1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
সান্তাহারে একাধিক বাড়িতে বৈদ্যুতিক তার চুরি, আনাগোনা বেড়েছে মাদকসবীদের » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৭ অপরাহ্ন
সর্বশেষ :
বাংলাদেশ জাতীয়তাবাদী  দেশপ্রেমিক দলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক হলেন নওগাঁর হাবিবুর রহমান পিরোজপুরের ভাসমান পেয়ারা বাজারে ধস, চাষীরা ঋণগ্রস্ত ২৮ শতাংশ কমে গেছে বাংলাদেশে ভারতের রপ্তানি পরিবর্তন হচ্ছে জেলা-মেট্রোপলিটন পুলিশের ইউনিফর্ম-লোগো ফিফা র‌্যাঙ্কিংয়ে পয়েন্ট হারিয়েছে ব্রাজিল-আর্জেন্টিনা বন্ধ করা হবে ৩ হাজার ৪৯১টি অবৈধ ইটভাটা সংবিধানকে এমনভাবে করব যাতে করে কোন মানুষ সুবিধা থেকে বঞ্চিত না হয় : ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল রাজশাহীর গোদাগাড়ীতে বাল্যবিবাহ প্রতিরোধে করণীয় বিষয়ক সেমিনার রিমান্ডের নামে আসামিকে জামাই আদর করার অভিযোগ  মহাদেবপুরে স্বামীর লাঠির আঘাতে স্ত্রীর মৃত্যু মিরাজের লাশ না কাটতে মায়ের আকুতি বদলগাছীতে সাংবাদিকদের সঙ্গে নবাগত ওসি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত দেবীনগরে গুম হওয়া আরিফুল ইসলামকে জিবীত ফিরে পেতে চায় স্ত্রী ও সন্তানেরা।  বাঁধনকে কৃতজ্ঞতা জানিয়ে যা বললেন পিনাকী ভট্টাচার্য দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে

সান্তাহারে একাধিক বাড়িতে বৈদ্যুতিক তার চুরি, আনাগোনা বেড়েছে মাদকসবীদের

কে এম ওমর ফারুক, আদমদীঘি বগুড়া:
  • বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩
  • ৪২ বার পঠিত
IMG 20230531 143419
print news

এক ওয়ার্ডেই একাধিক বাড়ির বৈদ্যুতিক তার চুরি; আনাগোনা বেড়েছে মাদকসবীদের

বগুড়ার সান্তাহারে প্রতি রাতেই কারো না কারো বসতবাড়ির বৈদ্যুতিক (সার্ভিস) সংযোগের তার চুরি করছে চোরেরা। গত এক সপ্তাহের ব্যবধানে বগুড়ার সান্তাহার পৌর শহরের শুধুমাত্র একটি ওয়ার্ডেই প্রায় ৭ টি বাড়ির বৈদ্যুতিক তার চুরির ঘটনা ঘটেছে। নেশা সেবনকারীরা এই চুরির সাথে জড়িত থাকতে পারে বলে অনেকে মন্তব্য করছেন। যার ফলে চুরির হিড়িক পড়েছে এলাকায়। এতে করে চুরির আতংকে আছে শহরের বাসিন্দারা। এ ঘটনায় ভুক্তভোগী তুহিন ইসলাম বুধবার সান্তাহার পুলিশ ফাঁড়িতে অভিযোগ দিয়েছে।

এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা গেছে, গত ২৪ মে থেকে শহরের ৪ নং ওয়ার্ডে প্রতিদিন বাসা বাড়ির বৈদ্যুতিক সংযোগের তার চুরির ঘটনা ঘটছে। তারই ধারাবাহিকতায় গত ২৯ মে অভিযোগকারী তুহিনের বাড়ির তার চুরি করে নিয়ে যায় চোরেরা। সর্বশেষ গত ৩০ মে মৃত সালাম তালুকদারের বাড়ির দুটি সংযোগ তার চুরি হয়। এ ঘটনায় চুরি আতংক বিরাজ করছে শহরের ওই এলাকার। 

এ ঘটনায় পুলিশ এখনোও পর্যন্ত কাউকে আটক করতে পারেনি। তবে এসব চুরির ঘটনা অনেকে থানায় না জানিয়ে তারা নিজেরাই আবার সংযোগ লাগিয়ে নিচ্ছেন। এ কারণে পুলিশ চুরির ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারছে না।

অভিযোগকারী তুহিন ইসলাম বলেন, গত কয়েক দিন আগে থেকেই এলাকায় চুরি হয়ে আসছে। আমার বাড়ির সংযোগ তারও চুরি হয়েছে। এছাড়াও একই ওয়ার্ডের মিশন স্কুল পাড়ার বাচ্চু মন্ডল, মৃত বুলু হোসেন, স্বপ্নাসহ এলাকার আরও অন্যান্য বাড়ির বৈদ্যুতিক সংযোগ তার চুরি হয়ে আসছে। চোরেরা গত কয়েকদিন যাবত বৈদ্যুতিক খুটি থেকে বাড়ির মিটার পর্যন্ত সংযোগ তার নিয়মিত চুরি করছে এবং এলাকায় মাদকাসক্ত ব্যক্তিদের চলাচল বৃদ্ধি পেয়েছে। এতে করে উভয় আতংকে পড়েছেন শহরের বাসিন্দারা। এঘটনায় আমি লিখিত অভিযোগ দিয়েছি। এবং তার অনুলিপি বিভিন্ন জায়গায় পাঠিয়ে দিয়েছি। 

ক্ষোভ প্রকাশ করে শহরের আরেক বাসিন্দা সামস মহীউদ্দীন হীরা বলেন, গত কয়েকদিন থেকেই আমাদের এলাকার কয়েকজনের বাড়ির তার চুরি হয়ে যায়। আমার বাড়ির তারও চুরি করেছে চোরেরা। তারা বিদ্যুতের খুঁটি থেকে মিটার পর্যন্ত তার কেটে নিয়ে গেছে। এখন প্রতিদিনই কোনো না কোনো বাড়ির তার চুরির ঘটনা শোনা যাচ্ছে। এছাড়া এলাকায় মাদকসেবীদেরও চলাচল বৃদ্ধি পেয়েছে।

এদিকে সচেতনরা বলছেন মাদকের মরন নেশা এর পিছনের কারণ হতে পারে। মাদকসেবীরা নেশার টাকার জন্য এই চুরির ঘটনা ঘটিয়ে থাকতে পারে। তাই বর্তমানে মাদকসেবী ও চুরি আতংকে আছে শহরবাসী। 

বিক্রয় ও বিতরণ বিভাগের (নেসকোর) সান্তাহার নির্বাহী প্রকৌশলী ওমর ফারুক বলেন, বৈদ্যুতিক সংযোগ তারের চুরির বিষয়ে অভিযোগ পেয়েছি। এবং চুরির ঘটনা অনেক আগে থেকেই ঘটছে সে বিষয়ে জানি। এ বিষয়ে আপনারা কোন ব্যবস্থা নিতে পারবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, রাস্তার পাশ থেকে আমাদেরই একাধিক ট্রান্সফরমার চুরি হয়েছে। তবে এ বিষয়ে আমরা থানায় জিডি করেছি। আর ভুক্তভোগীরা সংযুক্তি এবং সিল ফি দিলে আমরা আবার সংযোগ লাগিয়ে দিব। 

সান্তাহার পুলিশ ফাঁড়ির ইনচার্জ রেদোয়ানুর রহিম বলেন, চুরির অভিযোগ পেয়েছি। তদন্ত করে দ্রুত চোরদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews