1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
তাপদাহে সবচেয়ে কষ্টে আছে আদমদীঘির নিম্ন আয়ের মানুষ » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ নির্ধারণের প্রস্তাব আমদানি হবে ৬ লাখ টন চাল ও গম, খাদ্যের মজুদ বাড়াচ্ছে সরকার পিআইবির নতুন মহাপরিচালক ফারুক ওয়াসিফ কাজিপুরে আন্তঃশ্রেণি ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টিএসসির নতুন পরিচালক ড. মুর্শিদা ফেরদৌস  ধামইরহাটে তালা ভেঙ্গে কাপড়ের দোকানে চুরির অভিযোগ মহাদেবপুরে নৃ-গোষ্ঠীর কারাম উৎসব পালিত রাজশাহীর উপজেলা ও পৌরসভায় সেবা পেতে জনগণের ভোগান্তি  জয়পুরহাট সরকারি কলেজের উদ্যোগে আন্তঃ বিভাগ ফুটবল টুর্নামেন্ট শুভ উদ্বোধন বিস্ফোরণে কাপলো লেবানন : নিহত ৯, আহত ২৮০০ পশ্চিমবঙ্গে বন্যার জন্য কেন্দ্রীয় সরকারকে দায়ী করলেন মমতা সংবিধান সংস্কার কমিশনের প্রধান অধ্যাপক আলী রীয়াজ আমরা বাংলাদেশকে সম্মান করি : গৌতম গম্ভীর অনলাইনেও দেখা যাবে বাংলাদেশ-ভারত সিরিজ আ.লীগ সরকারের রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত সব প্রকল্প বাতিল : পরিকল্পনা উপদেষ্টা

তাপদাহে সবচেয়ে কষ্টে আছে আদমদীঘির নিম্ন আয়ের মানুষ

রবিউল ইসলাম (রবীন) আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি
  • বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩
  • ৭৬ বার পঠিত
print news

বগুড়ার আদমদীঘি উপজেলার উপর দিয়ে বয়ে যাচ্ছে প্রচন্ড তাপদাহ। আর এই তাপদাহে সবচেয়ে কষ্টে আছেন নিম্ন য়ের মানুষরা। দুবেলা দুমুঠো খাবারের জন্য শরীর ঝলসে যাওয়া এই তীব্র গরমের মধ্যেও তাদের কাজ করতে হচ্ছে। জনসমাগম কমে যাওয়ায় তাদের আয় প্রত্যাীশত হচ্ছে না। আর এই প্রচন্ড তাপদাহে পবিত্র ঈদের প্রস্ততিতে কাজ করছে দর্জি শ্রমিক, মুদি দোকনের কর্মচারী, পোষাক দোকানের কর্মচারী, রিকসা,ভ্যান চালকসহ নানা শ্রেনীর মজুর,শ্রমিক।

উপজেলার সান্তাহার পৌর শহরে রেলগেটের দুই পাশে সব সময় রিকসা, টমটম পাওয়া যায়। গত ( ১৮ এপ্রিল, মঙ্গলবার) সোনার বাংলা মার্কেটের সামনে  সকাল ১২ টায় দেখা গেল মাত্র ২ জন রিকসা শ্রমিককে। প্রচন্ড রোদে ক্লান্ত অবস্থায় একজন রিকসার উপরই ঘুমিয়ে পড়েছে। আরেকজনের সাথে কথা বলতেই সে জানাল, এই রোদে রিকসা চালানো যাচ্ছে না। গলা বার বার শুকিয়ে আসছে দুর্বল লাগে।

সান্তাহার রেলগেটে প্রচন্ড রোদে ভ্যানগাড়িতে কলা বিক্রি করছিলেন বাদল । তিনি জানান, আর সহ্য হচ্ছে না,এই রোদে দাড়িয়ে কলা বিক্রি করতে খুব কষ্ট হচ্ছে। সামনে ঈদ। দুটো টাকা বাড়তি রোজগাড় না করলে সংসারের সদস্যদের জন্য কিছ্ইু কিনে দিতে পারবো না। বাচ্চাদের কথা চিন্তা করে খুব কষ্ট হলেও প্রচন্ড গরমে কলা বিক্রি করছি।

সান্তাহার ঢাকা প্িট্র প্রবেশ করতে একটানা আওয়াজ আসছে কাপড়ের সেলাই করা মেশিনের। সারিবদ্ধ সরু গলির দুই পাশে ঈদের পোষাক তৈরি হচ্ছে এখানে। প্রায় ১৫/২০টি টেইলার্সের দোকান এখানে। প্রচন্ড গরমে প্রতিটি শ্রমিক তাদের কষ্টের কথা জানালো।

এই গরমে সরবতের চাহিদা অনেক। সান্তাহার রেলগেটের পশ্চিম পাশে প্রচন্ড রোদের মধ্যে দাড়িয়ে ভ্যানগাড়ির উপরে সরবত বিক্রি করছে রকিম উদ্দীন। তিনি বলেন, প্রচন্ড রোদে সরবতের চাহিদা বেশি। সরবত খাচ্ছে মানুষ খুব। বিক্রি ভাল, কিন্তু প্রচন্ড গরমে জীবন যায় যায়।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews