1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
পাবনার অনেক এলাকায় এখনও জলাবদ্ধতায় জনভোগান্তি » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন
সর্বশেষ :
বাংলাদেশ জাতীয়তাবাদী  দেশপ্রেমিক দলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক হলেন নওগাঁর হাবিবুর রহমান পিরোজপুরের ভাসমান পেয়ারা বাজারে ধস, চাষীরা ঋণগ্রস্ত ২৮ শতাংশ কমে গেছে বাংলাদেশে ভারতের রপ্তানি পরিবর্তন হচ্ছে জেলা-মেট্রোপলিটন পুলিশের ইউনিফর্ম-লোগো ফিফা র‌্যাঙ্কিংয়ে পয়েন্ট হারিয়েছে ব্রাজিল-আর্জেন্টিনা বন্ধ করা হবে ৩ হাজার ৪৯১টি অবৈধ ইটভাটা সংবিধানকে এমনভাবে করব যাতে করে কোন মানুষ সুবিধা থেকে বঞ্চিত না হয় : ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল রাজশাহীর গোদাগাড়ীতে বাল্যবিবাহ প্রতিরোধে করণীয় বিষয়ক সেমিনার রিমান্ডের নামে আসামিকে জামাই আদর করার অভিযোগ  মহাদেবপুরে স্বামীর লাঠির আঘাতে স্ত্রীর মৃত্যু মিরাজের লাশ না কাটতে মায়ের আকুতি বদলগাছীতে সাংবাদিকদের সঙ্গে নবাগত ওসি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত দেবীনগরে গুম হওয়া আরিফুল ইসলামকে জিবীত ফিরে পেতে চায় স্ত্রী ও সন্তানেরা।  বাঁধনকে কৃতজ্ঞতা জানিয়ে যা বললেন পিনাকী ভট্টাচার্য দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে

পাবনার অনেক এলাকায় এখনও জলাবদ্ধতায় জনভোগান্তি

মাসুদ রানা, পাবনা প্রতিনিধি:-
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ৬ বার পঠিত
পাবনার অনেক এলাকায় এখনও জলাবদ্ধতায় জনভোগান্তি
print news

মাসুদ রানা,পাবনা প্রতিনিধি: গত শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাত  থেকে টানা বৃষ্টিতে পাবনা শহরের বিভিন্ন এলাকায় রাস্তাঘাট ডুবে যায়। গত সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে এই টানা বৃষ্টি শেষ হয়। তাতে রাস্তাঘাটের পানি নেমে গেলেও  বিভিন্ন স্থানে পানি নিষ্কাশনের ড্রেন বন্ধ থাকায় মানুষের বাড়িতে বৃষ্টির পানিতে জলাবদ্ধতা দেখা দিয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। 

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) পাবনা শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় পাবনা শহরের পশ্চিমাংশে বসবাসকারী মানুষগুলো রয়েছে বেশী বিপদে। অনেক এলাকায় ড্রেনের মুখ বন্ধ রয়েছে। কোথাও কোথাও ড্রেনের মুখ খোলা থাকলেও পানি নিষ্কাশন হচ্ছে ধীর গতিতে। ফলে দেখা দিয়েছে জলাবদ্ধতা। 

তিন দিনের টানা বৃষ্টিতে শহরের শিবরামপুর মহল্লার কালাচাঁদপাড়া, শালগাড়ীয়া, আটুয়া চামড়ার আড়ত মোড়, বেলতলা রোড, গোপালপুর, দিলালপুর, দক্ষিণ রাঘবপুর, দোহারপাড়া, শালগাড়িয়া, কুঠিপাড়া, রাধানগর, যুগীপাড়াসহ বিভিন্ন এলাকায় ড্রেন ও রাস্তা উপচে মানুষের বাড়িতে পানি ঢুকে যায়। 

আটুয়া এলাকার আবুল কালাম জলাবদ্ধতায় ভোগান্তির বিষয়ে ড্রেন নির্মাণে ঠিকাদারদের ধীরগতি ও গাফিলতিকে দায়ি করেন।

ড্রেন দিয়ে পানি বের হওয়ার বদলে ড্রেন থেকেই পানি ঘরে ঢুকে পড়ছে বলে দাবি করেন তিনি। 

এদিকে ঘরে জমা হওয়া বৃষ্টির পানি সেচে সেচে রাত্রি যাপন করছেন বলে অনেক ভুক্তভোগি জানিয়েছেন।

জলাবব্ধতার কারন অনুসন্ধানে দেখা গেছে, পাবনা পৌরসভার পানি নিষ্কাশনের অন্যতম স্থানগুলো অপরিকল্পিত ভরাট করার কারনে খাল সরু হয়ে গেছে। ফলে পানি দ্রুতগতিতে বের হতে পারছে না। দ্রুত পানি নিষ্কাশনে শিগগির এই খাল দখলমুক্ত করা প্রয়োজন বলে মনে করছেন ভুক্তভোগিরা। 

ঈশ্বরদী আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষক নাজমুল হাসান রঞ্জন জানান, গত তিন দিনে ১৮১.০১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে ঈশ্বরদী আবহাওয়া অফিস। 

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews