1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
সারিয়াকান্দিতে জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি অনিশ্চিত সাকিবুল হাসানের » Daily Bogra Times
Logo রবিবার, ১৯ মে ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন
সর্বশেষ :
দেশেই রাসায়নিক কারখানা তৈরি করতে চান ব্যবসায়ীরা কাঁচা মরিচের কেজি ২০০ টাকা ছারলো আবারও বাড়ল স্বর্ণের দাম বগুড়ার দুই হিমাগারে এক লাখ ৮ হাজার ডিম জব্দ ১০ ‍দিনের ব্যবধানে কাঁচা মরিচের দাম বেড়েছে দ্বিগুণ প্যালেস্টাইনে ইসরায়েলি নৃশংসতা গণহত্যার প্রতিবাদে নওগাঁয় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সংহতি সমাবেশ পাঁচবিবিতে শেষ মুহূর্তে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রেবেকা সুলতানার গণসংযোগ  বদলগাছীতে ভর্তুকিতে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরন  যে সাহাবির তিলাওয়াত শুনতে ভিড় জমিয়েছিলেন ফেরেশতারা মহাদেবপুরে ধানক্ষেত থেকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী যুবকের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার মোটরসাইকেল কিনে না দেয়ায় বাবা-মায়ের উপর অভিমান করে কিশোরের আত্মহত্যা  রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা আমি লজ্জিত নই বিষয়টি নিয়ে :জেফার বিশ্বকাপ জার্সি উন্মোচন কবে, যা বললেন জালাল ইউনুস  মজাদার ক্ষীর তৈরি করুন আম দিয়েই

সারিয়াকান্দিতে জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি অনিশ্চিত সাকিবুল হাসানের

পাভেল মিয়া, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি:
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
  • ৭ বার পঠিত
সারিয়াকান্দিতে জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি অনিশ্চিত সাকিবুল হাসানের
print news

পাভেল মিয়া, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার সারিয়াকান্দি উপজেলার হাটশেরপুর  ইউনিয়নের হাসনাপাড়া গ্রামের দিনমজুর মোঃ হেলাল মাহমুদের ছেলে সাকিবুল হাসান। মাতা মৃত মোছাঃ রেহেনা আকতার। দুই ভাইয়ের মধ্যে এক ভাই ক্লাস সেভেনে পড়াশুনা করে। এবার এসএসসিতে ১৩শ নম্বরের মধ্যে ১২৫৭ নম্বর পেয়েছেন অর্থাৎ জিপিএ-৫ পেয়েও ভালো কলেজে ভর্তি অনিশ্চিত হয়ে পড়েছে সাকিবুল হাসানের। ছেলের ভবিষ্যৎ শিক্ষার খরচ কীভাবে যোগাবেন এ নিয়ে দুশ্চিন্তায় তার পরিবার। সোহানের বয়স যখন ৫ বছর তখন তার মা মস্তিষ্কে রক্তক্ষরণ জনিত কারণে মারা যান। অভাব-অনটনের মধ্যে উপজেলার খোর্দ্দ বলাইল উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ থেকে সাকিবুল হাসান এবার এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়ায় খুশি হয়েছেন পরিবারসহ স্কুলের শিক্ষক ও প্রতিবেশীরা। তবে অর্থাভাবে সেই আনন্দ এখন বিষাদে পরিণত হচ্ছে তার।

জানা গেছে,চাষাবাদ করার মতো কোন জমি না থাকা ছোট্র একটি মুদির দোকান দিয়ে কোনোমতে পরিবারের জীবিকা নির্বাহের চেষ্টা করে যাচ্ছেন তার  বাবা। অভাবের এ সংসারে শিক্ষক ও আত্মীয়দের সহযোগিতায় কষ্ট করে পড়াশোনা করেছে সাকিবুল হাসান। একটি টিনের ঘর ছাড়া সম্বল বলতে আর কিছুই নেই তাদের। অর্থাভাবে সাকিবুল হাসান কলেজে ভর্তি হওয়াই এখন অনিশ্চিত। 

এ বিষয়ে সাকিবুল হাসান বলেন,বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্যারসহ সকল শিক্ষক আমাকে অনেক সহযোগিতা করছেন। বিনামূল্য আমাকে পড়াশুনার সুযোগ করে দিয়েছিলেন। সেজন্য আমি আজ জিপিএ-৫ পেয়েছি। আমার বাবা ছোট্র একটি মুদির দোকানের সামান্য উপার্জন তাতে আমাদের সংসার ভালোভাবে চলে না। আমার বাবার পক্ষে আমাকে কলেজে ভর্তি করা সম্ভব না। এখন দুশ্চিন্তায় ভুগছি বাবা কীভাবে ভালো কলেজে ভর্তি করবেন। আমি আরও পড়তে চাই। আমার স্বপ্ন বুয়েটে ইঞ্জিনিয়ার হবে। কিন্তু কলেজে ভর্তি ও পড়ার খরচ জোগানোর সামর্থ্য আমাদের নেই।

খোর্দ্দ বলাইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সাফি বলেন, সাকিবুল হাসান একজন মেধাবী ছাত্র। তার পরিবারের আর্থিক সামর্থ্যের কথা বিবেচনা করে তাকে বিনাবেতনে পড়ার সুযোগ দিয়েছিলাম। গরিব পরিবারের সন্তান হয়েও ভালো রেজাল্ট করে এখন অর্থের অভাবে ভালো কলেজে ভর্তি অনিশ্চিত হয়ে পড়েছে তার। তাই এমন মেধাবীদের লালন করতে আমাদের সবাইকে এগিয়ে আসা প্রয়োজন।

সারিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তৌহিদুর রহমান বলেন,সোহানকে পড়াশোনা চালিয়ে যেতে উপজেলা প্রশাসন থেকে যতটুকু সম্ভব সহযোগিতা প্রদান করা হবে।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews