1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
কমপ্লিট শাটডাউনে সুন্দরগঞ্জে সড়কে শিক্ষার্থীরা » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
কুড়িগ্রামে নদীতে গোসল করতে নেমে নিহত ১ শিক্ষার্থী, উদ্ধার ১  সিরাজগঞ্জের সলঙ্গায় থানা বিএনপির সংবাদ সম্মেলন বগুড়ায় আবাম ফাউন্ডেশনের উদ্যোগে দুইটি নলকূপ স্থাপন  মহাদেবপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সমাবেশ অনুুুুুুুুুুুুুুুুুষ্ঠিত সাঁথিয়ায় বিএনপি’র ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন গাবতলীতে হালিমাতুস সাদিয়া রাঃ হাফেজি ক্বওমী মাদ্রাসার ভিত্তি প্রস্তর স্থাপন  পাঁচবিবিতে মোহাম্মদপুর ইউনিয়ন জামায়তের বিশাল কর্মী সমাবেশ অনুষ্ঠিত  চাঁপাইনবাবগঞ্জে যৌথ বাহিনী দিয়ে তুলে নিয়ে অপহরণের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন  সাঁথিয়ায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান রাণীনগরে মারপিটে আহত গৃহবধুর মৃত্যু  মাদকের বিরুদ্ধে নওগাঁর শিক্ষার্থী ও ইমাম মোয়াজ্জেমদের মানববন্ধন রাজশাহী প্রেস ক্লাবে বিএনপি নেতাদের সংবাদ সম্মেলন রাজশাহীতে ৬দফা দাবিতে কারিগরি ছাত্র আন্দোলনের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বিতর্ক সৃষ্টি হয় এমন কিছুতে আমার হাত দেব না : ধর্ম উপদেষ্টা সীমান্তে বিএসএফের হত্যাকাণ্ডকে ‘নিআচর্মমতা’ বললেন ইউনূস

কমপ্লিট শাটডাউনে সুন্দরগঞ্জে সড়কে শিক্ষার্থীরা

হারুন অর রশিদ সুন্দরগঞ্জ  গাইবান্ধা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪
  • ২২ বার পঠিত
কমপ্লিট শাটডাউনে সুন্দরগঞ্জে সড়কে শিক্ষার্থীরা
print news

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:- কোটা সংস্কারের এক দফা দাবি ও আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে গাইবান্ধার সুন্দরগঞ্জে বিক্ষোভ ও সড়কে অবস্থান কর্মসূচী পালন করেছে বিভিন্ন স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল ১১টার দিকে সুন্দরগঞ্জ ডিডাব্লিউ সরকারী কলেজের সামন থেকে মিছিল বের করেন শিক্ষার্থীরা। পরে মিছিলটি শহরের কাঁঠালতলী মোড় ও বাহিরগোলা মসজিদ মোড়সহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু চত্তরে এসে শেষ হয়। এই বিক্ষোভ মিছিলে বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শতশত শিক্ষার্থী অংশ নেয়। 

এসময় সড়কের উপর শুয়ে ও বসে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এতে দু’পাশের যানচলাচল বন্ধ হয়ে যায়। এদিকে কমপ্লিট শাটডাউনে শহরজুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিক্ষোভে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা ‘কোটা দিয়ে বৈষম্য নয়, বৈষম্যমুক্ত দেশ চাই’, ‘আমার সোনার বাংলায়, কোটা প্রথার ঠাঁই নাই’, ‘আমার ভাইয়ের রক্ত, বৃথা যেতে দেব না’, ‘চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’, ‘রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়’, ‘দফা এক দাবি এক, কোটা নট কাম ব্যাক’, ‘শিক্ষার্থীদের কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে’, ‘দালালি না রাজপথ, রাজপথ রাজপথ’, ‘আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘আমার স্বাধীন বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’ ইত্যাদি স্লোগানে সড়কপথ প্রকম্পিত করে তোলে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, কোটা সংস্কারের যৌক্তিক দাবিতে আমরা শান্তিপূর্ণ আন্দোলন করে আসছি। অথচ দেশের বিভিন্ন স্থানে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়েছে। হত্যা করা হয়েছে আন্দোলরত শিক্ষার্থীদের। এই ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এ ছাড়া হামলায় আমাদের অনেক ভাই ও বোন আহত হয়েছেন। তাদের রক্ত ঝরেছে। এ ঘটনায় বিচারের দাবি জানাই।

শিক্ষার্থীরা আরও বলেন, আমরা চাকরিতে সব কোটা বৈষম্যের অবসান চাই। কোটা বৈষম্যের অবসান হলে আমরা রাজপথ ছাড়ব। এ দেশের ছাত্রসমাজের কোনো আন্দোলনে নেমে ফিরে যাওয়ার নজির নেই, এবারও আমরা খালি হাতে ফিরে যাব না। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। দাবি আদায় হলেই আমরা ঘরে ফিরে যাব।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews