1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জে জমি সংক্রান্ত বিরোধ: গ্রাম আদালতের রায় অবমাননা » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
বাংলাদেশ জাতীয়তাবাদী  দেশপ্রেমিক দলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক হলেন নওগাঁর হাবিবুর রহমান পিরোজপুরের ভাসমান পেয়ারা বাজারে ধস, চাষীরা ঋণগ্রস্ত ২৮ শতাংশ কমে গেছে বাংলাদেশে ভারতের রপ্তানি পরিবর্তন হচ্ছে জেলা-মেট্রোপলিটন পুলিশের ইউনিফর্ম-লোগো ফিফা র‌্যাঙ্কিংয়ে পয়েন্ট হারিয়েছে ব্রাজিল-আর্জেন্টিনা বন্ধ করা হবে ৩ হাজার ৪৯১টি অবৈধ ইটভাটা সংবিধানকে এমনভাবে করব যাতে করে কোন মানুষ সুবিধা থেকে বঞ্চিত না হয় : ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল রাজশাহীর গোদাগাড়ীতে বাল্যবিবাহ প্রতিরোধে করণীয় বিষয়ক সেমিনার রিমান্ডের নামে আসামিকে জামাই আদর করার অভিযোগ  মহাদেবপুরে স্বামীর লাঠির আঘাতে স্ত্রীর মৃত্যু মিরাজের লাশ না কাটতে মায়ের আকুতি বদলগাছীতে সাংবাদিকদের সঙ্গে নবাগত ওসি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত দেবীনগরে গুম হওয়া আরিফুল ইসলামকে জিবীত ফিরে পেতে চায় স্ত্রী ও সন্তানেরা।  বাঁধনকে কৃতজ্ঞতা জানিয়ে যা বললেন পিনাকী ভট্টাচার্য দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে

চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জে জমি সংক্রান্ত বিরোধ: গ্রাম আদালতের রায় অবমাননা

মোঃ সিফাত রানা চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
  • শনিবার, ২২ জুন, ২০২৪
  • ২৯ বার পঠিত
চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জে জমি সংক্রান্ত বিরোধ: গ্রাম আদালতের রায় অবমাননা
print news

মোঃ সিফাত রানা চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের ঘটনায় দায়েরকৃত অভিযোগ গ্রাম আদালতের বিচারের রায়কে অবমাননা করেছেন প্রতিপক্ষ বলে অভিযোগ পাওয়া গেছে। শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়ন পরিষদ গ্রাম আদালতে এই ঘটনা ঘটে। 

জানা গেছে, জমি-জমা সংক্রান্ত বিরোধের জেরে শাহবাজপুর ইউনিয়ন পরিষদ আদালতে পিরোজপুর গ্রামের গাজলুর রহমানের ছেলে মো. আজমীর শরীফ গ্রাম আদালতের সমাধান চেয়ে আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে গ্রাম আদালতের বিচারকদের বিচক্ষুন্নতার বিশ্লেষণ শেষে রায় ঘোষণা করা হলে প্রতিপক্ষ মৃত সমুরুদ্দিনের ছেলে মোঃ আলাউদ্দিন দিং অমান্য করে গ্রাম আদালতের রায় অবমাননা করেন। এর প্রেক্ষিতে অমিমাংসিত সালিশ রেখেই বিচারকার্য শেষ করেন এবং একতরফা প্রতিবেদন প্রদান করেন সালিশি বোর্ড।

জানা গেছে ৭ মার্চ উভয় পক্ষ বিরোধীয় জমির সীমানা নির্ধারণের জন্য উভয় পক্ষে সার্ভেয়ার দ্বারা জমি জরিপের জন্য শাহবাজপুর ইউনিয়ন পরিষদের ২ নং সদস্য মো. আব্দুস সালাম কে সালিশি সভার সভাপতি করা হয়। জমি জরিপ শেষে উভয় পক্ষের সম্মতিক্রমে ৭ সদস্য বিশিষ্ট সাব কমিটি গঠন করা হয়। সালিশি সাব কমিটি বিচার বিশ্লেষণ শেষে বিরোধীয় জমির সীমানা নির্ধারণা করা হয়। এবং তাদের নিজ নিজ সীমানা বুঝিয়ে দেয়া হয়। কিন্তু পরবর্তীতে বাদি পক্ষ বিচার মেনে নিলেও বিবাদী পক্ষের আঃ জাব্বার তাদের সার্ভে কে মেনে না নিয়ে গ্রাম আদালতকে অবমাননা করায় সালিশি সভার সভাপতি অমিমাংসিতভাবে সালিশি সভা শেষ করেন।

অভিযোগকারী আজমীর শরীফ জানান, আমাদের পৈতৃক সম্পতি বণ্টন করা হয়েছে। কিন্তু সীমানা নিয়ে প্রতি নিয়ত বিরোধ করছেন আলাউদ্দিনের মেয়ে জামাই আঃ জাব্বার। তিনি সমাজের সালিশি মানেন না। তিনি তাঁর শ^শুরকে দিয়ে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছেন। আমাদের পৈতৃক সম্পতিতে তাঁর এতো কেন নাক গলা? তিনি জামাই, জামাইয়ের মত হয়ে থাকবেন।   

এদিকে, বিবাদী পক্ষের আঃ জাব্বারের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাঁকে বাসায় পাওয়া যায়নি।

এব্যাপারে শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজামুল হক রানা জানান, মো. আজমীর শরীফ তাদের জমি সংক্রান্ত বিরোধ নিয়ে আমার কাছে সমাধানের জন্য আবেদন করেছিলেন। আবেদনের প্রেক্ষিতে উভয় পক্ষকে নিয়ে সালিশি সভায় বসা হয়েছিল। কিন্তু বিবাদী পক্ষের আঃ জাব্বার তাদের সার্ভে কে মেনে না নিয়ে গ্রাম আদালতকে অবমানন করায় অমিমাংসিতভাবে সালিশি সভা শেষ করা হয়।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews