1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
রাজশাহীর গোদাগাড়ীতে বাল্যবিবাহ প্রতিরোধে করণীয় বিষয়ক সেমিনার » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
বাংলাদেশ জাতীয়তাবাদী  দেশপ্রেমিক দলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক হলেন নওগাঁর হাবিবুর রহমান পিরোজপুরের ভাসমান পেয়ারা বাজারে ধস, চাষীরা ঋণগ্রস্ত ২৮ শতাংশ কমে গেছে বাংলাদেশে ভারতের রপ্তানি পরিবর্তন হচ্ছে জেলা-মেট্রোপলিটন পুলিশের ইউনিফর্ম-লোগো ফিফা র‌্যাঙ্কিংয়ে পয়েন্ট হারিয়েছে ব্রাজিল-আর্জেন্টিনা বন্ধ করা হবে ৩ হাজার ৪৯১টি অবৈধ ইটভাটা সংবিধানকে এমনভাবে করব যাতে করে কোন মানুষ সুবিধা থেকে বঞ্চিত না হয় : ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল রাজশাহীর গোদাগাড়ীতে বাল্যবিবাহ প্রতিরোধে করণীয় বিষয়ক সেমিনার রিমান্ডের নামে আসামিকে জামাই আদর করার অভিযোগ  মহাদেবপুরে স্বামীর লাঠির আঘাতে স্ত্রীর মৃত্যু মিরাজের লাশ না কাটতে মায়ের আকুতি বদলগাছীতে সাংবাদিকদের সঙ্গে নবাগত ওসি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত দেবীনগরে গুম হওয়া আরিফুল ইসলামকে জিবীত ফিরে পেতে চায় স্ত্রী ও সন্তানেরা।  বাঁধনকে কৃতজ্ঞতা জানিয়ে যা বললেন পিনাকী ভট্টাচার্য দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে

রাজশাহীর গোদাগাড়ীতে বাল্যবিবাহ প্রতিরোধে করণীয় বিষয়ক সেমিনার

মো : গোলাম কিবরিয়া রাজশাহী প্রতিনিধিঃ
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
  • ৫ বার পঠিত
রাজশাহীর গোদাগাড়ীতে বাল্যবিবাহ প্রতিরোধে করণীয় বিষয়ক সেমিনার
print news

মো: গোলাম কিবরিয়া রাজশাহী প্রতিনিধি ঃসবাই মিলে যদি হই একজোট, বাল্য বিবাহ হবে প্রতিরোধ”এ স্লোগানকে সামনে রেখে রাজশাহীর গোদাগাড়ীতে বাল্য বিবাহ প্রতিরোধে করণীয় বিষয়ক সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৮ সেপ্টম্বর) সাড়ে ১০টার দিকে উপজেলা পরিষদ হলরুমে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ফুড ফর দি হাংরী (এফএইচ এসোসিয়েশন) গোদাগাড়ী এরিয়া প্রোগ্রাম অফিসের আয়োজন। এফ এইচ এসোসিয়েশনের গোদাগাড়ী এরিয়া প্রোগ্রাম ম্যানেজার স্টুয়াট শুভেন্দু খানের সভাপতিত্বে। বাল্য বিবাহ প্রতিরোধে করণীয় বিষয়ক সেমিনার ও আলোচনা সভা প্রধান অতিথি ছিলেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) আবুল হায়াত। 

বিশেষ অতিথি ছিলেন,এফএইচ এসোসিয়েশন প্রোগ্রাম অপারেশন্স সিনিয়র ম্যানেজার জ্ঞানোত্তর চাকমা,দেওপাড়া ইউনিয়ন পরিষদ সংরক্ষিত সদস্য হাসমত আরা।

এ সময় উপস্থিত ছিলেন এফএইচ এসোসিয়েশন ইটিসি ইস্ট গোদাগাড়ীর ইউসুফ আলী ও সহকারী মনিটরিং অফিসার রাজু আহমেদ প্রমূখ।

সেমিনারে বক্তারা বলেন, বাল্যবিবাহ একটি সামাজিক অপরাধ। দরিদ্রতা, অভাব অনটন, কুসংস্কার ও শিক্ষার অভাবে ১৮ বছরের আগেই মেয়েদের বিয়ে দেওয়া হয়। এ ধরনের বাল্যবিবাহের কারণে মেয়েদের জীবন বিভীষিকাময় হয়ে অন্ধকার নেমে আসে।

এতে করে মাতৃ মৃত্যু হার ও শিশুর মৃত্যুর হার বাড়তে থাকে। সেই সাথে যারা কাজীরা যদি বাল্যবিবাহ রেজিস্ট্রি করে তাহলে তাদেরও ছাড় দেয়া হবে না। তাই সবাইকে সচেতন হয়ে মেয়েদেরকে সু-শিক্ষায় শিক্ষিত করে বাল্যবিবাহ প্রতিরোধে সামাজিক আন্দোলনের উপর গুরুত্বারোপ করতে হবে।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews