1. dailybogratimes@gmail.com : dailybogratimes. :
ইউক্রেন যুদ্ধের অবসান চান পুতিন » Daily Bogra Times
Logo বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন
সর্বশেষ :
কেজিএফ-৩ নিয়ে পরিচালকের সাথে আলোচনায় যশ রিয়াল মাদ্রিদের হ্যাটট্রিক ও ৫-২ গোলে জয় রাষ্ট্রপতির পদত্যাগসহ ৫ দফা দাবি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক বাতিল হচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প একাত্তরের অপরাধ প্রমাণিত হলে ক্ষমা চাইব: জামায়াত আমির বঙ্গভবনের ব্যারিকেড ভাঙার চেষ্টা, সাউন্ড গ্রেনেড নিক্ষেপ বগুড়ার ধুনটে আদম ব্যবসায়ীকে বিষাক্ত গ্যাস ট্যাবলেট খাইয়ে হত্যা রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে তাঁর নিজ জেলায় মশাল মিছিল মান্দায় যুবদলের ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে  প্রস্তুতিমূলক সভা দিনাজপুরে ওয়ালটন ফ্রিজ কিনে ২০ লাখ টাকা পেলেন রানা  কারিতাসের উদ্যোগে দুই দিনব্যাপীপ্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত মহাদেবপুরে কেক থেকে মাসে ৫০হাজার টাকা আয় করছেন কনা সারিয়াকান্দিতে কর্মী সম্মেলন সফল করার লক্ষ্যে পৌর ৪নং ওয়ার্ড বিএনপির উদ্যোগে মতবিনিময় সভা ইসরায়েলকে সহায়তা করবে না ইরানের প্রতিবেশীরা

ইউক্রেন যুদ্ধের অবসান চান পুতিন

আন্তর্জাতিক ডেস্ক
  • শনিবার, ৬ জুলাই, ২০২৪
ইউক্রেন যুদ্ধের অবসান চান পুতিন
print news

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, তার দেশ সাময়িক যুদ্ধবিরতি নয় বরং ইউক্রেন যুদ্ধের পুরোপুরি অবসান চায়। শুক্রবার মস্কো সফররত হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর ওরবানের সঙ্গে এক সাক্ষাতে পুতিন এ কথা বলেন।

ইউক্রেন সংঘাতের একটি শান্তিপূর্ণ ও কূটনৈতিক সমাধানের পথ খুঁজে বের করার লক্ষ্যে মস্কো সফর করেছেন ওরবান।

হাঙ্গেরির প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর এক যৌথ সংবাদ সম্মেলনে পুতিন অভিযোগ তুলে বলেন, ইউক্রেন সরকার সাময়িক যুদ্ধবিরতির সুযোগে নিজের ক্ষতি পুষিয়ে নতুন উদ্যোমে আবার যুদ্ধ শুরু করার পরিকল্পনা করছে। তবে রাশিয়া চলমান যুদ্ধের পুরোপুরি অবসান চায়।

এ সময় যুদ্ধ শেষ করার জন্য কিছু শর্ত ঘোষণা করেন রুশ প্রেসিডেন্ট। তিনি বলেন, যুদ্ধ শেষ করার আগে ডনবাস অঞ্চলের পাশাপাশি ঝাপোরেজিয়া ও খেরসন অঞ্চল থেকে ইউক্রেনের সেনা প্রত্যাহার করে নিতে হবে। 

এর কারণ হিসেবে তিনি ওই অঞ্চলগুলো গণভোটের ভিত্তিতে রুশ ফেডারেশনের সঙ্গে যুক্ত হয়েছে বলে জানান।

পুতিন এর আগে ইউক্রেন যুদ্ধ বন্ধ করার জন্য দেশটিকে ন্যাটোভুক্ত না করার সিদ্ধান্ত ঘোষণা করার আহ্বান জানিয়েছিলেন। তবে কিয়েভ ও তার পশ্চিমা মিত্ররা রুশ প্রেসিডেন্টের এ আহ্বানে সাড়া না দিয়ে তার প্রস্তাব প্রত্যাখ্যান করে দেয়। 

ক্রেমলিন বলছে, এখনই যুদ্ধ বন্ধের রুশ প্রস্তাব মেনে নেওয়ার জন্য ইউক্রেনের তাড়াহুড়ো করার দরকার নেই। মস্কো এ বিষয়ে কিয়েভকে সময় নিয়ে সিদ্ধান্ত নিতে উৎসাহিত করছে। সূত্র: আনাদোলু এজেন্সি

AH/ Daily Bogra Times

আরো খবর
dbt
DMCA.com Protection Status
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews