1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
ধাক্কা দিয়ে সেতু ধসিয়ে দেওয়া সেই জাহাজের সকল ক্রু ভারতীয় » Daily Bogra Times
Logo বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন
সর্বশেষ :
সিরাজগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন হিলিতে দিনব্যাপি প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর  উদ্বোধন  সাপাহারে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত শাহজাদপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী শাহজাদপুরে নিজ ঘর থেকে কিশোরের হাত-পা বাঁধা ঝুলন্ত মরদেহ উদ্ধার (ভিডিও) আমাদের লক্ষ্য খাদ্য নিরাপত্তা – প্রধানমন্ত্রী সে রাতে ৮৭ হাজার টাকার মদ খান পরীমণি ইতিহাসে প্রথম সর্বনিম্ন আসনে লড়াই করছে কংগ্রেস রাখাইনে আবার সংঘাত, পালিয়ে আসাছে বহু বিজিপি বগুড়ায় হোটেল অবকাশ থেকে ৮ নারীসহ আটক ১৭ মন্ত্রণালয়ের হস্তক্ষেপচ – বাড়েনি সয়াবিন তেলের দাম টাইব্রেকারে ম্যানসিটির শিরোপা স্বপ্ন ভাঙলো রিয়াল যুদ্ধে রাশিয়ার ৫০ হাজার সেনা মারা গেছে আর্সেনালকে হতাশায় ভাসিয়ে সেমিফাইনালে বায়ার্ন দেশি শিল্পীদের সঙ্গে ঢাকা মাতাবেন আতিফ ও কিং

ধাক্কা দিয়ে সেতু ধসিয়ে দেওয়া সেই জাহাজের সকল ক্রু ভারতীয়

আন্তর্জাতিক ডেস্কঃ-
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
  • ১৪ বার পঠিত
ধাক্কা দিয়ে সেতু ধসিয়ে দেওয়া সেই জাহাজের সকল ক্রু ভারতীয়
print news

জাহাজের ধাক্কায় যুক্তরাষ্ট্রের বাল্টিমোরে ভেঙে পড়েছে সুদীর্ঘ এক সেতু। স্থানীয় সময় মঙ্গলবার ভোরে দেশটির মেরিল্যান্ডের বাল্টিমোর শহরের ফ্রান্সিস স্কট নামক সেতুতে সজোরে ধাক্কা লাগে কন্টেইনার বোঝাই একটি জাহাজের।

ধাক্কায় দুই টুকরো হয়ে ধসে পড়ে বিশাল এই সেতুটি। আর ধাক্কা দিয়ে বাল্টিমোর সেতুকে ধসিয়ে দেওয়া ওই জাহাজটির সকল ক্রু সদস্যই ভারতীয়। অবশ্য দুর্ঘটনায় তারা কেউই আহত হননি।

বুধবার (২৭ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। তবে সেতু ধসে পড়ার ঘটনায় ৬ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।

সংবাদমাধ্যম বলছে, মঙ্গলবার বাল্টিমোর ব্রিজের সঙ্গে সংঘর্ষ হওয়া ওই জাহাজটিতে মোট ২২ জন ক্রু ছিলেন, তারা সকলেই ভারতীয়। ভেসেল কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, তারা সকলেই নিরাপদ রয়েছেন।

মেরিল্যান্ডের গভর্নর বলেছেন, ব্রিজে সংঘর্ষের আগেই বিপদ বুঝে সতর্কবার্তা পাঠানো হয়েছিল জাহাজের পক্ষ থেকে। আর সেই অনুযায়ী, ব্রিজে নতুন করে আর গাড়ি উঠতে দেওয়া হয়নি, যে কারণে ক্ষয়ক্ষতি সামান্য হয়েছে। যদি জাহাজটি আগে না জানাত, তবে বহু মানুষের প্রাণহানি হতে পারত।

গভর্নর ওয়েস মুর বলেছেন, ধাক্কা দেওয়ার আগে ৩০০ মিটার দীর্ঘ এই জাহাজটি ‘দ্রুত’ (ঘণ্টায় নয় মাইল) গতিতে চলছিল।

তিনি বলেন, ‘আমরা কৃতজ্ঞ যে, ধাক্কা দেওয়ার আগে সংকেত পাঠানো এবং সেতু ধসে পড়ার সময়ের মধ্যে আমাদের কর্মকর্তারা যান চলাচল বন্ধ করতে সক্ষম হয়েছিলেন। এই লোকেরা বীর। তারা গত রাতে মানুষের জীবন বাঁচিয়েছেন।’

এর আগে ডালি নামক ওই কন্টেইনার জাহাজটি মঙ্গলবার ভোরে বাল্টিমোরের ব্রিজে ধাক্কা দেয়। এতে প্যাটাপসকো নদীতে থাকা ওই সেতুটি ভেঙে পড়ে। এ ঘটনায় বেশ কিছু গাড়ি নদীতে পড়ে যায়। এছাড়া ২০ জনের বেশি মানুষ নদীতে পড়েন।

তাদের মধ্যে ছয়জনের মৃত্যু হয়ে থাকতে পারে বলে জানিয়েছে বিবিসি। নৌকা এবং হেলিকপ্টার নিয়ে নিখোঁজ ছয়জনের খোঁজে বিস্তৃত পরিসরে অনুসন্ধান ও উদ্ধার প্রচেষ্টা চলছে। এছাড়া আরও দুজনকে পানি থেকে উদ্ধার করা হয়েছে, যাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
https://dailybogratimes.com/
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews