1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
রংপুরে প্রখর রোদ, তীব্র গরম ও ঘনঘন লোডশেডিং-এ জনজীবন অতিষ্ঠ » Daily Bogra Times
Logo মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১১:১১ পূর্বাহ্ন
সর্বশেষ :
সিরাজগঞ্জ জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি হিলটন হিলি দিয়ে আমদানি করা ৩০ টন ভারতীয় পেঁয়াজ গুদামেই পড়ে আছে আইপিএলের প্লে অফে কার প্রতিপক্ষ কে বজ্রপাতে সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে ফাটল, প্লেন চলাচলে বিঘ্ন সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা ঢাকার ২৬৮ হোটেল-রেস্টুরেন্টে রান্না হয় পচা মাংস সুন্দরবনে পাওয়া গেল রান্না করা হরিণের মাংস আজ ১৫৬ উপজেলায় ভোট, নিরাপত্তায় সাড়ে ৩ লাখ ফোর্স রাজশাহীতে জমছে না আমের হাট বিদেশগামী  শিক্ষার্থী ও মানুষের সনদ, দলিল দেশে সত্যায়ন থাকলে বিদেশে সত্যায়ন লাগবে না হেলিকপ্টার দুর্ঘটনায় রাইসির মৃত্যু ও ইসরায়েলের সম্পৃক্ততা ইরানের অন্তর্বর্তী প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবার আদমদীঘিতে ভ্রাম্যমাণ আদালতের বিরুদ্ধে রান্না করা খাবারে ময়লা দিয়ে নষ্ট করার অভিযোগ ভূরুঙ্গামারীতে মোবাইল কিনে না দেওয়ায় গলায় ফাঁস দিয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা  উল্লাপাড়ায় ২১ মে অনুষ্ঠিত হবে উপজেলা পরিষদ নির্বাচন মালামাল পৌছে গেছে সকল ভোট কেন্দ্রে

রংপুরে প্রখর রোদ, তীব্র গরম ও ঘনঘন লোডশেডিং-এ জনজীবন অতিষ্ঠ

তরিকুল ইসলাম, রংপুর প্রতিনিধিঃ-
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪
  • ১৯ বার পঠিত
রংপুরে প্রখর রোদ, তীব্র গরম ও ঘনঘন লোডশেডিং-এ জনজীবন অতিষ্ঠ
print news

তরিকুল ইসলাম, রংপুর প্রতিনিধিঃ- রংপুরে কয়েক দিন ধরে টানা রোদ এবং তীব্র গরম ও ঘন ঘন লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। প্রখর রোদে মানুষের হাসফাস অবস্থা। বৃষ্টিরও দেখা নেই অনেক দিন থেকে। আপাতত বৃষ্টির সম্ভাবনাও নেই বলে জানিয়েছে আবহাওয়া অফিস। ফলে তীব্র গরমে ডায়রিয়া ও হিট স্ট্রোকসহ নানা রোগে আক্রান্ত হচ্ছেন নগরবাসী। সবমিলিয়ে রংপুর নগরীসহ জেলার সর্বত্র গরমে অস্বস্তির মাত্রা বেড়েছে।

এক পশলার বৃষ্টির অপেক্ষায় উত্তর জনপদের মানুষ। এ পরিস্থিতিতে প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের না হওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

আবহাওয়া অফিস দুঃসংবাদ দিয়ে বলছে, আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। সামনের দিনগুলোতে মাঝারি থেকে তীব্র ধরনের তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে।

রংপুর আবহাওয়া অফিসের ইনচার্জ মোস্তাফিজুর রহমান জানিয়েছেন, বুধবার (১৭ এপ্রিল) দুপুর ১২টা পর্যন্ত রংপুরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। গতকাল মঙ্গলবার (১৬ এপ্রিল) তা ছিল ৩৭ ডিগ্রি সেলসিয়াস। আর গত কয়েকদিন তাপমাত্রা ৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াসের ঘরে ওঠা নামা করছে।

তিনি বলেন, বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় বেশি গরম অনুভূত হচ্ছে। গতবছরে রংপুর অঞ্চলে ১৯৮১ সালের পর চলতি মাসের ১ জুন আবহাওয়া অফিস সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছিল ৪০ ডিগ্রি সেলসিয়াস। তবে আগামী এক সপ্তাহ এমন তাপপ্রবাহ পরিস্থিতি বিরাজ করবে।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews