1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
জয়পুরহাটে রাস্তা কেটে সরু করায় দূর্ভোগে অর্ধশতাধিক পরিবার » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
কুড়িগ্রামে নদীতে গোসল করতে নেমে নিহত ১ শিক্ষার্থী, উদ্ধার ১  সিরাজগঞ্জের সলঙ্গায় থানা বিএনপির সংবাদ সম্মেলন বগুড়ায় আবাম ফাউন্ডেশনের উদ্যোগে দুইটি নলকূপ স্থাপন  মহাদেবপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সমাবেশ অনুুুুুুুুুুুুুুুুুষ্ঠিত সাঁথিয়ায় বিএনপি’র ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন গাবতলীতে হালিমাতুস সাদিয়া রাঃ হাফেজি ক্বওমী মাদ্রাসার ভিত্তি প্রস্তর স্থাপন  পাঁচবিবিতে মোহাম্মদপুর ইউনিয়ন জামায়তের বিশাল কর্মী সমাবেশ অনুষ্ঠিত  চাঁপাইনবাবগঞ্জে যৌথ বাহিনী দিয়ে তুলে নিয়ে অপহরণের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন  সাঁথিয়ায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান রাণীনগরে মারপিটে আহত গৃহবধুর মৃত্যু  মাদকের বিরুদ্ধে নওগাঁর শিক্ষার্থী ও ইমাম মোয়াজ্জেমদের মানববন্ধন রাজশাহী প্রেস ক্লাবে বিএনপি নেতাদের সংবাদ সম্মেলন রাজশাহীতে ৬দফা দাবিতে কারিগরি ছাত্র আন্দোলনের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বিতর্ক সৃষ্টি হয় এমন কিছুতে আমার হাত দেব না : ধর্ম উপদেষ্টা সীমান্তে বিএসএফের হত্যাকাণ্ডকে ‘নিআচর্মমতা’ বললেন ইউনূস

জয়পুরহাটে রাস্তা কেটে সরু করায় দূর্ভোগে অর্ধশতাধিক পরিবার

মো:আল আমিন জয়পুরহাট জেলা প্রতিনিধি
  • রবিবার, ১৪ জুলাই, ২০২৪
  • ৩০ বার পঠিত
জয়পুরহাটে রাস্তা কেটে সরু করায় দূর্ভোগে অর্ধশতাধিক পরিবার
print news

 মো:আল আমিন জয়পুরহাট জেলা প্রতিনিধি ঃজয়পুরহাট সদর উপজেলার ভূটিয়াপাড়া এলাকার চক উজাল গ্রামে রাস্তা কেটে সরু করায় মুক্তিযোদ্ধাসহ অর্ধ শতাধিক পরিবারের সাধারন মানুষ চরম ভোগান্তিতে পরেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। রাস্তাটির পার্শবর্তী জোতদাররা ওই রাস্তাটি কেটে সরু করেছেন বলে ভূক্তভোগীদের অভিযোগ।

জানা গেছে, সদর উপজেলার প্রত্যন্ত চক উজাল গ্রামের সাধারন মানুষসহ রিকসা-ভ্যান, গরুর গাড়ী ইত্যাদি যানবাহনের যাতায়াতের জন্য ৬/৭ ফুট চওড়া একটি মেঠোপথ ছিল সূদীর্ঘ ৬০/৭০ বছরেরও আগে থেকে।

ওই রাস্তাটির দু’পাশে একই গ্রামের অভিযুক্ত খাযইরুজ্জামান ও আবু সুফিয়ান হেলালের জমি থাকায় তারা গত প্রায় দু’ মাস আগে রাস্তাটির এক পাশে পুকুর খনন করেন। আর অন্য পাশে মাটি কেটে রাস্তটি দেড় থেকে ২ ফুট সরু করেন। এতে ওই সরু রাস্তা দিয়ে রিক্সা ভ্যান তো দূরের কথা সাইকেল চালিয়ে যেতে পারছেন পথচারীরা। এ ব্যপারে জেলা প্রশাসক, উপজেলা, নির্বাহী কর্মকর্তা, পুলিশ, ইউপি চেয়ারম্যান ও মেম্বারের কাছে প্রতিকার চেয়েও আবেদন করেও কোন লাভ হয়নি।

ওই গ্রামটিতে মোট ৪ জন মুক্তিযোদ্ধার জন্য বীর নিবাস ছাড়াও সেখানে একটি ঈদগাহ মাঠ, কবরস্থান ও পীরের মাজার রয়েছে, যেখানে বছরের বিভিন্ন সময় ওরস, মিলাদ ও দোয়া মাহফিলসহ বিভিন্ন ধর্মীয় উৎসব অনুষ্ঠিত হয়ে থাকে। এসব ধর্মীয় আচার-অনুষ্ঠানে দেশের বিভিন্ন এলাকা থেকে ভক্ত-মুসল্লীরা অংশ গ্রহন করে থাকেন।

এমন মন্তব্য করে একই গ্রামের মুক্তিযোদ্ধা মেখলেছার রহমান ও প্রতিবেশী ভূটিয়াপাড়া গ্রামের মুক্তিযোদ্ধা ওসমান গনি অভিযোগ করেন, এই গ্রামে চার জন মুক্তিযোদ্ধা পরিবারের প্রায় ২০/৩০ জন সদস্য ছাড়াও আশপাশের সাধারন মানুষ রয়েছে।

জয়পুরহাট সরকারী কলেজে তৃতীয় বর্ষের ছাত্র আমিনুল ইসলাম ও পার্শ্ববর্তী ভূটিয়াপাড়া উচ্চবিদ্যায়ের নবম শ্রেণীর ছাত্রী সোহানা আক্তার মিম্মা জানায়, এই গ্রাম থেকে প্রতি দিন কষ্ট করে যতায়াত করতে হয় বিভিন্ন 

শিক্ষা

 প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের।

চক উজাল গ্রামের মেহেদি হাসান পান্না, আবুজার রহমানসহ গ্রামবাসীরা অভিযোগে বলেন, এই এলাকার প্রসুতীসহ জরুরী রোগাক্রান্তদের জরুরী চিকিৎসা দিতে ওই সরু পথ দিয়ে যাওয়া কোন ভাবেই সম্ভব নয়। এ ছাড়া অভিযুক্তরা যে একই রাস্তার অপর পাশে একটি পুকুর খনন করেছেন, সেখানে বৈদ্যুতিক খুঁটি পুকুরটির পানির প্রায় কাছাকাছি রয়েছে। এতে সাধারন মানুষের দূর্ঘটনার আশঙ্কা করছি।

এ নিয়ে অভিযুক্তদের পক্ষে আবু সুফিয়ান বলেন, ‘নিজের জমির উপর দিয়ে রাস্তা না দিলে জোর করে কেউ নিতে পারবে না।’ এ কথা বলে প্রসঙ্গ এড়িয়ে যান তিনি।

সরকারিভাবে দ্রুত পদক্ষেপ নিয়ে পুনরায় এই রাস্তাটির পূন:সংস্কার করে গ্রামবাসীদের যাতায়াতের সমাধান করার দাবী জানিয়েছেন এলাকাবাসী।

এ ব্যাপারে জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুল ইসলাম জানান,‘ এ ব্যাপারে জেলা প্রশাসক মহোদয়ের কাছে প্রেরীত অভিযোগের অনুলিপি পেয়েছি। এ ছাড়া আমার কাছেও সরাসরি পাঠানো একটি আবেদন পেয়েছি। ভুক্তভোগীদের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে মামলার পরামর্শ দিয়েছি।’

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews