1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
বুথ জরিপঃ নিরঙ্কুশ জয়ের পথে লেবার পার্টি, ভরাডুবি কনজারভেটিভদের » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
পাসপোর্ট তালিকায় বাংলাদেশ ৯৭তম, শীর্ষে সিঙ্গাপুর যুক্তরাজ্যে আপসানাসহ লেবার পার্টির ৭ এমপি বরখাস্ত সান্তাহারে বঙ্গবন্ধুর ম্যুরাল ও জীবনিস্থাপন ইন্টারনেটহীন সময়ে অনেকেই বই পড়ায় ফিরে গিয়েছে : মোশাররফ করিম শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিবেশ এখনো হয়নি: শিক্ষামন্ত্রী কম যাত্রী নিয়েই রাজধানী থেকে ছাড়ছে দূরপাল্লার বাস কয়েকজন শিক্ষার্থী এখনো নিখোঁজ : জিএম কাদের রাতেই চালু ব্রডব্যান্ড ইন্টারনেট, রোববারের মধ্যে মোবাইল ডাটা গুলিবিদ্ধ তানজিন তিশার সহকারী আলামিন ৩১ জুলাই পর্যন্ত স্থগিত পিএসসির সব পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য বন্ধ প্রাথমিক বিদ্যালয় নবরুর লাইফস্টাইল দেশের পরিস্থিতি স্বাভাবিক হয়ে এসেছে : সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান বাংলাদেশে বাইরে বের না হতে ভারতীয় নাগরিকদের সতর্কতা জারি কমপ্লিট শাটডাউনে সুন্দরগঞ্জে সড়কে শিক্ষার্থীরা

বুথ জরিপঃ নিরঙ্কুশ জয়ের পথে লেবার পার্টি, ভরাডুবি কনজারভেটিভদের

আন্তর্জাতিক ডেস্কঃ-
  • শুক্রবার, ৫ জুলাই, ২০২৪
  • ১১ বার পঠিত
বুথ জরিপঃ নিরঙ্কুশ জয়ের পথে লেবার পার্টি, ভরাডুবি কনজারভেটিভদের
print news

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। গত বৃহস্পতিবার (৪ জুলাই) ইংল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েলস এবং উত্তর আয়ারল্যান্ডের ৪০ হাজার কেন্দ্রে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীদের ভোট দেন। ভোটগ্রহণ শেষে চলছে গণনা। এক্সিট পোল বা নির্বাচনের বুথ ফেরত সমীক্ষায় বলা হয়েছে, যুক্তরাজ্যের নির্বাচনে ৪ শতাধিক আসনে জিততে চলেছে লেবার পার্টি

আজ শুক্রবার (৫ জুলাই) পৃথক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স এবং সংবাদমাধ্যম বিবিসি।বৃহস্পতিবার ভোটগ্রহণ শেষ হওয়ার পর এক্সিট পোলগুলো জানিয়েছে, ৬৫০ আসনের ব্রিটিশ পার্লামেন্টে ৪১০টি আসন জিততে চলেছে লেবার পার্টি। অন্যদিকে, ঋষি সুনাকের কনজারভেটিভ পার্টি আটকে যেতে পারেন মাত্র ১৩১টি আসনে। আর তেমনটি হলে বর্তমান প্রধানমন্ত্রী ঋষি সুনাকের বিদায় নিশ্চিত হয়ে যাবে।

এদিকে ভোটগ্রহণ শেষে পর বাংলাদেশ সময় শুক্রবার ভোর থেকে ভোট গণনা চলছে। গণনার শুরুর প্রবণতাও বুথ ফেরত সমীক্ষার ফল মিলে যাওয়ার ইঙ্গিতই দিয়েছে। পাঁচ ঘণ্টার গণনার পর, লেবার পার্টির ঝুলিতে ইতোমধ্যেই ৮৯টি আসন চলে এসেছে। আর সুনাকের কনজারভেটিভরা পেয়েছেন ১০টি আসন।

গত ১৪ বছরে চার নির্বাচনে পাঁচজন প্রধানমন্ত্রী দেখেছে ব্রিটেন। নানা ভরাডুবির পরও কনজারভেটিভ পরপর চারবার সরকার গঠন করে। তবে বরিস জনসনের হাতে পতনের আওয়াজ শুরু হয়, সেই পতন নিশ্চিত হয় মাত্র ৪১ দিনের প্রধানমন্ত্রী লিজ ট্রাসের হাতে। খাদ থেকে তোলার জন্য দল ও দেশের দায়িত্ব নেন ঋষি সুনাক। তবে শেষ পর্যন্ত তিনিও ব্যর্থ হলেন। 

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews