1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
হিলিতে অনুষ্ঠিত দিনব্যাপি পণ্য প্রদর্শর্নী ও পিঠা উৎসব » Daily Bogra Times
Logo শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:০৩ পূর্বাহ্ন
সর্বশেষ :
সময় পেলেই সাঁতার কাটুন সহজে ধূমপান ছাড়ার টিপস পাবনায় জমি সংক্রান্ত বিরোধে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২০ বগুড়ায় স্বামীকে ভয়-ভীতি দেখিয়ে গৃহবধূকে গণধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ৫ সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ! বিএনপির বিরুদ্ধে কোনও রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী সোনার দাম ভরি ১ লাখ ২০ হাজার অতিষ্ঠ গরমে ঈশ্বরদীতে সড়কে কমেছে মানুষের চলাচল রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত তীব্র গরমে বেড়েছে শরবত ও ডাবের চাহিদা ফুলবাড়ীতে গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক ২০২৪ বিশ্বকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানিতে অর্থায়ন বন্ধের দাবি তরুণদের মানববন্ধন রাজশাহীতে তাপমাত্রা উঠল ৪১ ডিগ্রিতে! স্ত্রী সন্তানদের সামনেই ট্রেনের ধাক্কায় প্রাণ গেল যুবকের ইসরায়েলের হামলা নয় বলে ইরান কিসের ইঙ্গিত দিচ্ছে

হিলিতে অনুষ্ঠিত দিনব্যাপি পণ্য প্রদর্শর্নী ও পিঠা উৎসব

মোকছেদুল মমিন মোয়াজ্জেম, হিলি (দিনাজপুর) প্রতিনিধি:
  • শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৮ বার পঠিত
হিলিতে অনুষ্ঠিত দিনব্যাপি পণ্য প্রদর্শর্নী ও পিঠা উৎসব
print news

মোকছেদুল মমিন মোয়াজ্জেম, হিলি (দিনাজপুর) প্রতিনিধি:  নিজ হাতের তৈরি বাহারি স্বাদের পিঠা,রকমের তৈরি পোষাক নিয়ে অনুষ্ঠিত হয়ে গেলো দিনাজপুরের হিলিতে দিন ব্যাপি নারী উদ্যোক্তাদের পিঠা উৎসব ও পণ্য প্রদর্শনী। ঘরে ঘরে নারী উদ্যোক্তা তৈরী করতেই এমন মেলার আয়োজন করেছেন বলে জানান আয়োজকরা।

শনিবার সকাল সাড়ে ১০ টায় উইমেনস এন্ড ই কমার্স ট্রাস্ট দিনাজপুরের আয়োজনে হাকিমপুর সরকারী ডিগ্রি কলেজ মাঠে এর আয়োজন করা হয়। এরপর দুপুর ১২ টায় এর উদ্বোধন করেন হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও অমিত রায়। এসময় সেখানে হাকিমপুর থানা ওসি (তদন্ত) জাহাঙ্গীর আলম, প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী, উইমেনস এন্ড ই-কমার্স ট্রাস্টে দিনাজপুরের কো-অর্ডিনেটর রেহেনা খাতুন রত্নাসহ হাকিমপুর, বিরামপুর, নবাবগঞ্জ ও ফুলবাড়ীর নারী উদ্যোক্তারা উপস্থিত ছিলেন। মেলায়  ১৯ টি স্টল অংশ গ্রহন করেন।

Videoshot 20240217 162157

মেলায় কেউ নিয়ে এসেছেন নিজ হাতের তৈরি বিভিন্ন রকমের ও  বাহারি স্বাদের শীতকালীন পিঠা, কেউবা নিয়ে এসেছেন হাতের তৈরি বিভিন্ন রকমের তৈরী পোষাক। নারী উদোক্তাদের অংশ গ্রহণের মধ্যে দিয়ে কলেজ প্রাঙ্গনে মিলন মেলায় পরিণত হয়। অংশগ্রহণ করতে পেরে খুশি সংশ্লিষ্টরা। 

দিনাজপুর কো-অর্ডিনেটর ইউমেনস ও ই-কমার্স ট্রাস্ট এর মোছাঃ রেহেনা খাতুন রত্না বলেন, ঘরে ঘরে নারী উদ্যোক্তা তৈরি করার জন্য আজকেই এই আয়োজনা করা হয়েছে। আজকে আমরা হাকিমপুর উপজেলা দিয়ে শুরু করেছি। নারী যেন বসে না থাকে সবাই যেন এই কাজ করে দেশকে আরও এগিয়ে নিয়ে যায় সেই লক্ষে আমরা জেলার ১৩টি উপজেলার প্রত্যকেটি গ্রামে গ্রামে যাবো। 

আর প্রত্যন্ত গ্রামাঞ্জলের ঘরে ঘরে নারী উদ্যোক্তা তৈরি হোক এটাই আমাদের প্রত্যাশা। আমরা পর্যাক্রমে জেলার দক্ষিণ দিনাজপুর অঞ্চলের বিরামপুর, নবাবগঞ্জ, ঘোড়াঘাট ও ফুলবাড়ীতে এমন আয়োজন করবো।

হাকিমপুর উপজেলা নিবার্হী অফিসার অমিত রায় বলেন, এমন উদ্যোগকে সাধুবাদ জানাই। নারীর ক্ষমতায়নে এমন উদ্যোগে সবধরণের সহয়োগীতা উপজেলা প্রশাসন থেকে করা হবে।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
https://dailybogratimes.com/
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews