1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
সিরাজগঞ্জে পিছিয়ে পড়া চরাঞ্চলে তিন হাজার নারীকে কৃষি উদ্যোক্তা করার প্রকল্প শুরু » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন
সর্বশেষ :
পাসপোর্ট তালিকায় বাংলাদেশ ৯৭তম, শীর্ষে সিঙ্গাপুর যুক্তরাজ্যে আপসানাসহ লেবার পার্টির ৭ এমপি বরখাস্ত সান্তাহারে বঙ্গবন্ধুর ম্যুরাল ও জীবনিস্থাপন ইন্টারনেটহীন সময়ে অনেকেই বই পড়ায় ফিরে গিয়েছে : মোশাররফ করিম শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিবেশ এখনো হয়নি: শিক্ষামন্ত্রী কম যাত্রী নিয়েই রাজধানী থেকে ছাড়ছে দূরপাল্লার বাস কয়েকজন শিক্ষার্থী এখনো নিখোঁজ : জিএম কাদের রাতেই চালু ব্রডব্যান্ড ইন্টারনেট, রোববারের মধ্যে মোবাইল ডাটা গুলিবিদ্ধ তানজিন তিশার সহকারী আলামিন ৩১ জুলাই পর্যন্ত স্থগিত পিএসসির সব পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য বন্ধ প্রাথমিক বিদ্যালয় নবরুর লাইফস্টাইল দেশের পরিস্থিতি স্বাভাবিক হয়ে এসেছে : সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান বাংলাদেশে বাইরে বের না হতে ভারতীয় নাগরিকদের সতর্কতা জারি কমপ্লিট শাটডাউনে সুন্দরগঞ্জে সড়কে শিক্ষার্থীরা

সিরাজগঞ্জে পিছিয়ে পড়া চরাঞ্চলে তিন হাজার নারীকে কৃষি উদ্যোক্তা করার প্রকল্প শুরু

নজরুল ইসলাম,জেলা প্রতিনিধি:
  • বুধবার, ১০ জুলাই, ২০২৪
  • ১৫ বার পঠিত
সিরাজগঞ্জে পিছিয়ে পড়া চরাঞ্চলে তিন হাজার নারীকে কৃষি উদ্যোক্তা করার প্রকল্প শুরু
print news

নজরুল ইসলাম, সিরাজগঞ্জ প্রতিনিধি:সিরাজগঞ্জেে চরাঞ্চলের পিছিয়ে পরা নারীদের কৃষি উদ্যোক্তা করার জন্য রুরাল এডভাইজরী সার্ভিস ফর উইম্যান এ্যাম্পাওয়ারমেন্ট প্রকল্প গ্রহন করেছে সরকার। এই প্রকল্পটি পাইলট প্রকল্প হিসেবে সদর উপজেলার ৪ টি ইউনিয়নে বাস্তবায়ন করা হচ্ছে। 

মঙ্গলবার (৯জুলাই) সকালে হার্টিকালচার সেন্টার কার্যালয়ে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বাবুল সুত্রধরের সভাপতিত্বে  প্রকল্প সমন্বয়কারী  মোঃ নুরুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রাসারন অধিদপ্তরের প্রশিক্ষণ উইংস এর পরিচালক কৃষিবিদ খায়রুল আলম প্রিন্স।

 জার্মান কর্পোরেশন ও ওয়েলটথ হাঙ্গার হেলফ প্রকল্পটির অর্থায়ন করছে আর বাস্তবায়ন করছে ফ্রেন্ডন্স ইন ভিলেজ ডিভোলপমেন্ট বাংলাদেশ । এই প্রকল্পে ৩ হাজার চরারাঞ্চলের নারীদের কৃষিক্ষেত্র ,মাছ চাষ এবং গবাদি পশু পালনের বিষয়ে  প্রশিক্ষন দিয়ে উদ্যেগতা তৈরি করা হবে। এই নারীরা যেন গ্রামীন কৃষি অর্থনীতি ভুমিকা রাখতে পারে যে বিষয়ে তাদের প্রশিক্ষিত করা হবে। 

 উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  জেলা  মৎস্য কর্মকর্তা মোঃ শাহীনুর ইসলাম, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ ওমর ফারুক,  ডব্লিউএইচ এইচ এর প্রতিনিধি ডাঃ ফাজেমা নাসরিন জাহান,প্রকপ্লের কনসালটেন্ট  এটিএম আজমুল হুদা পিএইচডি, অবসরপ্রাপ্ত কৃষি কর্মকর্তা মিজানুর রহমান।  কর্মশালায় বিভিন্ন উপজেলার কৃষি অফিসার, মৎস্য অফিসার, প্রাণী সম্পদ অফিসার, এনজিও কর্মী, বীজ ব্যবসায়িসহ সুবিধা ভোগীরাসহ কৃষি অফিসার এবং এনজিও কর্মীরা উপস্থিত ছিলেন।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews