেদনপত্রগুলো তিন কার্যদিবসের মধ্যে তৈরি হয়ে যায়। তবে আবেদনকারীদের যত দ্রুত সম্ভব আবেদন করতে অনুরোধ করা হয় যাতে যথাসময়ে সম্পূর্ণ প্রক্রিয়া সম্পন্ন করা যায়।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews