1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
নিউইয়র্কে জয়শঙ্করের সঙ্গে বৈঠক করবেন পররাষ্ট্র উপদেষ্টা » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৫ অপরাহ্ন
সর্বশেষ :
বগুড়ায় ঝড়ে গাছের ডাল মাথায় পড়ে নারীর মৃত্যু  পাঁচবিবিতে কুসুম্বা ইউনিয়ন বিএনপির সম্প্রীতি সভা অনুষ্ঠিত  প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ৪৬ লাখ টাকা দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়  বেনাপোল ইমিগ্রেশনের কার্যক্রম ফের সাড়ে ৬টায় শুরু, ভিসা সীমিত করায় যাত্রীর সংখ্যা কমেছে শিক্ষা দিবসে ছাত্র ইউনিয়ন বগুড়া জেলার ছাত্র সমাবেশ অনুষ্ঠিত জনগণের খাদেম হন, প্রশাসক হওয়ার চেষ্টা করিয়েন না : ডাঃ এ জেডএম জাহিদ হোসেন  মাদ্রাসা যাওয়া বন্ধ করে দিয়েছে মেয়েটি, আতঙ্কে আছেন পরিবার উত্তরবঙ্গের মৌ-চাষী সমিতি’র কমিটি গঠন জাকিরের পর সাদমানকে হারাল বাংলাদেশ বিচার বিভাগ থেকে যেন অবিচার না হয়: আইন উপদেষ্টা আর্জেন্টিনাকে হারিয়ে টানা ৬ জয় রানী হামিদের সরকারকে দলগুলোর সঙ্গে নিয়মিত আলোচনার আহ্বান ফখরুলের নিউইয়র্কে জয়শঙ্করের সঙ্গে বৈঠক করবেন পররাষ্ট্র উপদেষ্টা রাঙামাটিতে বৈঠকে ৩ উপদেষ্টা চলন্ত ট্রাকের ধাক্কায় ভ্যানচালক নিহত, আহত এক

নিউইয়র্কে জয়শঙ্করের সঙ্গে বৈঠক করবেন পররাষ্ট্র উপদেষ্টা

নিউজ ডেস্কঃ-
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪
  • ৬ বার পঠিত
নিউইয়র্কে জয়শঙ্করের সঙ্গে বৈঠক করবেন পররাষ্ট্র উপদেষ্টা
print news

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ অধিবেশনের ফাঁকে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে বৈঠক করবেন বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেন

আজ শনিবার (২১ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তৌহিদ হোসেন বলেন, ভারতের সঙ্গে টানাপোড়েন চলছে, তা অস্বীকার করা যাবে না। সে টানাপোড়েন কাটিয়ে ওঠার জন্য আলোচনা হবে। এ বিষয়ে দেশটির পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের সঙ্গে সাক্ষাৎ করবো।

তবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের কোনো বৈঠক হবে না।

জাতিসংঘ সাধারণ পরিষদে যোগ দিতে প্রধান উপদেষ্টার নেতৃত্বে ৫৭ সদস্যের প্রতিনিধি দল আগামী ২৪ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা হবে। তবে আগামীকালই রওনা হবেন পররাষ্ট্র উপদেষ্টা।

এদিকে কূটনৈতিক সূত্রে জানা গেছে, যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্ঠেয় জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে বেশ কয়েকটি দেশের শীর্ষ নেতাদের সঙ্গে ড. ইউনূসের সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে।

এ তালিকায় রয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী মোহাম্মদ শাহবাজ শরিফ, নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি, মালদ্বীপের প্রেসিডেন্ট মোহামেদ মুইজ্জু, নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী ডিক শফ, বাহরাইনের যুবরাজ ও প্রধানমন্ত্রী সালমান বিন হামাদ বিন ইসা আল খলিফা, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন, ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ফন ডার লিয়েন এবং বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট অজয় বাঙ্গা।

পাশাপাশি জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস, জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনার ফলকার টুর্ক, জাতিসংঘের শরণার্থীবিষয়ক হাইকমিশনার ফিলিপ্পো গ্র্যান্ডিসহ জাতিসংঘের বেশ কয়েকটি সংস্থার প্রধান বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার সঙ্গে দেখা করবেন।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews