1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
তাইওয়ানের আকাশসীমায় চক্কর কাটছে চীনের ৩০ যুদ্ধবিমান » Daily Bogra Times
Logo বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৭:০০ অপরাহ্ন
সর্বশেষ :
পাবনায় সাংবাদিককে মারধরের ঘটনায় মামলা ২৪ ঘণ্টায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ ফুলবাড়ীতে পরিবার পরিকল্পনা স্থায়ী ও দীর্ঘমেয়াদীর লক্ষ্যে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত মহাদেবপুরে বিষ প্রয়োগে চার বিঘা জমির ধান পুড়িয়ে দেয়ার অভিযোগ আদমদীঘিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস উৎযাপন বগুড়ার গাবতলীতে মারপিটে মা-ছেলে আহতঃ থানায় অভিযোগ পার্লামেন্ট মেম্বারস ক্লাবের কার্যনির্বাহী কমিটিতে স্থান পেলেন সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী  সারিয়াকান্দিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত গোবিন্দগঞ্জে অটোরিক্সা চালক দুলা মিয়া হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে মানববন্ধন  নানা কর্মসূচীর মধ্য দিয়ে হিলিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত  নওগাঁর আত্রাইয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত নওগাঁর আত্রাইয়ে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করণে এমপি সুমনের মতবিনিময় সভা অনুষ্ঠিত রংপুরে প্রখর রোদ, তীব্র গরম ও ঘনঘন লোডশেডিং-এ জনজীবন অতিষ্ঠ কাজিপুরে মাদক সেবনে বাধা দেওয়ায় মারধরের শিকার, থানায় অভিযোগ  ফুলবাড়ীর আঁখিরা গণহত্যা দিবস পালনগ ণহত্যার ৫৩ বছর পর প্রথম শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ নওগাঁয় কমেছে সবজির সরবরাহ, আলুর দামে আগুন

তাইওয়ানের আকাশসীমায় চক্কর কাটছে চীনের ৩০ যুদ্ধবিমান

আন্তর্জাতিক ডেস্কঃ-
  • বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪
  • ১৪ বার পঠিত
তাইওয়ানের আকাশসীমায় চক্কর কাটছে চীনের ৩০ যুদ্ধবিমান
print news

আন্তর্জাতিক ডেস্কঃ- আকাশপথে চীনের সামরিক বিমান চারপাশে চীনের সামরিক বিমান দেখা যেতেই অস্বস্তিতে পড়েছে তাইওয়ান। জানা গেছে চীনের ৩০টি মত সামরিক বিমান তাইওয়ানের আকাশপথে ঘুরপাক খাচ্ছে। গত ২৪ ঘন্টা ধরে এই উপস্থিতি লক্ষ্যকরা গেছে বলে দাবি তাইওয়ানের।

এ বিষয়ে সতর্কতা জারি করেছে তাইওয়ান। তাইওয়ানের সেনারা পরিস্থিতি পর্যবেক্ষনে রাখছে। কোনরকমের ঝুঁকি নিতে নারাজ তাইওয়ান। পর্যবেক্ষনের জন্য টহল বিমান, নৌবাহিনির জাহাজ এবং উপকূলীয় ক্ষেপনাস্ত্রের আয়োজন করা হয়েছে। কড়ানজরে রেখেছে তাইওয়ান।

চীন এবং তাইওয়ানের মধ্যে যে সাপে নেওলে সম্পর্ক তা ক্রমশ আরও গভীর হচ্ছে। চীন এবং তাইওয়ানের মধ্যে এই সংঘাতশুধু তাঁদের জন্য নয় সমগ্র বিশ্বের জন্য উদ্বেগের বিষয়। তাইওয়ান দ্বীপ দেশটি চীনের দক্ষিণ-পূর্ব উপকূল থেকে প্রায় ১০০ মাইল দূরে অবস্থিত। বর্তমানে তাইওয়ানের নিজস্ব সংবিধান রয়েছে। দেশটিতে প্রায় ৩,০০০০সক্রিয় সশস্ত্র বাহিনীর সৈন্য এবং গণতান্ত্রিকভাবে নির্বাচিত জনগণ রয়েছে। অন্যদিকে চীনের যুক্তি তাইওয়ান সবসময় চীনের’ই একটি অংশ ছিল। তাই তাইওয়ান আলাদা নয় চীনেরই তত্ত্ববাধানে রয়েছে। যদিও বেশকিছ দেশ তাইওয়ানকে সমর্থন করে।

তবে এটা প্রথমবার নয় এর আগেও তাইওয়ানের আকাশপথে দেখা গেছে চীনের সামরিক বিমানকে। এইবারও ২৪ ঘন্টায় ৩০ টি মত সামরিক বিমান নজরে এসছে তাইওয়ানের। যদিও আগে থেকেই সতর্ক তাইওয়ান। উপযুক্ত সেনাবাহিনীও মোতায়েন করা হয়েছে ইতিমধ্যেই। যাতে কোনরকমের বিশৃঙ্খলা না ছড়ায় তার দিকে টানটান নজর রেখেছে তাইওয়ান। পরিস্থিতি মোকাবিলা করতে সবরকমের ব্যবস্থা নিয়েছে তাইওয়ান।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
https://dailybogratimes.com/
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews