1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
রোগীর পেট থেকে আস্ত কুঁচিয়া মাছ বের করলেন চিকিৎসকরা » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন
সর্বশেষ :
সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ নির্ধারণের প্রস্তাব আমদানি হবে ৬ লাখ টন চাল ও গম, খাদ্যের মজুদ বাড়াচ্ছে সরকার পিআইবির নতুন মহাপরিচালক ফারুক ওয়াসিফ কাজিপুরে আন্তঃশ্রেণি ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টিএসসির নতুন পরিচালক ড. মুর্শিদা ফেরদৌস  ধামইরহাটে তালা ভেঙ্গে কাপড়ের দোকানে চুরির অভিযোগ মহাদেবপুরে নৃ-গোষ্ঠীর কারাম উৎসব পালিত রাজশাহীর উপজেলা ও পৌরসভায় সেবা পেতে জনগণের ভোগান্তি  জয়পুরহাট সরকারি কলেজের উদ্যোগে আন্তঃ বিভাগ ফুটবল টুর্নামেন্ট শুভ উদ্বোধন বিস্ফোরণে কাপলো লেবানন : নিহত ৯, আহত ২৮০০ পশ্চিমবঙ্গে বন্যার জন্য কেন্দ্রীয় সরকারকে দায়ী করলেন মমতা সংবিধান সংস্কার কমিশনের প্রধান অধ্যাপক আলী রীয়াজ আমরা বাংলাদেশকে সম্মান করি : গৌতম গম্ভীর অনলাইনেও দেখা যাবে বাংলাদেশ-ভারত সিরিজ আ.লীগ সরকারের রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত সব প্রকল্প বাতিল : পরিকল্পনা উপদেষ্টা

রোগীর পেট থেকে আস্ত কুঁচিয়া মাছ বের করলেন চিকিৎসকরা

নিউজ ডেস্কঃ-
  • মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
  • ১০১ বার পঠিত
রোগীর পেট থেকে আস্ত কুঁচিয়া মাছ বের করলেন চিকিৎসকরা
print news

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে সম্রা মুন্ডা জহন (৫৫) নামে এক চা-শ্রমিকের পেট থেকে আস্ত কুঁচিয়া মাছ বের করেছেন চিকিৎসকরা। গত রোববার (২৪ মার্চ) দিবাগত রাতে হাসপাতালের সার্জারি ইউনিট-২ এর প্রধান অধ্যাপক ডা. কাজী জানে আলমের নেতৃত্বে একটি চিকিৎসক দল অস্ত্রোপচারের মাধ্যমে পেট থেকে মাছটি বের করে আনে। 

এ সময় অস্ত্রোপচারে অংশ নেন সার্জারি ইউনিট-২ এর সহকারী রেজিস্ট্রার ডা. রাশেদুল ইসলাম ও ডা. তৌফিক আজিজ শাকুর।

সম্রা মুন্ডা জহনের ছেলে তপন মুন্ডা অবুঝ (২৫) জানান, মিরতিঙ্গা চা বাগানে আমার বাবা প্রায় কুঁচিয়া মাছ ধরেন। গত শনিবার বিকেলে স্থানীয় হাইল হাওর চিকরাইলে মাছ ধরতে গিয়ে একটি কুঁচিয়া মাছ তার পায়ুপথ দিয়ে পেটে প্রবেশ করে। রোববার আমার বাবাকে নিয়ে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে তারা আমাদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। এখানে আসার পর ডাক্তাররা রাতে অপারেশনের মাধ্যমে কুঁচিয়া মাছটি আস্ত বের করে নিয়ে আসেন। বর্তমানে আমার বাবা ওসমানী হাসপাতালের ৩য় তলার ১১ নং ওয়ার্ডের প্রথম ব্লকের এক নম্বর বেডে চিকিৎসাধীন আছেন। তিনি আগের চেয়ে সুস্থ আছেন।

বিষয়টি নিশ্চিত করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মাহবুবুর আলম ভূইয়া বলেন, একজন রোগীর পেটে কুঁচিয়া মাছ প্রবেশের কারণে ওসমানী হাসপাতালে চিকিৎসা নিতে আসেন।

পরে রোগীর সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে আমাদের এক দল বিশেষজ্ঞ চিকিৎসক অস্ত্রোপচার করে তার পেট থেকে প্রায় ২৫ ইঞ্চি মাপের কুঁচিয়া মাছটি বের করে আনেন। বর্তমানে তিনি হাসপাতালের তৃতীয় তলায় চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews