1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
হিলি স্থল বন্দর দিয়ে ভারত থেকে এলো ৬৯৪ টন আলু » Daily Bogra Times
Logo মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন
সর্বশেষ :
এক দিনের রাজা রংপুরে জাল ভোট দেয়ার সময় পুলিশের হাতে দুই যুবক আটক ফুলবাড়ীতে মালচিং পদ্ধতিতে তরমুজ চাষে সফল আব্দুল হামিদ সিরাজগঞ্জ জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি হিলটন হিলি দিয়ে আমদানি করা ৩০ টন ভারতীয় পেঁয়াজ গুদামেই পড়ে আছে আইপিএলের প্লে অফে কার প্রতিপক্ষ কে বজ্রপাতে সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে ফাটল, প্লেন চলাচলে বিঘ্ন সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা ঢাকার ২৬৮ হোটেল-রেস্টুরেন্টে রান্না হয় পচা মাংস সুন্দরবনে পাওয়া গেল রান্না করা হরিণের মাংস আজ ১৫৬ উপজেলায় ভোট, নিরাপত্তায় সাড়ে ৩ লাখ ফোর্স রাজশাহীতে জমছে না আমের হাট বিদেশগামী  শিক্ষার্থী ও মানুষের সনদ, দলিল দেশে সত্যায়ন থাকলে বিদেশে সত্যায়ন লাগবে না হেলিকপ্টার দুর্ঘটনায় রাইসির মৃত্যু ও ইসরায়েলের সম্পৃক্ততা ইরানের অন্তর্বর্তী প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবার

হিলি স্থল বন্দর দিয়ে ভারত থেকে এলো ৬৯৪ টন আলু

দিনাজপুর প্রতিনিধি:-
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪
  • ১১৬২ বার পঠিত
হিলি স্থল বন্দর দিয়ে ভারত থেকে এলো ৬৯৪ টন আলু
Oplus_131072
print news

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে ২৭ ট্রাকে ৬৯৪ টন আলু আমদানি হয়েছে। আমদানিকৃত আলুগুলো পশ্চিমবঙ্গ ও বিহার থেকে আমদানি করা হচ্ছে।  ২০০ থেকে ২৫০ মার্কিন ডলারে প্রতি কেজি আলু আমদানি হচ্ছে। 

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ হারুন।এদিকে আমদানি হলেও পাইকারী ও খুচরা বাজারে দাম কমেনি আলুর দাম। হিলি স্থলবন্দরের পাইকারি বাজারে ছোট আলু ৪০ টাকা এবং বড় আলু ৪৫ টাকা দরে বিক্রি হচ্ছে। মোকামে আলুর সংকটের কারণে দাম বেড়েছে বলে জানিয়েছেন খুচরা ব্যবসায়ীরা।মঙ্গলবার (১৬ই এপ্রিল) দুপুরে হিলির বাজার ঘুরে এসব তথ্য পাওয়া যায়। হিলি বাজারে আলু কিনতে আসা আশরাফ তালুকদার গণমাধ্যমকে বলেন, আলু প্রতিদিন খাবারের তালিকাতে রাখতে হয়। যার জন্য আলুর চাহিদা অনেক বেশি। তবে প্রতিদিন যেভাবে আলুর দাম বৃদ্ধি পাচ্ছে এতে করে আলু খাওয়া বাদ দিতে হবে।গত সপ্তাহে আলু কিনেছিলাম ৩০ থেকে ৩৫ টাকার মধ্যেই। এখন সেই আলু কিনতে হলো ৫০ টাকা দরে। নিয়মিত বাজার মনিটরিং না হওয়ার কারণে এমন করে দাম বৃদ্ধি পাচ্ছে। তাই নিয়মিত বাজার মনিটরিং এর জোর দাবি জানান এ ক্রেতা।হিলি বাজারের আলু ব্যবসায়ী মনিরুল ইসলাম মনির গণমাধ্যমকে বলেন, দেশের আলুর অধিকাংশই কৃষকরা স্টোরে রেখে দিয়েছে। যার ফলে মোকামে আলুর সংকট দেখা দিচ্ছে। আমরা বেশি দামে কিনে বেশি দামে বিক্রি করছি।বর্তমানে দেশি আলু ৪৫ থেকে ৫০ টাকার মধ্যেই বিক্রি হচ্ছে। অনেক সময় প্রশাসন আমাদের খুচরা বাজারে অভিযান পরিচালনা করে কিন্তু মোকামে তো অভিযান পরিচালনা করে না। যদি প্রশাসন মোকামে অভিযান পরিচালনা করতো তাহলে আলুর দাম অনেকটাই কমে যেতো। 

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews