1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
শেরপুরে উপজেলা নির্বাচনে কারচুপির অভিযোগ,পুনর্নির্বাচনের দাবি » Daily Bogra Times
Logo সোমবার, ১৭ জুন ২০২৪, ০২:১১ অপরাহ্ন
সর্বশেষ :
প্রথম সিনেমা নিয়ে ঝামেলায় আমিরপুত্র কাতারে তৃতীয় দফায় জাতিসংঘের বৈঠকে অংশ নেবে আফগান সরকার বায়তুল মোকাররমে ঈদের জামাত অনুষ্ঠিত রাজশাহীতে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত কোন দেশে কীভাবে পালিত হয় ঈদুল আজহা লালমনিরহাটে বাস-মোটরসাইকেল সংঘর্ষে স্বামী -স্ত্রী নিহত ঈদের দিন নেপালকে হারিয়ে সুপার ৮ এ বাংলাদেশ বগুড়ায় ভুয়া ডিবি পুলিশ গ্রেফতার বুবলী দিচ্ছেন গরু কোরবানি, অপু ছাগল ঈদের দিন ঢাকাসহ দেশের যেসব অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা  সেন্টমার্টিন নিয়ে গুজব ছড়ানো হচ্ছে, বিভ্রান্ত না হওয়ার অনুরোধ: আইএসপিআর কোরবানির আগে ট্রিপল সেঞ্চুরি কাঁচা মরিচের, শসা মারলো সেঞ্চুরি পাবনায় কোরবানির গরু আনতে গিয়ে পদ্মায় ডুবে প্রাণ গেল কৃষকের ইদের ছুটিতে ঘুরে আসতে পারেন নৈসর্গিক পরিবেশের সরোবর পার্ক এন্ড রিসোর্টে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন ‌রুহুল আমিন সাইফুল

শেরপুরে উপজেলা নির্বাচনে কারচুপির অভিযোগ,পুনর্নির্বাচনের দাবি

শেরপুর (বগুড়া) প্রতিনিধিঃ-
  • রবিবার, ৯ জুন, ২০২৪
  • ১৯ বার পঠিত
বগুড়ার শেরপুরে উপজেলা নির্বাচনে কারচুপির অভিযোগ,পুনর্নির্বাচনের দাবি
print news
শেরপুর (বগুড়া) প্রতিনিধিঃ- বগুড়ার শেরপুরে উপজেলা নির্বাচনে কারচুপির অভিযোগ করেছেন পরাজিত প্রার্থীরা। প্রাপ্ত ভোট সংখ্যা পরিবর্তন করা, জাল ভোট প্রদানে সহায়তা করা সহ বিভিন্ন অনিয়মের কথা জানিয়ে তারা পুনর্নির্বাচনের দাবি করেন।

এনিয়ে শনিবার রাতে শেরপুর শহরের একটি রেস্তোরাঁয় এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন তারা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চেয়ারম্যান পদপ্রার্থী এমএ হান্নান (জোড়া ফুল), ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী বিধান ঘোষ (টিয়াপাখি), মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ফাতেমা খাতুন ময়না (কলস), মর্জিনা খাতুন (ফুটবল) ও ফিরোজা খাতুন (প্রজাপতি)।

লিখিত বক্তব্যে এমএ হান্নান বলেন, নির্বাচনে জনগণ স্বতস্ফুর্ত ভাবে ভোট দিয়েছেন। কিন্তু সহকারী রিটার্নিং কর্মকর্তার ইন্ধনে প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তারা পক্ষপাতিত্ব করে নির্বাচনের ফলাফল পরিবর্তন করেছেন। বিভিন্ন কেন্দ্রে ঘোষিত ফলাফলের সাথে কন্ট্রোল রুমের ঘোষণার মিল নেই। অনেক কেন্দ্রে প্রিজাইডিং অফিসারের সামনেই ব্যালটে সীল মেরে বাক্স ভর্তি করা হয়েছে। ফলাফল ঘোষণা করার আগে লিখিত অভিযোগ করা হলেও একতরফা ভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। এছাড়াও হাঁস মার্কা প্রতীক নিয়ে নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান শিখা খাতুন একজন নির্বাচিত ইউপি সদ্যস্য। কিন্তু তিনি উপজেলা নির্বাচনের হলফনামায় তথ্যগোপন করেছেন বলে সংবাদ সম্মেলনে দাবি করা হয়।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ফিরোজা খাতুন বলেন, ভোট গণনা শেষে পানিসারা সরাকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ফলাফল ঘোষণার সময় আমার প্রজাপতি মার্কায় ভোট ছিলো ১৪৪টি ও হাঁস মার্কায় ভোট ছিলো ২৫৩টি। কিন্তু উপজেলায় এসে আমার ভোট দেখানো হয়েছে ৬৭টি আর হাঁস মার্কার ভোট ৫১৩টি। চুড়ান্ত ফলাফল ঘোষনার আগে আমি সহকারি রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছি। কিন্তু হাঁস মার্কার প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

বিধান কুমার ঘোষ বলেন, নির্বাচনের আগে আমাকে যে নমুনা প্রতীক দেওয়া হয়েছে ব্যালটের সাথে তার মিল নেই। তাই ভোটারগণ বিভ্রান্ত হয়েছেন। আমি মৌখিক অভিযোগ করলেও তা আমলে নেওয়া হয়নি।

প্রার্থীগণ এই নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে পুনর্নির্বাচনের দাবি করেন। পাশাপাশি এজন্য তারা আদালতের দ্বারস্থ হওয়ার ঘোষণা দেন।

এ বিষয়ে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার সুমন জিহাদী বলেন, “নির্বাচনের অনিয়ম সংক্রান্ত আমার কাছে কোন লিখিত অভিযোগ করা হয়নি। তবে নির্বাচনের দিন রাত ৮টায় একজন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী আমার মাধ্যমে রিটার্নিং অফিসার বরাবর একটি অভিযোগ করেছেন। আমি তৎক্ষণাত সেটি রিটার্নিং অফিসারের কাছে পাঠিয়েছি। তিনি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করবেন।“

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews