1. dailybogratimes@gmail.com : dailybogratimes. :
শীতের শুরুতেই শিমের কেজি ২০০ টাকা » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ১০:০৭ পূর্বাহ্ন
সর্বশেষ :
রাজশাহীতে মা ইলিশ শিকারের মহোৎসব খালাস পেলেন তারেক রহমানসহ বিএনপির ৫ বড় নেতা গণঅভ্যুত্থানে যত পুলিশ মারা গেছে তার দায় শেখ হাসিনার : উপদেষ্টা নাহিদ নজিরবিহীন মার্কিন-ব্রিটিশ চাপে ভারত যশোর, বাগেরহাট ও নড়াইলের ছাত্রদলের কমিটি গঠনের দায়িত্ব পেলেন কেন্দ্রীয় ছাত্রদলের ৩ নেতা শেখ হাসিনা ইস্যুতে আলোচনা হয়নি : প্রণয় ভার্মা বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল বন্ধ মুজিবের মূর্তি ভেঙে দিয়ে ছেলেরা সঠিক কাজ করেছে : মাহমুদুর রহমান কমে গেল চাল আমদানিতে শুল্ক-কর, কমবে দাম এইচএসসিতে ফেল করা শিক্ষার্থীদের দাবির মুখে শিক্ষাবোর্ডের চেয়ারম্যান পদত্যাগ বগুড়ায় থানা থেকে লুট হওয়া ১৪ অস্ত্র উদ্ধার বগুড়ায় ‘বিশেষ টাস্কফোর্স’এর অভিযান জরিমানাসহ কারখানা সিলগালা অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টা, স্বামী-স্ত্রী -বিজিবির হাতে আটক বগুড়ায় হত্যা মামলায় নারী শিশু ট্রাইব্যুনালের পিপি কারাগারে বরেন্দ্র অঞ্চলের কৃষি উৎপাদন ও উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে গোদাগাড়ীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা

শীতের শুরুতেই শিমের কেজি ২০০ টাকা

নিউজ ডেস্কঃ-
  • রবিবার, ২০ অক্টোবর, ২০২৪
শীতের শুরুতেই শিমের কেজি ২০০ টাকা
print news

শীতের আগাম সবজি বাজারে আসার শুরু হওয়ায় কয়েকদিনের মধ্যে দাম নাগালে চলে আসবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেনশীতের শুরুতেই বাজারে শিম বিক্রি হচ্ছে ২০০ টাকা কেজিতে

রাজধানীর বাজার ঘুরে দেখা গেছে, গত সপ্তাহে ৪০০ টাকা কেজি দরে বিক্রি হওয়া মরিচ গত শনিবার বিক্রি হয় ২৮০ টাকায়। তবে আজ রবিবার সে দাম আবার বেড়ে দাঁড়িয়েছে প্রতি কেজি ৩৬০ টাকায়। টমেটো কেজি প্রতি বিক্রি হচ্ছে ১৬০-১৮০ টাকা, বেগুন ৮০-১০০, গাঁজর ১৮০ ও শিম ২০০ টাকায়। উত্তাপ ছড়ানো সবজির বাজার কিছুটা কমতির দিকে রয়েছে বলে জানিয়েছেন বাজার সংশ্লিষ্টরা।

রবিবার (২০ অক্টোবর) সকালে রাজধানীর কারওয়ান বাজার ঘুরে দেখা যায়। এ সময় দেখা যায়, আলু প্রতি কেজি ৬০ টাকা, পেঁয়াজ ১০০-১১০, রসুন ২২০-২৩০, আদা ৯০, পেঁপে ৪০, পটল ৫০, কুমড়া ৫০, মূলা ৬০, চিচিঙ্গা ৬০, ঢ্যাঁড়শ ৬০, উস্তে ৬০ টাকা, ধুন্দল ৭০, ঝিঙা ৭০, মূলা ৫০, সিম ৭০, লতি ৭০, শসা ৮০, কচুমুখী ৭০ ও বরবটি ১২০ টাকা কেজি বিক্রি হচ্ছে। লাউ বিক্রি হচ্ছে প্রতি পিস ৪০ টাকা।

দামের জন্য হিমসিম খেতে হচ্ছে জানান বলে জানান ক্রেতারা। তারা বলেন, এই দাম কবে কমবে জানি না। সব কিছুরই বেশি দাম। যেগুলোর দাম একটু কমেছে খুঁজে খুঁজে সেগুলো নিতে হচ্ছে। সরকার তো কাজ করে যাচ্ছে দেখতে পাচ্ছি। সিন্ডিকেট ভাঙাটা অনেক বেশি জরুরী এই মুহুর্তে। সরকার এই কাজটা অন্তত শক্ত হাতে করুক।

আড়ৎদার তোফাজ্জল হোসেন বলেন, আলুর মতো সবজি গুলো পাইকারদের হাতেই বেশি আসছে না। গুদাম জাতও করা হচ্ছে অনেক বেশি। আমাদের সে কাজ করার সুযোগ নেই। কৃষক থেকে শুরু করে বড় কিছু কোম্পানি এই কাজগুলো নিয়মিত করে বলেই বাজারের দাম এমন ওঠামানা করে।

AH/ Daily Bogra Times

আরো খবর
dbt