1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
বঙ্গোপসাগরে লবণবাহী ২০ ট্রলারডুবি নিখোঁজ অর্ধশত » Daily Bogra Times
Logo বুধবার, ২২ মে ২০২৪, ১২:৩১ অপরাহ্ন
সর্বশেষ :
এক মাসে কেজিতে বেড়েছে রসুন ৪০ ও আদা ১৫০ টাকা ১০টি ভারতীয় সিনেমা আমদানির অনুমতি, দেখা যাবে ‘পুষ্পা ২’ জ্বালানি খাতে রাজস্ব বোর্ডের পাওনা ৫৫ হাজার কোটি টাকা যুক্তরাষ্ট্রের কাছে লজ্জার হার শান্তদের ঋণখেলাপীদের তালিকা প্রকাশ না করলে বাংলাদেশ ব্যাংক ঘেরাও ছাত্রদলের সাবেক সভাপতির ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ ইরানের নতুন প্রেসিডেন্ট  নির্বাচনে ৫ সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী নাটোরে চেয়ারম্যান নির্বাচিত হলেন বিএনপির বহিষ্কৃত নেতা কৃষিতে অস্ট্রেলীয় প্রযুক্তির সহায়তা চান প্রধানমন্ত্রী আলু সিদ্ধ খেলে ডায়াবেটিস হয় না হিলিতে জিরার দাম বেড়েছে কেজিতে ১০০ থেকে ১৫০ টাকা বিয়ে করবেন, জেনে নিন আইন-কানুন মাহিকে দুটি গাড়ি ও ফ্ল্যাট দিয়েছিলাম : আজিজ বাংলাদেশেও মুক্তি পাচ্ছে পুষ্প ২: দ্য রুল ফুলবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আনসার ও ভিডিপি সদস্যদের যাচাই বাছাই কার্যক্রম অনুষ্ঠিত 

বঙ্গোপসাগরে লবণবাহী ২০ ট্রলারডুবি নিখোঁজ অর্ধশত

অনলাইন ডেস্ক
  • বুধবার, ৮ মে, ২০২৪
  • ১৪ বার পঠিত
বঙ্গোপসাগরে লবণবাহী ২০ ট্রলারডুবি নিখোঁজ অর্ধশত
print news

বঙ্গোপসাগরের চট্টগ্রামের আনোয়ারা উপকূলে ঝড়ের কবলে পড়ে লবণবাহী ট্রলারডুবির ঘটনা ঘটেছে। কোস্টগার্ড ও নৌ পুলিশ ৩০ জনকে উদ্ধার করলেও এখনো অন্তত অর্ধশতাধিক নিখোঁজ রয়েছেন।

বুধবার (৮ মে) সকাল ৮টার দিকে কক্সবাজারের কুতুবদিয়া, মহেশখালী ও বাঁশখালী থেকে লবণবোঝাই ১৫ থেকে ২০টি ট্রলার ঝড়ের কবলে পড়ে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, খারাপ আবহাওয়ার কারণে বুধবার সকাল থেকে সাগরে বাতাস ও ঢেউ ছিল। এ সময় লবণবাহী ১৫ থেকে ২০টি ট্রলার ডুবে যেতে দেখা যায়। স্থানীয় লোকজন, নৌ পুলিশ ও কোস্টগার্ডের সদস্যরা নৌকা নিয়ে বেশ কয়েকজনকে উদ্ধার করে উপকূলে নিয়ে আসে।

উদ্ধার হওয়া বার আউলিয়া ট্রলারের মাঝি ফারুক জানান, কুতুবদিয়া থেকে আসার সময় সকালে হঠাৎ ঝড়ো হাওয়া শুরু হলে ট্রলার উল্টে ডুবে যায়। আমাদের সঙ্গে ১৫ থেকে ২০টির মতো ট্রলার ডুবে গেছে। প্রতিটি ট্রলারে ৫ থেকে ৭ জন মাঝি-মাল্লা ছিল।

নিখোঁজ বার আউলিয়া ট্রলারের মালিক কুতুবদিয়া এলাকার বাসিন্দা আবুল কাশেম বলেন, আমার মালিকানাধীন ‘এমভি বার আউলিয়া’ নামের ট্রলারটি ৬০ টন লবণ নিয়ে কুতুবদিয়া থেকে চট্টগ্রাম নগরীর দিকে যাচ্ছিল। ঝড়ের একপর্যায়ে কুতুবদিয়া, মহেশখালী ও বাঁশখালী থেকে আরও ১৫-২০টি লবণবাহী ট্রলার গহিরার বার আউলিয়া উপকূলে সাগরে ডুবে যায়। তবে আমার ট্রলারের মাঝি মাল্লাদের উদ্ধার করা হয়েছে। আমার ডুবে যাওয়া ট্রলারের মূল্য ২০ লাখ টাকা।

গহিরা বার আউলিয়া নৌ পুলিশের ইনচার্জ টিটু দত্ত বলেন, আনোয়ারা উপকূলে বঙ্গোপসাগরে বেশ কয়েকটি ট্রলার ডুবির খবর পেয়েছি। কোস্টগার্ড ও নৌ পুলিশ অন্তত ৩০ জনকে উদ্ধার করলেও এখনো অনেকে নিখোঁজ রয়েছেন। তাদের সন্ধানে নৌ পুলিশ ও কোস্টগার্ডের উদ্ধার অভিযান চলমান রয়েছে।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews