1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
জাতিসংঘ সাধারণ পরিষদে ইউনূস-মোদি বৈঠক হচ্ছে না » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১১ পূর্বাহ্ন
সর্বশেষ :
বাংলাদেশ জাতীয়তাবাদী  দেশপ্রেমিক দলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক হলেন নওগাঁর হাবিবুর রহমান পিরোজপুরের ভাসমান পেয়ারা বাজারে ধস, চাষীরা ঋণগ্রস্ত ২৮ শতাংশ কমে গেছে বাংলাদেশে ভারতের রপ্তানি পরিবর্তন হচ্ছে জেলা-মেট্রোপলিটন পুলিশের ইউনিফর্ম-লোগো ফিফা র‌্যাঙ্কিংয়ে পয়েন্ট হারিয়েছে ব্রাজিল-আর্জেন্টিনা বন্ধ করা হবে ৩ হাজার ৪৯১টি অবৈধ ইটভাটা সংবিধানকে এমনভাবে করব যাতে করে কোন মানুষ সুবিধা থেকে বঞ্চিত না হয় : ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল রাজশাহীর গোদাগাড়ীতে বাল্যবিবাহ প্রতিরোধে করণীয় বিষয়ক সেমিনার রিমান্ডের নামে আসামিকে জামাই আদর করার অভিযোগ  মহাদেবপুরে স্বামীর লাঠির আঘাতে স্ত্রীর মৃত্যু মিরাজের লাশ না কাটতে মায়ের আকুতি বদলগাছীতে সাংবাদিকদের সঙ্গে নবাগত ওসি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত দেবীনগরে গুম হওয়া আরিফুল ইসলামকে জিবীত ফিরে পেতে চায় স্ত্রী ও সন্তানেরা।  বাঁধনকে কৃতজ্ঞতা জানিয়ে যা বললেন পিনাকী ভট্টাচার্য দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে

জাতিসংঘ সাধারণ পরিষদে ইউনূস-মোদি বৈঠক হচ্ছে না

নিউজ ডেস্কঃ-
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
  • ৯ বার পঠিত
জাতিসংঘ সাধারণ পরিষদে ইউনূস-মোদি বৈঠক হচ্ছে না
print news

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের মধ্যে যুক্তরাষ্ট্রে একান্ত বৈঠক হওয়ার কথা ছিল। ধারণা করা হয়েছিল, জাতিসংঘ সাধারণ পরিষদের আসন্ন অধিবেশনের ফাঁকে এই বৈঠক হতে পারে। তবে ভারতীয় একাধিক সংবাদমাধ্যমের তথ্যমতে বৈঠকটি হচ্ছে না

আগামী সপ্তাহে জাতিসংঘের সাধারণ সভায় যোগ দিতে মোদি ও ড. ইউনূস দু’জনই নিউইয়র্কে যাচ্ছেন। সেখানে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনসহ অন্যান্য রাষ্ট্রনেতার সঙ্গে বৈঠক করলেও ড. ইউনূসের সঙ্গে কোনও দ্বিপাক্ষিক বৈঠক করবেন না। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস এ তথ্য জানিয়েছে। ধারণা করা হচ্ছে, সম্প্রতি ড. ইউনূসের দেওয়া একটি সাক্ষাৎকারের কারণে এই বৈঠক বাতিল হয়েছে।

ড. ইউনূস ঢাকায় ভারতের সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে বলেছেন, বাংলাদেশের সব রাজনৈতিক দলকে জঙ্গিবাদী হিসেবে বিবেচনা করা ভারতের ভুল। তিনি আরও বলেন, শেখ হাসিনার দল ছাড়া অন্য রাজনৈতিক দলগুলোকে জঙ্গিবাদী তকমা দিয়ে বাংলাদেশকে আফগানিস্তানের মতো করে দেখানোর চেষ্টা চলছে। এই মন্তব্যের পর বিজেপি সরকার ক্ষুব্ধ হয়, এবং এ কারণেই নরেন্দ্র মোদি সম্ভাব্য বৈঠক থেকে বিরত থাকার সিদ্ধান্ত নেন বলে ধারণা করা হচ্ছে।

ওই প্রতিবেদন অনুযায়ী, ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, মোদির যুক্তরাষ্ট্র সফর অত্যন্ত ব্যস্ত সময়সূচীতে পরিপূর্ণ থাকবে। ২১ সেপ্টেম্বর শুরু হওয়া তিন দিনের এই সফরে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে বক্তৃতা, ‘কোয়াড’ শীর্ষবৈঠক এবং প্রবাসী ভারতীয়দের সঙ্গে সভায় যোগ দেওয়ার পরিকল্পনা রয়েছে। তবে বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধানের সঙ্গে তার কোনও বৈঠক হচ্ছে না।

প্রসঙ্গত, জাতিসংঘের তথ্য অনুযায়ী, আগামী ২৬ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে ভাষণ দিতে পারেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সাধারণ পরিষদের উচ্চপর্যায়ের ৭৯তম এ অধিবেশন ২৪ সেপ্টেম্বর শুরু হয়ে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews