1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
সারিয়াকান্দির মাধ্যমিক বিদ্যালয়ে বহুতল ভবন থাকলেও নেই শহীদ মিনার » Daily Bogra Times
Logo বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ অপরাহ্ন
সর্বশেষ :
মহাদেবপুরে বিষ প্রয়োগে চার বিঘা জমির ধান পুড়িয়ে দেয়ার অভিযোগ আদমদীঘিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস উৎযাপন বগুড়ার গাবতলীতে মারপিটে মা-ছেলে আহতঃ থানায় অভিযোগ পার্লামেন্ট মেম্বারস ক্লাবের কার্যনির্বাহী কমিটিতে স্থান পেলেন সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী  সারিয়াকান্দিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত গোবিন্দগঞ্জে অটোরিক্সা চালক দুলা মিয়া হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে মানববন্ধন  নানা কর্মসূচীর মধ্য দিয়ে হিলিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত  নওগাঁর আত্রাইয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত নওগাঁর আত্রাইয়ে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করণে এমপি সুমনের মতবিনিময় সভা অনুষ্ঠিত রংপুরে প্রখর রোদ, তীব্র গরম ও ঘনঘন লোডশেডিং-এ জনজীবন অতিষ্ঠ কাজিপুরে মাদক সেবনে বাধা দেওয়ায় মারধরের শিকার, থানায় অভিযোগ  ফুলবাড়ীর আঁখিরা গণহত্যা দিবস পালনগ ণহত্যার ৫৩ বছর পর প্রথম শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ নওগাঁয় কমেছে সবজির সরবরাহ, আলুর দামে আগুন পরিণীতির বিয়েতে আসেননি প্রিয়াঙ্কা, দুই বোনের সম্পর্কে ফাটল! পাঁচ টাকা কেজির ঢেঁড়স বিক্রি হচ্ছে ২০ টাকায়

সারিয়াকান্দির মাধ্যমিক বিদ্যালয়ে বহুতল ভবন থাকলেও নেই শহীদ মিনার

পাভেল মিয়া, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধিঃ-
  • মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৫ বার পঠিত
সারিয়াকান্দির মাধ্যমিক বিদ্যালয়ে বহুতল ভবন থাকলেও নেই শহীদ মিনার
print news

পাভেল মিয়া, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়া সারিয়াকান্দির বেশিরভাগ মাধ্যমিক বিদ্যালয়ে রয়েছে সুউচ্চ বহুতল ভবন। সুউচ্চ এসব বহুতল ভবন গড়ে উঠলেও বিদ্যালয় প্রাঙ্গনে নেই শহীদ মিনার। তাই বিভিন্ন দিবসগুলোতে এসব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদদের স্মরণে পুষ্পমাল্যও অর্পণ করা হয় না।

উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ে দৃষ্টিনন্দন বহুতল ভবন নির্মাণ করা হয়েছে বর্তমান সরকারের আমলে। এসব ভবনগুলো ৩ তলা থেকে শুরু করে কোথাও ৬ তলা বা তারও বেশি পর্যন্ত নির্মিত হয়েছে। ফলে প্রতিষ্ঠানগুলোতে সুন্দর পাঠদানের পরিবেশ সৃষ্টি হয়েছে। কিন্তু ভাষা আন্দোলনের ৭২ বছর পরও এসব শিক্ষা প্রতিষ্ঠানে নির্মিত হয়নি শহীদ মিনার।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে জানা গেছে, এ উপজেলায় সর্বমোট মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান ৪৩ টি। এর মধ্যে মাত্র ১৮ টি প্রতিষ্ঠানে শহীদ মিনার রয়েছে। আর শহীদ মিনার থাকলেও তা একেবারেই ব্যবহারের অযোগ্য এবং শুধুমাত্র নামেমাত্র। তাছাড়া যেসব প্রতিষ্ঠানে একেবারেই শহীদ মিনার নেই তার সংখ্যা ২৫ টি। এগুলো হলো নিজ বলাইল উচ্চ বিদ্যালয়, রামচন্দ্রপুর স্কুল এন্ড কলেজ, চন্দনবাইশা দাখিল মাদ্রাসা, সারিয়াকান্দি সিনিয়র ফাজিল ডিগ্রী মাদ্রাসা, শোলারতাইড় দাখিল মাদ্রাসা, কর্ণিবাড়ী সিনিয়র ফাজিল ডিগ্রী মাদ্রাসা, দড়িপাড়া দাখিল মাদ্রাসা, ফুলবাড়ী দাখিল মাদ্রাসা, খোর্দবলাইল উচ্চ বিদ্যালয়, ছাগল ধরা দাখিল মাদ্রাসা, জামথল উচ্চ বিদ্যালয়, আওচারপাড়া উচ্চ বিদ্যালয়, জোড়গাছা বালিকা উচ্চ বিদ্যালয়, উত্তর টেংরাকুড়া উচ্চ বিদ্যালয়, শোনপচা উচ্চ বিদ্যালয়, চালুয়াবাড়ী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, বোহাইল নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, গনক পাড়া দাখিল মাদ্রাসা, সারিয়াকান্দি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, জোড়গাছা ফাজিল ডিগ্রী মাদ্রাসা, ছাইহাটা দাখিল মাদ্রাসা, নিজ বলাইল আলিম মাদ্রাসা, দুর্গাদহ দরবেশ জাফর আলী দাখিল মাদ্রাসা, বিবিরপাড়া দাখিল মাদ্রাসা এবং সুতানারা দাখিল মাদ্রাসা।

কথা হয় উপজেলা শিক্ষক সমিতির সভাপতি ও প্রধান শিক্ষক সাকি মোঃ জাকিউল আলম ডুয়েলের সাথে। তিনি বলেন, যেসব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই সেসব শিক্ষা প্রতিষ্ঠানে অতি দ্রুত শহীদ মিনার নির্মাণের জন্য সকল প্রতিষ্ঠান প্রধানদের সঙ্গে আলোচনা করা হয়েছে।

এ বিষয়ে সারিয়াকান্দি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সারোয়ার ইউসুফ জামান বলেন, যেসব মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে এখনো শহীদ মিনার নির্মাণ করা হয়নি, সেইসব প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণের জন্য এর আগেও অনেকবার নির্দেশনা দেয়া হয়েছে। অতি দ্রুত শহীদ মিনার বিহীন শিক্ষা প্রতিষ্ঠানগুলো শহীদ মিনার নির্মাণ না করলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
https://dailybogratimes.com/
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews