1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
লখনৌয়ের স্বপ্নভঙ্গ করে আইপিএল শেষ দিল্লির » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন
সর্বশেষ :
রাণীনগরে আমন ধান রোপনে ব্যস্ত কৃষক  রাণীনগর-আত্রাইয়ে বিএনপি-জামায়াতের ১৭নেতা-কর্মী গ্রেফতার ইরানকে নিশ্চিহ্ন করার হুমকি ট্রাম্পের পাকিস্তানকে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের মতো বানাতে চান গিলেস্পি শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি : শেখ হাসিনা সাঈদের পরিবারকে সাড়ে ৭ লাখ টাকার চেক দিল বেরোবি সরকারকে আন্তর্জাতিক মানদণ্ডের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার আহ্বান জাতিসংঘর সরকারের ব্যর্থতা ঢাকতে বিএনপিসহ সাধারণ মানুষকে নির্বিচারে গ্রেফতার : মির্জা ফখ্রুল অলিম্পিকের আগে ফ্রান্সের রেল নেটওয়ার্কে ভয়াবহ হামলা অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী আদমদীঘিতে অবসপ্রাপ্ত স্কুল শিক্ষকের লাশ উদ্ধার আদমদীঘিতে বীর মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ সভা সাঁথিয়ায় অর্থ আত্মসাতের অভিযোগে অধ্যক্ষ বরখাস্ত  রাজশাহী তানোরে পরোকিয়ায় বাঁধা দেয়ায় পেট্রোল ঢেলে স্ত্রীকে পুড়িয়ে হত্যা  পুলিশকে দুর্বল করতেই পরিকল্পিতভাবে হামলা-ধ্বংসযজ্ঞ : হারুন

লখনৌয়ের স্বপ্নভঙ্গ করে আইপিএল শেষ দিল্লির

স্পোর্টস ডেস্কঃ-
  • বুধবার, ১৫ মে, ২০২৪
  • ২২ বার পঠিত
লখনৌয়ের স্বপ্নভঙ্গ করে আইপিএল শেষ দিল্লির
print news

বেঙ্গালুরুর কাছে হেরে আগের ম্যাচেই বিদায় নিশ্চিত হয়েছিল দিল্লির। তবে নিজেরা প্লে-অফ খেলতে না পারার সেই আক্ষেপ ভোগ করলো লখনৌকেও। নিজেদের ১৪তম ম্যাচে লখনৌকে ১৯ রানে হারিয়ে এবারের আইপিএল শেষ করল ঋষভ পান্থের দল। সেই সঙ্গে এক ম্যাচ হাতে থাকতেই প্লে-অফের লড়াই থেকে ছিটকে গেছে লখনৌ

মঙ্গলবার (১৪ মে) আগে ব্যাট করে লখনৌকে ২০৯ রানের লক্ষ্য দেয় দিল্লি। জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮৯ রান তুলতে পারে তারা। এতে ১৯ রানের জয় পায় দিল্লি। এতে ১৪ ম্যাচে সাত জয় নিয়ে এবারের আইপিএল শেষ করল দিল্লি।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে লখনৌ। দলীয় ২৪ রানেই তিন উইকেট হারায় তারা। ইনিংসের পঞ্চম বলে সাজঘরে ফেরেন লোকেশ রাহুল। ৩ বলে ৫ রান করেন তিনি।

এদিন ইনিংস বড় করতে পারেননি কুইনটন ডি ককও। ৮ বলে ১২ রান করেন এই প্রোটিয়া ব্যাটার। এরপর উইকেট মিছিলে যোগ দেন মার্কাস স্টোইনিস (৫) এবং দ্বীপক হুদা (০)। তবে এক প্রান্ত আগলে রেখে রান তুলতে থাকেন নিকোলাস পুরান।

আইয়ুস বাদোনি ৯ বলে ৬ রান করে আউট হলেও ২০ বলে ফিফটি তুলে নেন পুরান। ২৭ বলে ৬১ রানের বিধ্বংসী ইনিংস খেলে পুরান আউট হলে ম্যাচ থেকে ছিটকে যায় লখনৌ।

১৮৮ বলে ১৮ রান করে কুর্নাল পান্ডিয়া আউট হলে, দ্রুত রান তুলতে লখনৌকে স্বপ্ন দেখাতে থাকেন আর্শাদ খান এবং যুধভীর সিং।

৭ বলে ১৪ রান করে যুধভীর আউট হলেও ২৫ বলে ফিফটি তুলে নেয় আর্শাদ। শেষ দিকে ৩৩ বলে ৫৮ রান করে আর্শাদ অপরাজিত থাকলেও শেষ রক্ষা হয়নি লখনৌয়ের। নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮৯ রান তুলতে পারে তারা। এতে ১৯ রানের জয় পায় দিল্লি।

দিল্লি ক্যাপিটালসের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন ইশান্ত শর্মা। এছাড়াও অক্ষর প্যাটেল, খালিল আহমেদ, ক্রিস্টান স্টাবস, কুলদ্বীপ যাদব এবং মুকেশ কুমার নেন একটি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি দিল্লির। ইনিংসের দ্বিতীয় বলেই সাজঘরে ফেরেন মারকুটে অজি ব্যাটার জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক। তবে শাই হোপকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন অভিষেক পোরেল। ২১ বলে ফিফটি তুলে নেন এই তরুণ ব্যাটার।

তবে ফিফটি তুলতে পারেননি শাই হোপ। ২৭ বলে ৩৮ রান করে আউট হন এই ক্যারিবিয় ব্যাটার। ৩৩ বলে ৫৮ রান করে তাকে সঙ্গ দেন পোরেল।

এরপর ক্রিস্টান স্টাবসকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন অধিনায়ক ঋষভ পান্থ। তবে ইনিংস লম্বা করতে পারেননি তিনি। ২৩ বলে ৩৩ রান করে পান্থ আউট হলে দলের হাল ধরেন স্টাবস। ২২ বলে ফিফটি তুলে নেন এই প্রোটিয়া ব্যাটার। তাকে যোগ্য সঙ্গ দেন অক্ষর প্যাটেল।

শেষ পর্যন্ত অক্ষর প্যাটেলের ১০ বলে ১৪ রান এবং স্টাবসের ২৫ বলে ৫৭ রানের অপরাজিত ইনিংসে ভর করে চার উইকেটে ২০৮ রানের বড় পুঁজি পায় দিল্লি।

লখনৌয়ের হয়ে নাভিন উল হক দুটি, আর্শাদ খান এবং রবি বিষ্ণু নেন একটি করে উইকেট।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews