1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
বগুড়ায় পহেলা বৈশাখে অনুষ্ঠানের সময় বাড়ানোর আহবান » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০২:৪৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
পাসপোর্ট তালিকায় বাংলাদেশ ৯৭তম, শীর্ষে সিঙ্গাপুর যুক্তরাজ্যে আপসানাসহ লেবার পার্টির ৭ এমপি বরখাস্ত সান্তাহারে বঙ্গবন্ধুর ম্যুরাল ও জীবনিস্থাপন ইন্টারনেটহীন সময়ে অনেকেই বই পড়ায় ফিরে গিয়েছে : মোশাররফ করিম শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিবেশ এখনো হয়নি: শিক্ষামন্ত্রী কম যাত্রী নিয়েই রাজধানী থেকে ছাড়ছে দূরপাল্লার বাস কয়েকজন শিক্ষার্থী এখনো নিখোঁজ : জিএম কাদের রাতেই চালু ব্রডব্যান্ড ইন্টারনেট, রোববারের মধ্যে মোবাইল ডাটা গুলিবিদ্ধ তানজিন তিশার সহকারী আলামিন ৩১ জুলাই পর্যন্ত স্থগিত পিএসসির সব পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য বন্ধ প্রাথমিক বিদ্যালয় নবরুর লাইফস্টাইল দেশের পরিস্থিতি স্বাভাবিক হয়ে এসেছে : সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান বাংলাদেশে বাইরে বের না হতে ভারতীয় নাগরিকদের সতর্কতা জারি কমপ্লিট শাটডাউনে সুন্দরগঞ্জে সড়কে শিক্ষার্থীরা

বগুড়ায় পহেলা বৈশাখে অনুষ্ঠানের সময় বাড়ানোর আহবান

বগুড়া প্রতিনিধিঃ-
  • রবিবার, ৩১ মার্চ, ২০২৪
  • ৩৮ বার পঠিত
বগুড়ায় পহেলা বৈশাখে অনুষ্ঠানের সময় বাড়ানোর আহবান
print news

পহেলা বৈশাখে বাংলা নববর্ষ উদ্যাপনের অনুষ্ঠানের সময় বর্ধিত করার আহবান জানিয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়া।

বাঙালির প্রাণের উৎসব বাংলা নববর্ষ আয়োজনকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সীমিত করে দেওয়া কখনই গ্রহণযোগ্য হতে পারে না। এই সিদ্ধান্তের ফলে বাঙালি সংস্কৃতি-বিরোধী শক্তি উল্লসিত হবে। এ কারনে সময় বর্ধিত করে রাত ১০ টা পর্যন্ত করার দাবীও জানানো হয়েছে। 

বগুড়া জোটের সভাপতি তৌফিক হাসান ময়না ও সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী এক বিবৃতিতে এ দাবি জানিয়েছেন। 

বিবৃতিতে বলা হয়, বাঙালির সবচেয়ে বড় সার্বজনীন অসাম্প্রদায়িক উৎসব হচ্ছে বাংলা নববর্ষ। শত শত বছর ধরে গ্রামবাংলার বৈশাখী মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, গ্রামীণ খেলাধুলা আয়োজনের মধ্য দিয়ে বাংলা নববর্ষ পালিত হয়ে আসছে। নগরায়ণের সঙ্গে সঙ্গে নগরে-শহরেও এ উৎসব সম্প্রসারিত হয়েছে। সকাল থেকে অনেক রাত পর্যন্ত নারী-পুরুষ, ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই এই উৎসবে অংশগ্রহণ করে থাকে। এতে আরও বলা হয়, বৈশাখী উৎসব এবং মঙ্গল শোভাযাত্রা আয়োজনের জন্য প্রত্যেক উপজেলায় সরকারি বরাদ্দ এবং শিক্ষাপ্রতিষ্ঠানে মঙ্গল শোভাযাত্রা আয়োজনের নির্দেশনা থাকলেও সন্ধ্যা ৬টা পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন। যা সাংস্কৃতিক কর্মী, জনসাধারণ মেনে নেবেন না। বিষয়টি অনুধাবন করে পহেলা বৈশাখের সকল অনুষ্ঠান পরিচালনার জন্য রাত্রি ১০ টা পর্যন্ত সময় বর্ধিত করার দাবী জানান। 

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews