1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
বগুড়ায় চুরি স্বর্ণ, উদ্ধার কুমিল্লায়- গ্রেফতার ৩ » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০১:৪০ অপরাহ্ন
সর্বশেষ :
রাজশাহীর মোহনপুরের মহিলা ভাইস চেয়ারম্যান হাবিবা গ্রেপ্তার পাঁচবিবিতে স্কুল কমিটির নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ৪জন প্রার্থী বাংলাদেশে ৪০ শতাংশ উন্নয়ন সহায়তা কমিয়েছে ভারত এক দিনে ২৫ হাজার কোটি টাকা ধার দিল বাংলাদেশ ব্যাংক ১ বিলিয়ন ইউরো আয়ের রেকর্ড রিয়াল মাদ্রিদের ছাত্রদের পুঁজি করে দেশ বিরোধী চক্র দেশে তাণ্ডব চালিয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে বগুড়ার শেরপুরে রড ব্যবসায় ওজনে ফাঁকি নওগাঁয় ট্রাক্টরের ধাক্কায় প্রান গেলো শিশুর সারিয়াকান্দিতে দুস্থদের মাঝে ঢেউটিন বিতরণ বেনাপোল দিয়ে ভারত থেকে ২৫ ট্রাক কাঁচা মরিচ আমদানি বগুড়ায় ডিবির এসআই প্রত্যাহার পুলিশ লাইন্সে সংযুক্ত রাজধানীসহ সারা দেশে চলছে সর্বাত্মক অভিযান হার্টে রিং-বাইপাস পরবর্তী চিকিৎসা ও যত্ন অলিম্পিকে গোল বাতিলে উড়তে থাকা আর্জেন্টিনা হার

বগুড়ায় চুরি স্বর্ণ, উদ্ধার কুমিল্লায়- গ্রেফতার ৩

বগুড়া প্রতিনিধিঃ-
  • শুক্রবার, ১০ মে, ২০২৪
  • ৩০ বার পঠিত
বগুড়ায় চুরি স্বর্ণ, উদ্ধার কুমিল্লায়- গ্রেফতার ৩
print news

বগুড়া শহরের নিউ মার্কেটে আল-তৌফিক জুয়েলার্সে ১১০ ভরি স্বর্ণ চুরি মামলার মূল হোতাসহ তিনজনকে গ্রেফতার করেছে জেলা পুলিশ

গত ৬ মে চট্রগ্রামের পটিয়া ও ফিরোজশাহ কলোনি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ১৭ ভরি ৮ আনা ৪ রতি স্বর্ণ ও ১টি বোল্ট কাটার উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে বগুড়া জেলা পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) সুদীপ কুমার চক্রবর্ত্তী প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

গ্রেফতার ব্যক্তিরা হলেন-কুমিল্লা জেলার কদমতলা এলাকার জুলহাজ ওরফে ঝরুর ছেলে মো. রুবেল ওরফে আঙ্গুল কাটা রুবেল (২৭), নারায়ণগঞ্জ জেলার দেওভোগ গ্রামের শ্রী নন্দ সাহার ছেলে ইব্রাহিম ওরফে নয়ন (৩০) ও কুমিল্লা জেলার দক্ষিণ সদর কমলাপুর গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে মো. শাহজালাল (৪৬)।

এর আগে, গত ২০ এপ্রিল রাতে শহরের নিউ মার্কেটে আল তৌফিক জুয়েলার্সে এ চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় দোকানের মালিক কামরুল হোসেন বাদী হয়ে ২১ এপ্রিল বগুড়া সদর থানায় চুরির মামলা দায়ের করেন।

জানা যায়, গত ২০ এপ্রিল সকালে বগুড়া নিউ মার্কেটের আল-তৌফিক জুয়েলার্সে অভিনব কায়দায় দোকানের তালা কেটে ১১০ ভরি স্বর্ণ চুরি করে নিয়ে যায় চোর চক্র। ঘটনার পরের দিন দোকানের মালিক সদর থানায় চুরির মামলা দায়ের করেন। মামলার পর থেকে জেলা পুলিশের একটি টিম ছয় দিনব্যাপী গাজীপুর, চাঁদপুর, নরসিংদী, ফেনী, কুমিল্লা ও চট্টগ্রাম জেলায় অভিযান পরিচালনা করে চট্টগ্রামের পটিয়া এলাকা থেকে অভিযুক্ত ইব্রাহিম ওরফে নয়ন সাহাকে গ্রেফতার করা হয়।

পরে তাকে জিজ্ঞাসাবাদ করে ঘটনার সাথে জড়িত মূল অভিযুক্ত রুবেল ওরফে আঙ্গুল কাটা রুবেলকে একই দিনে ফিরোজশাহ কলোনি এলাকা থেকে গ্রেফতার করা হয়। অভিযুক্ত রুবেলের দেওয়া তথ্য অনুযায়ী, চুরি করা স্বর্ণ কুমিল্লা সদরের সোয়াগাজী বাজারের বিসমিল্লাহ জুয়েলার্সের শাহাজালালের কাছে বিক্রি করে। পরবর্তীতে সেখানে অভিযান পরিচালনা করে শাহাজালালকে গ্রেফতার করা হয় এবং তার কাছ থেকে ১৭ ভরি ৮ আনা ৪ রতি স্বর্ণ উদ্ধার করা হয়। এ ছাড়া অভিযুক্ত ইব্রাহিম ওরফে নয়নের দেওয়া তথ্যে তালা কাটার যন্ত্র বোল্ট কাটার সদরের ছিলিমপুর এলাকা থেকে উদ্ধার করে পুলিশ।

পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী জানান, মূলহোতা রুবেলের নেতৃত্বে পরিকল্পিতভাবে অভিযুক্ত ইব্রাহিম ওরফে নয়নসহ ১২ জন চুরির ঘটনায় অংশ নেয়। এর মধ্যে নয়নের দায়িত্ব ছিল স্বর্ণের দোকানের তালা কাটার। বাকিরা ভিন্ন ভিন্ন ভূমিকা পালন করে। ঘটনার দিন চুরি করা স্বর্ণ নিয়ে যাওয়ার সময় তারা বিভিন্ন কৌশল অবলম্বন করে পালিয়ে যায়। পরবর্তীতে মূলহোতা রুবেলের নির্দেশনায় নাটোর জেলার মাদ্রাসা মোড়ে একত্রিত হয়ে তারা কুমিল্লা চলে যায়। তারপর নিজেদের মধ্যে চুরির মালামাল ভাগ করে নেয়। গ্রেফতার এড়াতে তারা প্রত্যেকে বিভিন্ন অ্যাপস ব্যবহার করে নিজেদের মধ্যে যোগাযোগ করতো।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews