1. dailybogratimes@gmail.com : dailybogratimes. :
শেখ হাসিনার পতনের দুদিন পর বুধবার যা যা ঘটেছে » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
সর্বশেষ :
ব্ল্যাক আউট দিয়ে অস্থিতিশীলতার চেষ্টা, প্রধান আসামি গ্রেফতার সর্বোচ্চ শিরোপাজয়ীর পুরস্কার পেলেন মেসি চাকরি জাতীয়করণের দাবিতে আউটসোর্সিং কর্মীদের অবরোধ জুলাই-আগস্ট গণহত্যার তথ্য সংগ্রহ করতে গণবিজ্ঞপ্তি এবার নেতানিয়াহুর বাড়িতে ড্রোন হামলা যুক্তরাষ্ট্রে মঞ্চ দাপিয়ে বেড়াচ্ছে আর্টসেল প্রয়োজনে নতুন লোক নিয়োগ দেওয়া হবে: উপদেষ্টা আসিফ সান্তাহারে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু বগুড়ায় ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত জয়পুরহাটে টনসিল অপারেশনের পর মারা গেলেন গৃহবধু রুমা সুন্দরগঞ্জে মাটিকাটা শ্রমিক ইউনিয়নের অফিস উদ্বোধন পাঁচবিবিতে চলন্ত ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে ভ্যান চালকের আত্মহত্যা রাজশাহীতে সড়ক পরিবহন গ্রুপ দখল নিয়ে দুই পক্ষের লীলাখেলা  আর,এম, পিতে ক্ষুদ্র উদ্যোক্তাদের পণ্য বিক্রয় কেন্দ্রের উদ্বোধন নির্মাণের মাত্র দেড় বছরের মধ্যেই ধামইরহাটের রাস্তার বেহাল দশা

শেখ হাসিনার পতনের দুদিন পর বুধবার যা যা ঘটেছে

বগুড়া টাইমস ডেস্কঃ-
  • বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০২৪
শেখ হাসিনার পতনের দুদিন পর বুধবার যা যা ঘটেছে
print news

শতশত শিক্ষার্থী-সাধারণ মানুষ হত্যার পর আন্দোলনের মুখে দেশ ছেড়ে পালান আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। এর পর ঘটেছে নানা ঘটনা। বন্ধ রয়েছে আপিল ও হাইকোর্ট বিভাগের বিচার কার্যক্রম। কারাগারের গেট ভেঙ্গে পালিয়েছে আসামীরা

এক নজরে বুধবার-

ফ্রান্স থেকে বাংলাদেশের পথে রয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে ঘোষিত ড. মুহাম্মদ ইউনূস। তবে পূর্ণাঙ্গ পরিষদ এখনো ঘোষণা করা হয়নি। আজ (বৃহস্পতিবার) রাতে শপথ হতে পারে বলে জানিয়েছেন সেনাপ্রধান। সুপ্রিম কোর্টের উভয় বিভাগ আপিল ও হাইকোর্ট বিভাগের বিচার কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

শ্রম আইন লঙ্ঘনের মামলায় গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ও নোবেল বিজয়ী অধ্যাপক মুহাম্মদ ইউনূসের ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডের রায় বাতিল করেছে শ্রম আপিলেট ট্রাইব্যুনাল।
বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে করা আপিল আবেদন গ্রহণ করে অধ্যাপক ইউনূসসহ চারজনকেই খালাস করে রায় দিয়েছে ট্রাইব্যুনাল।

কুষ্টিয়া জেলা কারাগার থেকে দুপুরে গেট ভেঙ্গে ৯৯ জন বন্দী পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। তবে, এরই মধ্যে এদের ছয় জন ফিরে এসেছে বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।
এছাড়া বিক্ষোভের সময় কারারক্ষীদের জিম্মি করে গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কারাগার থেকে ২০৯ জন বন্দী পালিয়ে গেছে।

নয়াপল্টনে সমাবেশ করে বিএনপি যত দ্রুত সম্ভব নির্বাচন আয়োজনের দাবি জানিয়েছে। এই সভায় বহু বছর পর ভার্চুয়াল বক্তব্য দিয়েছেন খালেদা জিয়া ও তারেক রহমান। ছাত্র নাগরিকের আশা-আকাঙ্ক্ষার বাস্তবায়ন করা গণঅভ্যুত্থানে গঠিত অন্তর্বর্তীকালীন সরকারের দায়িত্ব হবে বলে মন্তব্য করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের একজন সমন্বয়ক আসিফ মাহমুদ। সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার সাবেক তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, শেখ হাসিনা মরে যাননি, আমরা কোথাও যাইনি। আপনারা সাহস নিয়ে দাঁড়ান। আমরা আছি। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ঘিরে পুলিশের ভূমিকার জন্য দুঃখপ্রকাশ করে নবনিযুক্ত আইজিপি মো. ময়নুল ইসলাম সব পুলিশ সদস্যকে নিজ নিজ কর্মস্থলে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন। এইচএসসি ও সমমানের পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। বাংলাদেশের গণমাধ্যমের খবরে বলা হয়েছে, অনেক স্থানে প্রশ্নপত্র নষ্ট হয়ে যাওয়ায় পরীক্ষা পেছানো হয়েছে।

অ্যাটর্নি জেনারেল, বাংলাদেশ ব্যাংকের কয়েকজন ডেপুটি গভর্নর, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদত্যাগ করেছেন। র‍্যাবের মহাপরিচালক, ডিএমপি কমিশনারসহ পুলিশের শীর্ষ কিছু পদে রদবদল করা হয়েছে।

AH/ Daily Bogra Times

আরো খবর
dbt
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews