1. dailybogratimes@gmail.com : dailybogratimes. :
চট্টগ্রামে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ টিয়ারশেল নিক্ষেপ » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১০:৪১ অপরাহ্ন
সর্বশেষ :
বিজিবি’র বাধায় সীমান্তে কাঁটাতারের বেড়া নির্মাণ ব্যর্থ বিএসএফ শাজাহানপুর প্রেসক্লাবে সভাপতি জিয়াউর ও সাঃ সম্পাদক সজিবুল বগুড়ার শেরপুরে ১৭ বছর পর বিএনপি’র সমাবেশ মঙ্গলবার রাণীশংকৈল প্রেসক্লাব পুরাতন’র আহবায়ক কমিটির ক্ষমতা হস্তান্তর ও নতুন কমিটির দায়িত্ব  গ্রহণ  জয়পুরহাটে উলামা মাশায়েখ পরিষদ এর উদ্যোগে উলামা মাশায়েখ সম্মেলন অনুষ্ঠিত ঘোড়াঘাট ভর্নাপাড়া রাস্তাটি মরণ ফাঁদে পরিণত এ যেন দেখার কেউ নেই মহাদেবপুরে বিয়ের প্রলোভনে গৃহবধুকে ধর্ষণ বিয়ের দাবীতে প্রেমিকের বাড়িতে অনশন কাজিপুরে যুবলীগের নেতার পদত্যাগ হাকিমপুর নারী উদ্যোক্তা ফোরামের সভাপতি মনি সম্পাদক ডালিম জয়পুরহাটে ৩ শতাধিক রোগীর বিনামূল্যে চোখের চিকিৎসা প্রদান  মাহদেবপুরে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত মহাদেবপুরে তুচ্ছ ঘটনায় সন্ত্রাসী হামলা আহত ১ ফুলবাড়ীতে পরিবেশ বান্ধব পণ্য উৎপাদন বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন বদরগঞ্জে একই দিনে পৃথক ঘটনায় দুই জনের মৃত্যু  ব্ল্যাক আউট দিয়ে অস্থিতিশীলতার চেষ্টা, প্রধান আসামি গ্রেফতার

চট্টগ্রামে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ টিয়ারশেল নিক্ষেপ

অনলাইন ডেস্কঃ-
  • সোমবার, ২৯ জুলাই, ২০২৪
Screenshot 10 27
print news


চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে আবারও পুলিশ ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এক পর্যায়ে পুলিশ শিক্ষার্থীদের লক্ষ্য করে টিয়ারশেল নিক্ষেপ করে।

সোমবার (২৯ জুলাই) বিকেল ৪টার দিকে নগরের কোতোয়ালি থানার চেরাগী পাহাড় মোড়ে সংঘর্ষের সূত্রপাত হয়।

এর আগে, বিকেল সাড়ে ৩টা থেকে সেখানে জড়ো হয়ে শিক্ষার্থীরা স্লোগান দিতে থাকেন। ঘটনাস্থলে থাকা পুলিশ তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে। পরে পুলিশ শিক্ষার্থীদের লক্ষ্য করে টিয়ারশেল নিক্ষেপ করে। এতে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যান। এর আগে, বিকেল ৩টার দিকে জামালখান প্রেস ক্লাব এলাকায় বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দেন শিক্ষার্থীরা। কিন্তু পুলিশি তৎপরতায় সেখানে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত কোনো কর্মসূচি পালন করতে পারেননি তারা। কয়েকজন শিক্ষার্থী জড়ো হওয়ার চেষ্টা করলে সেখান থেকে তিনজনকে আটক করে পুলিশ। আটকদের মধ্যে একজন চট্টগ্রামের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে জানা গেছে।পরে শিক্ষার্থীরা জামালখান প্রেস ক্লাব থেকে কয়েকশ গজ দূরে গিয়ে চেরাগী পাহাড় মোড় এলাকায় বিক্ষোভ কর্মসূচি পালন করেন। সেখানে নারী শিক্ষার্থীদের অংশগ্রহণ বেশি দেখা যায়।

এছাড়া, দুপুর ৩টার দিকে নগরের কাজীর দেউরি এলাকায়ও জড়ো হওয়ার চেষ্টা করেন বিক্ষোভকারীরা। পরে সেখানে সেনাবাহিনীর কয়েকটা গাড়ি এসে অবস্থান নেয়। ঘটনাস্থলের পাশে পুলিশের একটি টিমও দেখা গেছে।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার কাজী তারেক আজিজ ঢাকা পোস্টকে বলেন, এমনিতে সভা-সমাবেশ করলে পুলিশের কাছ থেকে অনুমতি নিতে হয়। কিন্তু তারা পুলিশ থেকে কোনো অনুমতি নেয়নি। এছাড়া, কারফিউ চলাকালে শিথিল থাকলেও কোনো সভা-সমাবেশ করা যায় না। কেউ যদি আইন ভঙ্গ করে কর্মসূচি পালন করে পুলিশ সর্বোচ্চ ধৈর্যের পরিচয় দিয়ে আইনিভাবে বিষয়টি মোকাবিলা করবে।

AH/ Daily Bogra Times

আরো খবর
dbt
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews