1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
ধামইরহাটে বেনিদুয়ার মিশন এলাকাকে স্মার্ট ইকো ভিলেজ ঘোষণা » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন
সর্বশেষ :
সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ নির্ধারণের প্রস্তাব আমদানি হবে ৬ লাখ টন চাল ও গম, খাদ্যের মজুদ বাড়াচ্ছে সরকার পিআইবির নতুন মহাপরিচালক ফারুক ওয়াসিফ কাজিপুরে আন্তঃশ্রেণি ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টিএসসির নতুন পরিচালক ড. মুর্শিদা ফেরদৌস  ধামইরহাটে তালা ভেঙ্গে কাপড়ের দোকানে চুরির অভিযোগ মহাদেবপুরে নৃ-গোষ্ঠীর কারাম উৎসব পালিত রাজশাহীর উপজেলা ও পৌরসভায় সেবা পেতে জনগণের ভোগান্তি  জয়পুরহাট সরকারি কলেজের উদ্যোগে আন্তঃ বিভাগ ফুটবল টুর্নামেন্ট শুভ উদ্বোধন বিস্ফোরণে কাপলো লেবানন : নিহত ৯, আহত ২৮০০ পশ্চিমবঙ্গে বন্যার জন্য কেন্দ্রীয় সরকারকে দায়ী করলেন মমতা সংবিধান সংস্কার কমিশনের প্রধান অধ্যাপক আলী রীয়াজ আমরা বাংলাদেশকে সম্মান করি : গৌতম গম্ভীর অনলাইনেও দেখা যাবে বাংলাদেশ-ভারত সিরিজ আ.লীগ সরকারের রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত সব প্রকল্প বাতিল : পরিকল্পনা উপদেষ্টা

ধামইরহাটে বেনিদুয়ার মিশন এলাকাকে স্মার্ট ইকো ভিলেজ ঘোষণা

গৌরব প্রসাদ সাহা, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি:
  • মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪
  • ৫৫ বার পঠিত
ধামইরহাটে বেনিদুয়ার মিশন এলাকাকে স্মার্ট ইকো ভিলেজ ঘোষণা
print news

গৌরব প্রসাদ সাহা, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে বেনিদুয়ার মিশন এলাকাকে স্মার্ট ইকো ভিলেজ ও অগ্রগতি উৎযাপন-২৪ ঘোষণা করা হয়েছে।

সোমবার (৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে এগারোটায় উপজেলার ধামইরহাট ইউনিয়নের বেনীদুয়ার মিশন হলরুমে ভিলেজ ডেভলপম্যান্ট কমিটির (ভিডিসি) সভাপতি ফ্রান্সিস তপ্নর সভাপতিত্বে ও 

বেনীদুয়ার, ভিডিসি, শিশু ও যুব ফোরাম এবং গ্রামবাসীর বাস্তবায়নের উদ্বোধন করেন ধামইরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এটিএম বদিউল আলম।

শিশু ও যুবফোরামের শিশুদের নৃত্য পরিবেশন শেষে ইউনিয়ন পরিষদ ব্যাবস্থাপনা কাঠামো শক্তিশালীকরন বিষয়ক যৌথ কার্যক্রম বাস্তবায়নের জন্য ধামইরহাট ইউনিয়ন পরিষদ এবং এপি ওয়ার্ল্ড ভিশনের মধ্যে যৌথ সমঝোতা চুক্তি স্বাক্ষর করা হয়।

ওয়ার্ল্ড ভিশন সূত্রে জানা গেছে, উপজেলার ধামইরহাট ইউনিয়নের বেনিদুয়ার এলাকায় ৩২৬ টি গ্রামে ১৩০৪ জন জনগণের বসবাস রয়েছে। এদের প্রত্যেক পরিবারকে প্রশিক্ষণের মাধ্যমে অর্গানিক কালচার ব্যবহার, স্যানিটারী পায়খানা ব্যবহার, প্রত্যেক পরিবারের বাড়ির আঙিনায় সবজি চাষ, গবাদি পশু-পাখি পালন, প্রত্যেকের জন্ম নিবন্ধন নিশ্চিতকরণসহ প্রতিটি পরিবারে ভার্মি কম্পোষ্ট তরল ও  অন্যান্য জৈবসার ব্যবহার এবং বিষমুক্ত ও রাসায়নিকমুক্ত ফলজ শাকসবজি চাষে উদ্বুদ্ধ করণেরর মধ্য দিয়ে স্মার্ট ইকো ভিলেজের অগ্রগতি উৎযাপন করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ তৌফিক আল জুবায়ের, এপি ওয়ার্ল্ড ভিশনের ম্যানেজার ম্যানুয়েল হাসদা, সিনিয়র প্রোগ্রাম অফিসার ডেনিস তপ্ন, বেনিদুয়ার মিশনের ফাদার মাইকেল কোড়াইয়া, সংরক্ষিত ইউপি সদস্য সাহারা বানু, ইউপি সদস্য জাহাঙ্গীর আলম, রাজিব হোসেন, আনোয়ার হোসেন, জুনিয়র প্রজেক্ট অফিসার রোজলিন মিতু কোরাইয়া, জোনাস হেমরম প্রমুখ।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews