1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
বগুড়ায় ভিটামিন এ ক্যাপসুল পাবে ৫ লক্ষাধিক শিশু » Daily Bogra Times
Logo সোমবার, ১৭ জুন ২০২৪, ০২:০৬ অপরাহ্ন
সর্বশেষ :
প্রথম সিনেমা নিয়ে ঝামেলায় আমিরপুত্র কাতারে তৃতীয় দফায় জাতিসংঘের বৈঠকে অংশ নেবে আফগান সরকার বায়তুল মোকাররমে ঈদের জামাত অনুষ্ঠিত রাজশাহীতে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত কোন দেশে কীভাবে পালিত হয় ঈদুল আজহা লালমনিরহাটে বাস-মোটরসাইকেল সংঘর্ষে স্বামী -স্ত্রী নিহত ঈদের দিন নেপালকে হারিয়ে সুপার ৮ এ বাংলাদেশ বগুড়ায় ভুয়া ডিবি পুলিশ গ্রেফতার বুবলী দিচ্ছেন গরু কোরবানি, অপু ছাগল ঈদের দিন ঢাকাসহ দেশের যেসব অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা  সেন্টমার্টিন নিয়ে গুজব ছড়ানো হচ্ছে, বিভ্রান্ত না হওয়ার অনুরোধ: আইএসপিআর কোরবানির আগে ট্রিপল সেঞ্চুরি কাঁচা মরিচের, শসা মারলো সেঞ্চুরি পাবনায় কোরবানির গরু আনতে গিয়ে পদ্মায় ডুবে প্রাণ গেল কৃষকের ইদের ছুটিতে ঘুরে আসতে পারেন নৈসর্গিক পরিবেশের সরোবর পার্ক এন্ড রিসোর্টে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন ‌রুহুল আমিন সাইফুল

বগুড়ায় ভিটামিন এ ক্যাপসুল পাবে ৫ লক্ষাধিক শিশু

বগুড়া প্রতিনিধিঃ-
  • বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
  • ১৩ বার পঠিত
বগুড়ায় ভিটামিন এ ক্যাপসুল পাবে ৫ লক্ষাধিক শিশু
print news

বগুড়ায় ৫ লাখ ১২ হাজার ৬৮৮ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের  সভাকক্ষে আয়োজিত ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সংক্রান্ত সাংবাদিক ওরিয়েন্টেশনে এসব বিষয়ে অবহিত করা হয়

ভিটামিন এ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান’ স্লোগানে সারা দেশের ন্যায় বগুড়ায় ১ জুন দিনব্যাপী এ ক্যাম্পেইন চলবে। 

সভায় সিভিল সার্জন ডা: শফিউল আজম বলেন,  জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন এর মাধ্যমে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুদের ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ক্যাপসুল খাওয়ানো হবে। এ জেলায় ৬ থেকে ১১ মাস বয়সী ৬১ হাজার ৯২১ জন শিশুকে নীল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৪ লাখ ৫০ হাজার ৭৬৭ জন শিশুকে লাল রঙয়ের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি আরও বলেন, মোট ২ হাজার ৮শ’ ৬৭টি কেন্দ্রে দুই প্রকারের এই শক্তিশালী ক্যাপসুল খাওয়ানো হবে। তবে কোন বাচ্চার অভিভাবক বা বাচ্চা এই ক্যাপসুল না খেতে চাই তো তাকে জোর করে খাওয়ানো হবে না। এই ভিটামিন এ খাওয়ানোকে কেন্দ্র করে অনেকেই গুজব ছড়াতে পারে। এসব বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে। কোন শিশু যদি ক্যাম্পেইন  চলাকালে ভিটামিন এ ক্যাপসুল খেতে ব্যর্থ হয় তাহলে নিয়মিত কেন্দ্র থেকে পরে গ্রহণ করতে পারবে। এবারের ক্যাম্পেইনে জেলার দুইটি বাস টার্মিনালে থাকবে ভ্রাম্যমাণ কেন্দ্র। এ কর্মসূচি সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে ক্যাম্পেইনের প্রতি কেন্দ্রে স্বেচ্ছাসেবীসহ মোট ৩ জন করে সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।

সভায় বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু, ডেপুটি সিভিল সার্জন ডা. শাহনাজ পারভীন, বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়নসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews