1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
খাদ্য আমদানির প্রয়োজন হবেনা, রপ্তানির সম্ভাবনা দেখছি -খাদ্যমন্ত্রী  » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৪ অপরাহ্ন
সর্বশেষ :
বাংলাদেশ জাতীয়তাবাদী  দেশপ্রেমিক দলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক হলেন নওগাঁর হাবিবুর রহমান পিরোজপুরের ভাসমান পেয়ারা বাজারে ধস, চাষীরা ঋণগ্রস্ত ২৮ শতাংশ কমে গেছে বাংলাদেশে ভারতের রপ্তানি পরিবর্তন হচ্ছে জেলা-মেট্রোপলিটন পুলিশের ইউনিফর্ম-লোগো ফিফা র‌্যাঙ্কিংয়ে পয়েন্ট হারিয়েছে ব্রাজিল-আর্জেন্টিনা বন্ধ করা হবে ৩ হাজার ৪৯১টি অবৈধ ইটভাটা সংবিধানকে এমনভাবে করব যাতে করে কোন মানুষ সুবিধা থেকে বঞ্চিত না হয় : ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল রাজশাহীর গোদাগাড়ীতে বাল্যবিবাহ প্রতিরোধে করণীয় বিষয়ক সেমিনার রিমান্ডের নামে আসামিকে জামাই আদর করার অভিযোগ  মহাদেবপুরে স্বামীর লাঠির আঘাতে স্ত্রীর মৃত্যু মিরাজের লাশ না কাটতে মায়ের আকুতি বদলগাছীতে সাংবাদিকদের সঙ্গে নবাগত ওসি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত দেবীনগরে গুম হওয়া আরিফুল ইসলামকে জিবীত ফিরে পেতে চায় স্ত্রী ও সন্তানেরা।  বাঁধনকে কৃতজ্ঞতা জানিয়ে যা বললেন পিনাকী ভট্টাচার্য দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে

খাদ্য আমদানির প্রয়োজন হবেনা, রপ্তানির সম্ভাবনা দেখছি -খাদ্যমন্ত্রী 

কে এম ওমর ফারুক, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি
  • শনিবার, ৩ জুন, ২০২৩
  • ৫৩ বার পঠিত
received 270938365311478
print news

খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার বলেছেন, দেশে প্রচুর ফসল ফলেছে। বিদেশ থেকে খাদ্য আমদানির প্রয়োজন হবেনা। প্রয়োজন মিটিয়ে আমরা বিদেশে রপ্তানির সম্ভাবনা দেখছি।

আজ শনিবার  (৩ জুন) বিকালে  বগুড়ার সান্তাহারে সেন্ট্রাল স্টোরেজ ডিপোতে (সিএসডি) ব্যাবস্থাপকের কার্যালয় ও আনসার ব্যারাক উদ্বোধন শেষে গণমাধ্যম কর্মীদের এসব কথা বলেন তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, কৃষক বান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষকের ফসলের নায্যমূল্য নিশ্চিত করতে ধানের দাম ২৮ টাকার পরিবর্তে ৩০ টাকা নির্ধারণ করেছে।চালের দাম ৪৪ টাকা করেছে। প্রতি বিঘায় এবার ২০-৩০ মন ফসল ফলেছে। সার বিদ্যুতের দাম বাড়ার পরও কৃষক লাভবান হয়েছে।এতে কৃষক ও ভোক্তা সবাই খুশি। 

গণমাধ্যম কর্মীদের অপর এক প্রশ্নের জবাবে সাধন চন্দ্র মজুমদার বলেন, সরকার সাড়ে বারো লাখ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষমাত্রা নির্ধারণ করেছে।শতভাগ চুক্তি হয়েছে।ইতোমধ্যে তিন লাখ পচিশ হাজার মেট্রিক টন চাল সংগ্রহ হয়েছে।আশাকরি নির্ধারিত সময়ের মধ্যে শতভাগ লক্ষ্যমাত্রা অর্জন হবে।

Screenshot 20230603 184043

তিনি আরো বলেন, বিগত সাড়ে চার বছর ধরে করোনা মহামারি,রাশিয়া ইউক্রেন যুদ্ধ খাদ্য নিরাপত্তায় বাধা হয়ে দাড়িয়েছিলো।বিরোধী পক্ষগুলো লাখ লাখ মানুষ মারা যাবে বলে অপপ্রচার করেছিলো।কিন্তু শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশে একজন মানুষও না খেয়ে মারা যায়নি। 

এসময় খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো: সাখাওয়াত হোসেন ,আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক রাজশাহী জহিরুল ইসলাম ,বগুড়ার অতিরিক্ত জেলা প্রশিক্ষা দিনেশ সরকার,জেলা খাদ্য নিয়ন্ত্রক নওগাঁ মো: তানভির রহমান ,জেলা খাদ্য নিয়ন্ত্রক বগুড়া কাজী সাইফুদ্দিন অভি ও সান্তাহার সিএসডির ব্যবস্থাপক মো: হারুন উর রশীদ, আদমদীঘি উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু, অতিরিক্ত পুলিশ সুপার আদমদীঘি সার্কেল নজরান রউফ।

এর আগে তিনি সান্তাহার সিএসডির ব্যবস্থাপকের নবনির্মিত কার্যালয় ও নসার ব্যারাক উদ্বোধন করেন।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews