1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
বগুড়ায় ৭টি আসনে প্রার্থী দিলো জাতীয় পার্টি,নতুন ৩ মুখ » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
আশরাফুল পেলেন কোচ হিসেবে আইসিসির স্বীকৃতি ফরিদপুরে প্রতিমা ভাঙচুর : এক ভারতীয় গ্রেপ্তার সাপাহারে ঈদ-ই-মিলাদুন্নবী সে:) উৎযাপন উপলক্ষে আলোচনা সভা শার্শায় পরিবারের সদস্যদের হাতে হাফেজ ছেলে নিহত জয়পুরহাটে র‍্যাব ৫ এর অভিযানে বিস্ফোরক দ্রব্যসহ গ্রেফতার ১ ফুলবাড়ীতে পবিত্র সিরাতুন্নবী (সাঃ) উদযাপন উপলক্ষে এক বিশাল ঐতিহাসিক গণ সমাবেশ টানা বৃষ্টিতে শার্শার বিভিন্ন এলাকা প্লাবিত, তলিয়ে গেছে আমন ক্ষেত ভারতে ইলিশ ও সার চোরাচালানের ঝুঁকি রয়েছে : স্বরাষ্ট্র উপদেষ্টা ভারতের থেকে ২০০ একর জমি ফিরে পাবে বাংলাদেশ শেখ হাসিনা পাচার করা অর্থ ব্যবহার করে দেশে অন্তর্ঘাত সৃষ্টির চেষ্টা করছে পাঁচবিবিতে সহকারি অ্যাটর্নি জেনারেল এ্যাড:জোবায়দুর রহমান বাবুকে সংবর্ধনা রাজশাহীর বাঘা চন্ডিপুরে স্বেচ্ছায় রক্তদান ও সামাজিক সংগঠনের বর্ষপূতি  সিরাজগঞ্জের সলঙ্গায় ১৪ বছরের গৃহকর্মী অন্তসত্বা থানায় মামলা   অন্তর্বর্তী সরকার দীর্ঘদিন থাকলে জনগণ মানবে না : মির্জা ফখরুল আ’মী লীগ সরকারের আমলে বঞ্চিত কর্মকর্তাদের কমিটি গঠন করেছে সরকার

বগুড়ায় ৭টি আসনে প্রার্থী দিলো জাতীয় পার্টি,নতুন ৩ মুখ

বগুড়া প্রতিনিধিঃ
  • সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ১০৬ বার পঠিত
বগুড়ায় ৭টি আসনে প্রার্থী দিলো জাতীয় পার্টি,নতুন ৩ মুখ
print news

বগুড়া প্রতিনিধিঃ নতুন ৩ মুখ নিয়ে বগুড়ার ৭টি আসনে সোমবার (২৭ নভেম্বর) লাঙ্গল প্রতীকে প্রার্থী ঘোষণা করেছে জাতীয় পার্টি। এবারের মনোনয়ন থেকে বঞ্চিত হয়েছেন জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ওমর। ওমর দশম জাতীয় সংসদের এমপি নির্বাচিত হলেও পরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পরাজিত হন এবং পরের দু’টি উপ-নির্বাচনে তিনি জামানত হারান।

দলের তিনি যুগ্ম মহাসচিব হলেও তার ওপরই এবার আস্থা রাখতে পারেনি তার নিজের দল। জাতীয় পার্টির চূড়ান্ত মনোনয়ন তালিকা অনুযায়ী- বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসন থেকে মনোনয়ন পেয়েছেন সারিয়াকান্দি উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু মন্ডল। তিনি এই উপজেলার পারতিতপড়ল গ্রামের বাসিন্দা।

এর আগে গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি থেকে অংশ নেওয়া অধ্যক্ষ মোকছেদুল আলম লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচন করে পরাজিত হন। এবার নতুন মুখ হিসেবে জাতীয় পার্টির মনোনয়ন পেলেন গোলাম মোস্তফা বাবু মন্ডল।

প্রত্যাশিত ভাবেই বগুড়া-২ (শিবগঞ্জ) আসন থেকে এবারও জাতীয় পার্টির দলীয় মনোনয়ন পেয়েছেন বগুড়া জেলা জাতীয় পার্টির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শরিফুল ইসলাম জিন্নাহ এমপি। তিনি মহাজোটের প্রার্থী হিসেবে এই আসন থেকে দশম এবং একাদশ জাতীয় সংসদে এমপি নির্বাচিত হন।

বগুড়া-৩ (আদমদিঘী-দুপচাঁচিয়া) আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য এড. নুরুল ইসলাম তালুকদার। তিনি দশম ও একাদশ সংসদ নির্বাচনেও এই আসন থেকে মহাজোটের প্রার্থী হিসেবে এমপি নির্বাচিত হন।

বগুড়া-৪ আসনে লাঙ্গল প্রতীকে মনোনয়ন পেয়েছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বগুড়া জেলা জাতীয় যুব সংহতির সভাপতি শাহীন মোস্তফা কামাল ফারুক। গত উপ-নির্বাচনে তিনি এই আসনে লাঙ্গল প্রতীকের প্রার্থী হিসেবেও ভোট যুদ্ধে অবতীর্ণ হয়ে পরাজিত হন।

বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন শেরপুর উপজেলা জাতীয় পার্টির আহবায়ক মো. ওমর ফারুক। তিনি সম্পূর্ণ নতুন প্রার্থী হিসেবে এবার এই আসন থেকে লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনী যুদ্ধে অবতীর্ণ হবেন।

জাতীয় পার্টির মনোনয়নে বড় চমক হয়ে দেখা দিয়েছে বগুড়া-৬ (সদর) আসন। বিগত কয়েকটি নির্বাচনের অভিজ্ঞতা ও দলের যুগ্ম মহাসচিব হয়েও মনোনয়ন দেওয়া হয়নি সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ নুরুল ইসলাম ওমর। তিনি তৃণমূল থেকে নির্বাচন ও দীর্ঘদিন থেকে জাতীয় পার্টির রাজনীতি করলেও এবার তার ভাগ্যে জোটেনি লাঙ্গল প্রতীক।

এবার এই আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন বগুড়া জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক, স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা কমিটির সাধারণ সম্পাদক আজিজ আহমেদ রুবেল। জানতে চাইলে নুরুল ইসলাম ওমর দলীয় মনোনয়ন ফরম তুললেও পরে তিনি তা নেননি বলে উল্লেখ করেন।

বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসন থেকে মনোনয়ন পেয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের রাজনৈতিক উপদেষ্টা আমিনুল ইসলাম সরকার পিন্টু। তিনি ১৯৮৬ ও ৮৮ সালের জাতীয় সংসদের সদস্য ছিলেন। এছাড়াও ২০১০ সালে তিনি বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্বও পালন করেন।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews