1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
ফুলবাড়ীতে মেধাবী ছাত্র মিনার জিমকে দেওয়া হলো অনুদানের টাকা » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন
সর্বশেষ :
পাসপোর্ট তালিকায় বাংলাদেশ ৯৭তম, শীর্ষে সিঙ্গাপুর যুক্তরাজ্যে আপসানাসহ লেবার পার্টির ৭ এমপি বরখাস্ত সান্তাহারে বঙ্গবন্ধুর ম্যুরাল ও জীবনিস্থাপন ইন্টারনেটহীন সময়ে অনেকেই বই পড়ায় ফিরে গিয়েছে : মোশাররফ করিম শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিবেশ এখনো হয়নি: শিক্ষামন্ত্রী কম যাত্রী নিয়েই রাজধানী থেকে ছাড়ছে দূরপাল্লার বাস কয়েকজন শিক্ষার্থী এখনো নিখোঁজ : জিএম কাদের রাতেই চালু ব্রডব্যান্ড ইন্টারনেট, রোববারের মধ্যে মোবাইল ডাটা গুলিবিদ্ধ তানজিন তিশার সহকারী আলামিন ৩১ জুলাই পর্যন্ত স্থগিত পিএসসির সব পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য বন্ধ প্রাথমিক বিদ্যালয় নবরুর লাইফস্টাইল দেশের পরিস্থিতি স্বাভাবিক হয়ে এসেছে : সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান বাংলাদেশে বাইরে বের না হতে ভারতীয় নাগরিকদের সতর্কতা জারি কমপ্লিট শাটডাউনে সুন্দরগঞ্জে সড়কে শিক্ষার্থীরা

ফুলবাড়ীতে মেধাবী ছাত্র মিনার জিমকে দেওয়া হলো অনুদানের টাকা

মোস্তাফিজার রহমান জাহাঙ্গীর কুড়িগ্রাম প্রতিনিধিঃ
  • বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪
  • ১১ বার পঠিত
ফুলবাড়ীতে মেধাবী ছাত্র মিনারজিমকে দেওয়া হলো অনুদানের টাকা
print news

মোস্তাফিজার রহমান জাহাঙ্গীর কুড়িগ্রাম প্রতিনিধিঃকুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নের পূর্বধনিরাম গ্রামের মিনারজিম ২০২৪ সালে এসএসসি পরীক্ষায় গোল্ডেন এ প্লাস পেয়েছে। এই গণমাধ্যমকর্মীরা তুলে ধরে একটা খবর প্রকাশ করে। 

গণমাধ্যমে সংবাদ প্রকাশ হওয়ার পর দিনমজুরী দিয়ে এসএসসিতে গোল্ডেন প্লাস অর্জনকারী মেধাবী মিনারজিমকে বুধবার বিকেলে ফুলবাড়ী প্রেস ক্লাবের সভা কক্ষে ৫ হাজার টাকা অনুদান প্রদান করলো দৈনিক খবরের কাগজের পাঠক সংগঠন বন্ধুজন ও সিডব্লিওএফ।

এ সময় উপস্থিত ছিলেন দৈনিক খবরের কাগজের কুড়িগ্রাম প্রতিনিধি সাংবাদিক গোলাম মওলা সিরাজ, ফুলবাড়ী প্রেস ক্লাব সভাপতি এমদাদুল হক মিলন, ফুলবাড়ী প্রেস ক্লাব সাধারন সম্পাদক খলিলুর রহমান খলিল, সিনিয়র সাংবাদিক শাহিনুর রহমান শাহীন, ফুলবাড়ী মডেল প্রেস ক্লাব সভাপতি সাংবাদিক ইউনুছ আলী আনন্দ প্রমূখ।

আরও উপস্থিত ছিলেন অদম্য মেধাবী মিনারজিমের বাবা মনিরুজ্জামান, মা হালিমা বেগম, স্থানীয় সাংবাদিক এএইচএম বাবুল, অনিল চন্দ্র রায়, বেলাল হোসেন, মোস্তাফিজার রহমান জাহাঙ্গীরসহ আরও অনেকে।

সাংবাদিক গোলাম মওলা সিরাজ বলেন, অদম্য মেধাবী মিনারজিমকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। আমিও দৈনিক খবরের কাগজ পত্রিকায় ওই নিউজটি পাঠাই। এটি প্রকাশ হলে দৈনিক খবরের কাগজের পাঠক সংগঠন বন্ধুজন ও সিডব্লিওএফ তাকে ৫ হাজার টাকার অনুদান প্রদান করে। এই অনুদানের টাকাটি আমরা আমরা অদম্য মিনারজিমের হাতে তুলে দিলাম।

অদম্য মেধাবী মিনারজিম বলেন, আমাকে নিয়ে পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ায় অনেকে আমাকে সহযোগিতার হাত বাড়াচ্ছেন। দৈনিক খবরের কাগজ পত্রিকা কর্তৃপক্ষ আমাকে ৫ হাজার টাকার অনুদান দেয়ায় আমার কলেজে ভর্তিসহ লেখাপড়ায় কাজে লাগবে। আমি লেখাপড়া আরও প্রেরণা পেলাম।

উল্লেখ যে, অদম্য মেধাবী মিনারজিম ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নের পূর্বধনিরাম গ্রামের প্রতিবন্ধী মনিরুজ্জামান ও মাতা হালিমা বেগমের একমাত্র পুত্র সন্তান। পিতা-মাতার আশা ছিল মিনারজিমকে ইসলামি লাইনে লেখা পড়া করাবে।

পিতা-মাতার এই স্বপ্ন বাস্তবায়নে মিনারজিম ছোট থেকে কোরআন শিক্ষা শুরু করে। পাশাপাশি জেনারেল লাইনে লেখা পড়া চালায়। তার অদম্য ইচ্ছায় ২০২১ সালে ফুলবাড়ী ফায়ার সার্ভিস তালিমুল কোরআন মডেল বালক ও বালিকা মাদ্রাসা থেকে কোরআনে হাফেজ হয়।

এরপর বড়ভিটা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এসএসসিতে সেরা ফলাফল করার জন্য মনোনিবেশ শুরু করেন। এখানে ফাস্ট বয় ছিল। লেখাপড়ার খরচ জোগাতে প্রাইভেট পড়ানোসহ দিনমজুরী দিতে হয় তাকে। 

অবশেষে নিজের কষ্টের উপার্জিত পয়সা, পিতা-মাতা, আত্মীয়স্বজন ও বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্য শিক্ষকদের সহযোগিতায় এবার এসএসসিতে বিজ্ঞান বিভাগে জিপিএ গোল্ডেন প্লাস অর্জন করেছে। তার প্রাপ্ত নম্বর ১১৫৩।

অদম্য মেধাবী মিনারজিমের এই কৃতিত্ব নিয়ে ফুলবাড়ী মডেল প্রেস ক্লাব-এর সাংবাদিকদের কর্মরত গণমাধ্যম দ্য ডেইলি ম্যাসেঞ্জার, দৈনিক জবাবদিহি, দৈনিক যায়যায়দিন, দৈনিক বায়ান্নর আলো, দৈনিক নাগরিক সংবাদসহ অনলাইন নিউজ পোর্টালে ও সর্বশেষ দৈনিক খবরের কাগজে নিউজটি প্রকাশ হয়। 

অদম্য মেধাবী মিনারজিমকে নিয়ে সংবাদ প্রকাশ হলে ফুলবাড়ী উপজেলার ইউএনও রেহেনুমা তারান্নুম ও সাবেক ছাত্রনেতা রাশেদুল হক রানা ও দৈনিক খবরের কাগজের পাঠক সংগঠন বন্ধুজন ও সিডব্লিওএফ এর নজরে আসে। তারা মিনারজিমের জন্য সহযোগিতায় হাত বাড়ান।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews