1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
বগুড়ায় ডিবির এসআই প্রত্যাহার পুলিশ লাইন্সে সংযুক্ত » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন
সর্বশেষ :
কুড়িগ্রামে নদীতে গোসল করতে নেমে নিহত ১ শিক্ষার্থী, উদ্ধার ১  সিরাজগঞ্জের সলঙ্গায় থানা বিএনপির সংবাদ সম্মেলন বগুড়ায় আবাম ফাউন্ডেশনের উদ্যোগে দুইটি নলকূপ স্থাপন  মহাদেবপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সমাবেশ অনুুুুুুুুুুুুুুুুুষ্ঠিত সাঁথিয়ায় বিএনপি’র ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন গাবতলীতে হালিমাতুস সাদিয়া রাঃ হাফেজি ক্বওমী মাদ্রাসার ভিত্তি প্রস্তর স্থাপন  পাঁচবিবিতে মোহাম্মদপুর ইউনিয়ন জামায়তের বিশাল কর্মী সমাবেশ অনুষ্ঠিত  চাঁপাইনবাবগঞ্জে যৌথ বাহিনী দিয়ে তুলে নিয়ে অপহরণের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন  সাঁথিয়ায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান রাণীনগরে মারপিটে আহত গৃহবধুর মৃত্যু  মাদকের বিরুদ্ধে নওগাঁর শিক্ষার্থী ও ইমাম মোয়াজ্জেমদের মানববন্ধন রাজশাহী প্রেস ক্লাবে বিএনপি নেতাদের সংবাদ সম্মেলন রাজশাহীতে ৬দফা দাবিতে কারিগরি ছাত্র আন্দোলনের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বিতর্ক সৃষ্টি হয় এমন কিছুতে আমার হাত দেব না : ধর্ম উপদেষ্টা সীমান্তে বিএসএফের হত্যাকাণ্ডকে ‘নিআচর্মমতা’ বললেন ইউনূস

বগুড়ায় ডিবির এসআই প্রত্যাহার পুলিশ লাইন্সে সংযুক্ত

বগুড়া প্রতিনিধিঃ-
  • বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
  • ২৭ বার পঠিত
বগুড়ায় ডিবির এসআই প্রত্যাহার পুলিশ লাইন্সে সংযুক্ত
print news

বগুড়া ডিবি পুলিশের ছয় সদস্যের টিমের বিরুদ্ধে অনুমতি ছাড়া ঢাকায় গিয়ে মাদক ব্যবসায়ীকে আটকের পর পৌনে ৮ লাখ টাকা নিয়ে তাকে ছেড়ে দেওয়ার অভিযোগ উঠেছে

টিম প্রধান এসআই আমিনুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে। পুলিশ সদর দফতরে প্রশিক্ষণ বাতিল করে তাকে বগুড়ায় ফেরত পাঠানোর পর ডিবি থেকে সরিয়ে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।

গত মঙ্গলবার দুপুরে তদন্তকারী কর্মকর্তা পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার সিগ্ধ আখতার জানান, এসআই ও পাঁচ কনস্টেবলের বিরুদ্ধে তদন্ত চলছে। অভিযোগের সত্যতা পেলে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বগুড়া ডিবি পুলিশ ও অন্য নির্ভরযোগ্য সূত্র জানায়, অনুমতি ছাড়াই এসআই আমিনুল ইসলামের নেতৃত্বে ৬ সদস্যের একটি টিম গত ১২ মে ঢাকার মিরপুর ২ নম্বরের বড়বাগ এলাকায় ‘গেস্ট হাউস’ নামে আবাসিক হোটেলে অভিযোগ চালানো হয়।
সেখানে ময়মনসিংহের মুক্তাগাছার মাদক ব্যবসায়ী রুবেলকে আটক করা হয়। তার বিরুদ্ধে মুক্তাগাছা থানায় তিনটি মাদক মামলার ওয়ারেন্ট আছে। পরে সাত লাখ ৮০ হাজার টাকার বিনিময়ে রুবেলকে ছেড়ে দেওয়া হয়।
বগুড়া ডিবি পুলিশের টিম ঢাকার মিরপুরে অভিযানে যাওয়ার সিসিটিভির ফুটেজ প্রকাশ হয়। বাধ্য হয়ে ডিবির এসআই আমিনুল ইসলাম ও পাঁচ কনস্টেবল টাকাগুলো ফেরত দেন।
পরে গত ৩০ জুন এসআই আমিনুল ইসলামকে পুলিশ সদর দফতরে ৩৬ দিনের ডিটেকটিভ ট্রেনিং স্কুল (ডিটিএস) প্রশিক্ষণে পাঠানো হয়।

বগুড়া ডিবির ওসি মোস্তাফিজ হাসান জানান, অনুমতি ছাড়া ডিবি টিমের জেলা বা বাইরে অভিযান চালানোর সুযোগ নেই। অভিযানে গেলে অফিসে সাধারণ ডায়েরি করতে হয়। তাকে অবহিত না করেই এসআই আমিনুল ইসলাম পাঁচ কনস্টেবলকে নিয়ে ঢাকার হোটেলে অভিযানে গিয়েছিলেন। ওই কর্মকর্তাকে প্রত্যাহারের পর পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।
কনস্টেবলরা এখানে কর্মরত আছেন। ঊর্ধ্বতন কর্মকর্তা সবার বিরুদ্ধে তদন্ত করছেন। অভিযোগের সত্যতা পেলে জড়িতদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews