1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
ধুনুটে উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কেনার অভিযোগ: প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন » Daily Bogra Times
Logo সোমবার, ১৭ জুন ২০২৪, ০২:২৭ অপরাহ্ন
সর্বশেষ :
প্রথম সিনেমা নিয়ে ঝামেলায় আমিরপুত্র কাতারে তৃতীয় দফায় জাতিসংঘের বৈঠকে অংশ নেবে আফগান সরকার বায়তুল মোকাররমে ঈদের জামাত অনুষ্ঠিত রাজশাহীতে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত কোন দেশে কীভাবে পালিত হয় ঈদুল আজহা লালমনিরহাটে বাস-মোটরসাইকেল সংঘর্ষে স্বামী -স্ত্রী নিহত ঈদের দিন নেপালকে হারিয়ে সুপার ৮ এ বাংলাদেশ বগুড়ায় ভুয়া ডিবি পুলিশ গ্রেফতার বুবলী দিচ্ছেন গরু কোরবানি, অপু ছাগল ঈদের দিন ঢাকাসহ দেশের যেসব অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা  সেন্টমার্টিন নিয়ে গুজব ছড়ানো হচ্ছে, বিভ্রান্ত না হওয়ার অনুরোধ: আইএসপিআর কোরবানির আগে ট্রিপল সেঞ্চুরি কাঁচা মরিচের, শসা মারলো সেঞ্চুরি পাবনায় কোরবানির গরু আনতে গিয়ে পদ্মায় ডুবে প্রাণ গেল কৃষকের ইদের ছুটিতে ঘুরে আসতে পারেন নৈসর্গিক পরিবেশের সরোবর পার্ক এন্ড রিসোর্টে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন ‌রুহুল আমিন সাইফুল

ধুনুটে উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কেনার অভিযোগ: প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন

ধুনুট, বগুড়া প্রতিনিধিঃ-
  • সোমবার, ১০ জুন, ২০২৪
  • ১১ বার পঠিত
ধুনুটে উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কেনার অভিযোগ: প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন
print news

বগুড়ার ধুনট উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল বাতিল ও পুনঃনির্বাচনের দাবিতে পরাজিত ২ চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নুরুন্নবী তারিক (ঘোড়া) ও সহ-সভাপতি আব্দুল হাই খোকন (মোটরসাইকেল) সংবাদ সম্মেলন করেছেন।

আজ সোমবার (১০জুন) দুপুরের দিকে ধুনট পৌর আওয়ামী লীগের কার্যালয়ে যোৗথভাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে পরাজিত প্রার্থী আওয়ামী লীগের সভাপতি টিআইএম নুরুন্নবী তারিক বলেন, গত ৫ জুন ধুনট উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বীতা করেন। এই নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসিফ ইকবাল সনি (আনারস) ভোটারদের নগদ টাকা সহ বিভিন্ন উপঢৌকন দিয়ে ভোট কিনে বিজয়ী হয়েছে। আসিফ ইকবাল সনি ভোটের জন্য উপজেলার ৫৬০ টি মসজিদের সভাপতি ও সংশ্লিষ্ট ব্যক্তিদের ৫ হাজার থেকে ৫০ হাজার টাকা করে দিয়েছেন। জোড়খালী মাদ্রাসার ছাত্রীদের বোরকা, ভোটারদের শাড়ী, লুঙ্গি দিয়ে ভোট কিনেছেন। কালেরপাড়া উচ্চ বিদ্যালয়ে নলকূপ স্থাপন করে দিয়েছেন। গোসাইবাড়ি কবরস্থান ঈদ গা মাঠ উন্নয়নে ২ লাখ টাকা দিয়েছেন। আসিফ ইকবাল সনির বিভিন্ন ব্যাংকের হিসাব নম্বরে লেনদেনের তথ্য অনুসন্ধান করলে নির্বাচনে কালো টাকা ব্যয়ের প্রমান পাওয়া যাবে। গত ২৩মে খাটিয়ামারি বাজারে ঘোড়া প্রতীকের কর্মীদের মারপিট করে নির্বাচনী কার্যালয় বেদখল করেছেন। পুলিশের ভয়ে ঘোড়া প্রতীকের সমর্থক, ভোটার ও কর্মীরা ভোট কেন্দ্রে উপস্থিত হতে পারেননি।


তিনি আরও বলেন, এ সব ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়ে কোন প্রতিকার পাওয়া যায়নি।

মোটর সাইকেল প্রতীকের প্রার্থী বর্তমান চেয়ারম্যান আব্দুল হাই খোকন বলেন, আসিফ ইকবাল সনি বেড়েরবাড়ি গ্রামে কতিপয় ব্যক্তির সহযোগীতায় বাইচের নৌকা তৈরী করার জন্য দুই লাখ টাকা দিয়ে ওই গ্রামের ভোট কিনেছেন। এছাড়া তিনি গোশাইবাড়ি ইউনিয়ের জোড়খালি সিনিয়র ফাজিল মাদ্রাসার সভাপতি হিসাবে ছাত্রদের পায়জামা পাঞ্জবী ও ছাত্রীদের বোরকা কেনার টাকা দিয়ে ভোট নিয়েছেন। একই ইউনিয়নের বগা খোশাবাড়ি কবর স্থান ও ঈদগাহ মাঠে উন্নয়ন করার জন্য দুই লাখ টাকা দিয়ে ভোট কিনেছেন।

এছাড়া চিকাশী , নিমগাছি, এলাঙ্গী কালেরপাড়া সহ প্রতিটি ইউনিয়নের গ্রামের গ্রামের পুরুষ মহিলাদের শাড়ি, লুঙ্গি ও নগদ টাকা দিয়ে ভোট কিনেছেন। এসবের অনেক প্রমান তার কাছে আছে বলে তিনি দাবী করেছেন। 

তিনি আরও বলেন, জনসমর্থনহীন আসিফ ইকবাল সনি নির্বাচনে জয়লাভ করতে কোটি কোটি টাকা ব্যয় করে ভোট কিনে নির্বাচিত হওয়ার বিষয়টি ধুনটের সর্বস্তরের মানুষকে বিশেষ ভাবে ভাবিয়ে তুলেছে। উপজেলা  প্রশাসন  মোটা অংকের ঘুষ প্রদান করায় প্রশাসন নির্বাচনী মাঠে আসিফ ইকবাল সনির পক্ষ অবলম্বন করেছেন। নির্বাচনী মাঠে প্রশাসন ঘোড়া প্রতিক ও মোটর সাইকেল মার্কার কর্মীদের মধ্যে ভীতি ও আতঙ্কের সৃষ্টি করে  আমাদেরকে পরিকল্পিত ভাবে পরাজিত করা হয়েছে। পরাজিত এই চেয়ারম্যান প্রার্থী কালো টাকার প্রভাবিত নির্বাচনের ফলাফল বাতিল করে পুননির্বাচনের দাবী করে তারা বিষয়টি নিয়ে আইনি লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

অভিযোগের বিষয়ে সদ্য বিজয়ী চেয়ারম্যান আসিফ ইকবাল সনি বলেন, ‘ধুনটে এ যাবতকালের সেরা ভোট অনুষ্ঠিত হয়েছে। এরকম সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন প্রশংসনীয়।  এত বড় নির্বাচনে কালো টাকা ছড়ানোর প্রশ্নই আসবে না। বরং তারা( পরাজিত দুই প্রার্থী) নির্বাচনী আচরণ বিধি বহির্ভুত কাজ করেছেন। এখানে প্রশাসন শক্ত ছিল বলে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এজন্য প্রশাসনকে ধন্যবাদ।’  

 এ বিষয়ে ধুনট উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার  আশিক খান বলেন, আমার কাছে যতগুলো অভিযোগ দেওয়া হয়েছে কিছু অভিযোগ তদন্ত করেছি। 

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews