1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
সান্তাহার রেলওয়ে এলাকার ১০৬ বিঘা পরিত্যক্ত জমি। এলাকাবাসির ইপিজেডের দাবি » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৭ অপরাহ্ন
সর্বশেষ :
বাংলাদেশ জাতীয়তাবাদী  দেশপ্রেমিক দলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক হলেন নওগাঁর হাবিবুর রহমান পিরোজপুরের ভাসমান পেয়ারা বাজারে ধস, চাষীরা ঋণগ্রস্ত ২৮ শতাংশ কমে গেছে বাংলাদেশে ভারতের রপ্তানি পরিবর্তন হচ্ছে জেলা-মেট্রোপলিটন পুলিশের ইউনিফর্ম-লোগো ফিফা র‌্যাঙ্কিংয়ে পয়েন্ট হারিয়েছে ব্রাজিল-আর্জেন্টিনা বন্ধ করা হবে ৩ হাজার ৪৯১টি অবৈধ ইটভাটা সংবিধানকে এমনভাবে করব যাতে করে কোন মানুষ সুবিধা থেকে বঞ্চিত না হয় : ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল রাজশাহীর গোদাগাড়ীতে বাল্যবিবাহ প্রতিরোধে করণীয় বিষয়ক সেমিনার রিমান্ডের নামে আসামিকে জামাই আদর করার অভিযোগ  মহাদেবপুরে স্বামীর লাঠির আঘাতে স্ত্রীর মৃত্যু মিরাজের লাশ না কাটতে মায়ের আকুতি বদলগাছীতে সাংবাদিকদের সঙ্গে নবাগত ওসি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত দেবীনগরে গুম হওয়া আরিফুল ইসলামকে জিবীত ফিরে পেতে চায় স্ত্রী ও সন্তানেরা।  বাঁধনকে কৃতজ্ঞতা জানিয়ে যা বললেন পিনাকী ভট্টাচার্য দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে

সান্তাহার রেলওয়ে এলাকার ১০৬ বিঘা পরিত্যক্ত জমি। এলাকাবাসির ইপিজেডের দাবি

মোঃ রবিউল ইসলাম (রবীন) আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি
  • শুক্রবার, ২ জুন, ২০২৩
  • ৫২ বার পঠিত
20230121 124400
print news

বৃটিশ ও পাকিস্তান আমলে সান্তাহার ইয়ার্ডে ট্রান্সসিপমেন্ট কাজের জন্য বিশাল এলাকা ব্যবহত হত। শত শত রেলওয়ে কর্মচারীরে কর্মব্যস্তায় এই এলাকা মুখরিত থাকতো। সান্তাহার ৭ নং ইয়ার্ডে বিশাল এলাকাজুড়ে নানা পণ্যে এই এলাকা থেকে েেশর বিভিন্ন গোডাউনে চলে যেত। রেলওয়ের আধুনিকায়ন হওয়ায় এই এলাকার অথিকাংশ কার্যক্রম বন্ধ হওয়ার বর্তমানে এই এলাকা বিরান ভুমিতে পরিনত হয়েছে। এই এলাকার প্রায় ৩০ বিঘা রেলওয়ের জমি বর্তমানে পতিত অবস্থায় পড়ে আছে।সান্তাহার সাহেব পাড়া খ্যাত এক সময়ের অভিযাত এলাকা বর্তমানে বস্তি এলাকায় পরিনত হয়ে অনেক পতিত জমি স্থানীয় প্রভাবশালীরেখলে চলে গেছে। এখানেও কয়েকশত রেলওয়ে বাসা বেখলে চলে গেছে। এক অনুসন্ধানে জানা গেছে, এখানকার রেলওয়ের ১৮৫ কোয়াটারের ৭৮৭ ইউনিটের ৬৪৭টি ইউনিটই বহিরাগতরে খলে।

সম্প্রতি বগুড়ার সান্তাহার রেলওয়ের জংসনে কোয়াটারেুনীর্তি মন কমিশনের (ুক) এনফোসমেন্ট ইউনিটের অভিযানেও মিলেছে এমন অভিযোগের সত্যতা। সান্তাহারের লকো কলোনী এলাকাজুড়ে পততি অবস্থায় পড়ে আছে প্রায় ৩০/৪০ বিঘা জমি। এই এলাকার রেললাইনের কোল ঘেসে গড়ে উঠেছে বিশাল বস্তি। েেশর বিভিন্ন স্থান থেকে ভাসমান মানুষ এসব বস্তিতে বসবাস করে। এই এলাকার বাসি›া জসিম উদ্দীন বলেন. রেল কর্তৃপক্ষ ইচ্ছে করলে এইসব জমি, বাসা, পরিত্যক্ত স্থাপনা লিজ েিত পারতো। তাহলে সরকারের রাজস্ব আসতো। বছরের পর বছর এসব জমি বেদখলে চলে গেছে।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews