1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত করতে যাচ্ছে আর্জেন্টিনা » Daily Bogra Times
Logo বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১০:১৫ অপরাহ্ন
সর্বশেষ :
সমালোচনার মুখে ইউটিউব থেকে সরানো হলো নাটক ‘রূপান্তর’ কয়েকটি গাড়িকে চাপা দিল ট্রাক, নিহত বেড়ে ১৪ তৌহিদ আফ্রিদির সঙ্গে প্রেমের গুঞ্জন, যা বললেন দীঘি পানিতে ভাসছে দুবাই, মরুশহরের কেন এই বিপর্যয়? পাবনার ৩ উপজেলায় লড়বেন ৪১ প্রার্থী দেশের স্বাধীনতা সংগ্রামের সুদীর্ঘ ইতিহাসে ১৭ই এপ্রিল এক অবিস্মরণীয় দিন- মজনু এমপি শেরপুরের ঐতিহাসিক মা ভবানীর মন্দিরে রাম নবমী উৎসব পাঁচবিবিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত বগুড়ায় কৃষি উদ্যোক্তাদের নিয়ে বিপণন কর্মশালা বগুড়ায় মুজিব নগর দিবসে আলোচনা সভা বদলগাছীতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত মাদ্রাসার পরিচালক ও মোহতামিমগণের সাথে মত বিনিময়  ফুলবাড়ীতে পরিবার পরিকল্পনা স্থায়ী ও দীর্ঘমেয়াদীর লক্ষ্যে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত শেরপুরে কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ শেরপুরে ৩০টি গাঁজার গাছ উদ্ধার করেছে পুলিশ

৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত করতে যাচ্ছে আর্জেন্টিনা

আন্তর্জাতিক ডেস্কঃ-
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
  • ১৯ বার পঠিত
৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত করতে যাচ্ছে আর্জেন্টিনা
print news

আন্তর্জাতিক ডেস্কঃ- আগামী মাসে ৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত করার পরিকল্পনা করছে আর্জেন্টিনা। মূলত রাষ্ট্রীয় ব্যয় কমানোর লক্ষ্যেই এই সিদ্ধান্ত নিতে যাচ্ছেন দেশটির প্রেসিডেন্ট জাভিয়ের মিলেই।

গত মঙ্গলবার রাজধানী বুয়েন্স আয়ার্সে আমেরিকার দেশগুলোর অর্থনৈতিক জোট ইন্টারন্যাশনাল ইকোনমিক ফোরাম অব আমেরিকাসের ল্যাটাম ফোরামে দেওয়া এক ভাষণে এ ঘোষণা দেন জাভিয়ের মিলেই।চাকরি থেকে ছাঁটাইয়ের বাইরেও জনসাধারণের বিভিন্ন কাজ জব্দ করণসহ প্রাদেশিক সরকারের কিছু তহবিল বন্ধ করে দেওয়া এবং দুর্নীতিগ্রস্ত ২ লাখেরও বেশি সামাজিক কল্যাণ পরিকল্পনা বাতিল করেছেন বলে জানান তিনি। 

মিলেই তার বক্তৃতায় দেশে ২৭৬ শতাংশ বার্ষিক মুদ্রাস্ফীতির কারণে মজুরি এবং পেনশন ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান।  

বর্তমানে আর্জেন্টিনায় প্রায় ৩৫ লাখ সরকারি কর্মচারী আছে। এর মধ্যে ৭০ হাজার ছাঁটাই করা হলে তা হবে খুবই সামান্য। তবে সরকারের এই সিদ্ধান্তের বিরোধিতা করে এরই মধ্যে কর্মচারীদের সংগঠন ধর্মঘটে গিয়েছিল। ফলে মিলেই সরকার যদি আরও কর্মচারী ছাঁটাই করতে চান, তাহলে ধারণা করা হচ্ছে শ্রমিক সংগঠনগুলো থেকে আরও বাধার মুখোমুখি হবেন। 

এর আগে গত বছরের নভেম্বরে আর্জেন্টিনার নতুন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন ডানপন্থী উদারবাদী রাজনীতিবিদ মিলেই। নির্বাচিত হওয়ার পরপরই মিলেই আর্জেন্টিনায় নতুন রাজনৈতিক যুগের সূচনার ঘোষণা দেন তিনি। 

নির্বাচনের আগে মিলেই দেশের অর্থনৈতিক পরিস্থিতি উন্নতিকল্পে বেশ কিছু পরিকল্পনা প্রকাশ করেছিলেন। তিনি অর্থনৈতিক শক থেরাপির প্রতিশ্রুতি দিয়েছিলেন। তাঁর পরিকল্পনার মধ্যে রয়েছে-কেন্দ্রীয় ব্যাংক বন্ধ করে দেওয়া, মুদ্রা হিসেবে পেসোকে বাতিল বা সংস্কার করা এবং সরকারি ব্যয় কমানো। তাঁর এসব প্রতিশ্রুতি অর্থনৈতিক কারণে সংক্ষুব্ধ থাকা ভোটারদের অনুরণিত করেছিল, যা তাঁর জয়ের জন্য সহায়ক ভূমিকা পালন করেছে।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
https://dailybogratimes.com/
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews