1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
বগুড়ার ৫দিন ব্যাংক বন্ধ থাকায় গ্রাহকরা টাকা তুলতে ভিড় » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
কুড়িগ্রামে নদীতে গোসল করতে নেমে নিহত ১ শিক্ষার্থী, উদ্ধার ১  সিরাজগঞ্জের সলঙ্গায় থানা বিএনপির সংবাদ সম্মেলন বগুড়ায় আবাম ফাউন্ডেশনের উদ্যোগে দুইটি নলকূপ স্থাপন  মহাদেবপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সমাবেশ অনুুুুুুুুুুুুুুুুুষ্ঠিত সাঁথিয়ায় বিএনপি’র ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন গাবতলীতে হালিমাতুস সাদিয়া রাঃ হাফেজি ক্বওমী মাদ্রাসার ভিত্তি প্রস্তর স্থাপন  পাঁচবিবিতে মোহাম্মদপুর ইউনিয়ন জামায়তের বিশাল কর্মী সমাবেশ অনুষ্ঠিত  চাঁপাইনবাবগঞ্জে যৌথ বাহিনী দিয়ে তুলে নিয়ে অপহরণের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন  সাঁথিয়ায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান রাণীনগরে মারপিটে আহত গৃহবধুর মৃত্যু  মাদকের বিরুদ্ধে নওগাঁর শিক্ষার্থী ও ইমাম মোয়াজ্জেমদের মানববন্ধন রাজশাহী প্রেস ক্লাবে বিএনপি নেতাদের সংবাদ সম্মেলন রাজশাহীতে ৬দফা দাবিতে কারিগরি ছাত্র আন্দোলনের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বিতর্ক সৃষ্টি হয় এমন কিছুতে আমার হাত দেব না : ধর্ম উপদেষ্টা সীমান্তে বিএসএফের হত্যাকাণ্ডকে ‘নিআচর্মমতা’ বললেন ইউনূস

বগুড়ার ৫দিন ব্যাংক বন্ধ থাকায় গ্রাহকরা টাকা তুলতে ভিড়

বগুড়া প্রতিনিধিঃ-
  • বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
  • ২০ বার পঠিত
বগুড়ার ৫দিন ব্যাংক বন্ধ থাকায় গ্রাহকরা টাকা তুলতে ভিড়
print news

কোটা সংস্কার আন্দোলনের জেরে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সৃষ্ট সহিংসতার ঘটনায় টানা পাঁচ দিন সারাদেশে বন্ধ থাকে ইন্টারনেট। সহিংসতা বন্ধে দেশজুড়ে জারি করা হয় কারফিউ, ঘোষণা করা হয় সাধারণ ছুটি।
টানা ৫ দিনের উদ্ভুত এমন পরিস্থিতির পর গতকাল বুধবার (২৪ জুলাই) বুধবার সরকারি-বেসরকারি অফিস চার ঘণ্টার জন্য খোলার সিদ্ধান্ত নেয় সরকার। সেই সঙ্গে খুলে দেওয়া হয় দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান

গতকাল বুধবার (২৪ জুলাই) সকাল থেকেই বগুড়ার ব্যাংকগুলোর শাখায় শাখায় গ্রাহকরা ভিড় করেন। ব্যাংকগুলোতে সেবা গ্রহীতাদের অধিকাংশই আসেন টাকা তুলতে।

টানা সহিংসতা ও কারফিউয়ের কারণে মোবাইল ফিন্যান্স কোম্পানি ও এটিএম বুথ থেকে গ্রাহকরা টাকা উত্তোলন করতে পারেননি। এতে করে নগদ টাকার সংকটে পড়েন অনেকেই। এর ফলে আজ বুধবার (২৪ জুলাই) অধিকাংশ গ্রাহকই ব্যাংকে গেছেন টাকা উত্তোলন করতে।

বেলা সাড়ে ১১টার দিকে টাকা উত্তোলনের জন্য সোনালী ব্যাংক বগুড়া কোর্পোরেট শাখায় অপেক্ষা করছিলেন আজিজুর রহমান। তিনি বলেন, গত কয়েক দিনে নগদ টাকার জন্য বেশ অস্বস্তিতে ছিলাম।
এটিএম বুথ থেকেও টাকা তুলতে পারিনি। ব্যাংক খোলার কথা শুনেই চলে এসেছি।

আরেক গ্রাহক আব্দুল আলিম বলেন, যে দিন সহিংসতা শুরু হয় সেদিন পকেটে মাত্র ৩৭০ টাকা ছিল, কিন্তু বাড়িতে বাজার ছিল না। গত কয়েক দিন ধার-দেনা করে চলেছি। তাই সকাল সকাল এসে ব্যাংকের লাইনে দাঁড়ায়, দীর্ঘ লাইন শেষে টাকা হাতে পেয়ে খুব ভালো লাগছে।

আব্দুল হক নামের আরেক গ্রাহক এসেছেন ইসলামী ব্যাংকে। তিনি বলেন, নগদ টাকা সংকটের কারণে নানা সমস্যায় পড়েছি। বাজার করতে পারছিলাম না।
আজ ব্যাংক খুলেছে, লেনদেন করতে পেরে ভালোই লাগছে। অন্তত কাছে টাকা থাকায় মনে শান্তি পাচ্ছি।

সোনালী ব্যাংক পিএলসি বগুড়া কর্পোরেট শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার মুহাম্মদ এনামুল হক বলেন, অন্যান্য দিনের তুলনায় চাপ অনেক বেশি ছিল, কারণ দীর্ঘ পাঁচদিন ব্যাংক বন্ধ থাকায় গ্রাহকরা টাকা তুলতে ভিড় করেছেন।
গ্রাহকের ভিড় সামাল দিতে কাউন্টারে অতিরিক্ত লোক দিয়ে চাপ সামাল দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, গ্রাহকরা টাকা উত্তোলন বেশি করেছেন। পুরো ব্যাংকিং সময়টাতেও লেনদেন চলেছে।

গতকাল বুধবার (২৪ জুলাই) বুধবারের পর আজ বৃহস্পতিবারও ব্যাংক খোলা থাকবে বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। কারফিউ ও সাধারণ ছুটির কারণে টানা তিন দিন বন্ধের পর আজ বুধবার (২৪ জুলাই) বুধবার ও আজ বৃহস্পতিবার ব্যাংকের কিছু শাখা খোলা থাকছে।
গত বুধবার (২৪ জুলাই) বুধবার বেলা ১১টা থেকে বেলা ৩টা পর্যন্ত চলবে এসব শাখা, যেখানে সীমিত পর্যায়ে কিছু সেবা মিলবে।

বাংলাদেশ ব্যাংক সব ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকদের (এমডি) কাছে পাঠানো নির্দেশনায় এই বার্তা দিয়েছে। পাশাপাশি এমডিদের বলা হয়েছে, বুধবার ব্যাংকের ৫০ শতাংশ শাখা ও বৃহস্পতিবার ৭৫ শতাংশ শাখা খোলা রাখতে হবে।
নির্দেশনায় বলা হয়েছে, কারফিউ শিথিল থাকার সময়ে বেলা ১১টা থেকে বেলা ৩টা পর্যন্ত যথাযথ নিরাপত্তা নিশ্চিত করে নির্ধারিত শাখায় সীমিত আকারে ব্যাংকিং সেবা প্রদান করতে হবে। ব্যাংকগুলো তাদের সুবিধামতো শাখা খোলা রাখার উদ্যোগ নেবে।

বাংলাদেশ ব্যাংক সূত্রে জানা গেছে, সীমিত ব্যাংকিং সুবিধা বলতে মৌলিক ব্যাংকিং, অর্থাৎ টাকা জমা ও উত্তোলনের সুবিধাকে ইঙ্গিত করা হয়েছে। ঋণপত্র, পে-অর্ডার, হিসাব খোলাসহ অন্যান্য সেবা এ সময়ে মিলবে না।
ব্যাংকগুলো শুধু মৌলিক সেবা দেওয়ার সঙ্গে যুক্ত কর্মকর্তাদের অফিসে আনার উদ্যোগ নেবে।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews