1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
সোনাতলায় ১৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত ব্রিজে পাঁচ বছরেই ফাটল » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন
সর্বশেষ :
কুড়িগ্রামে নদীতে গোসল করতে নেমে নিহত ১ শিক্ষার্থী, উদ্ধার ১  সিরাজগঞ্জের সলঙ্গায় থানা বিএনপির সংবাদ সম্মেলন বগুড়ায় আবাম ফাউন্ডেশনের উদ্যোগে দুইটি নলকূপ স্থাপন  মহাদেবপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সমাবেশ অনুুুুুুুুুুুুুুুুুষ্ঠিত সাঁথিয়ায় বিএনপি’র ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন গাবতলীতে হালিমাতুস সাদিয়া রাঃ হাফেজি ক্বওমী মাদ্রাসার ভিত্তি প্রস্তর স্থাপন  পাঁচবিবিতে মোহাম্মদপুর ইউনিয়ন জামায়তের বিশাল কর্মী সমাবেশ অনুষ্ঠিত  চাঁপাইনবাবগঞ্জে যৌথ বাহিনী দিয়ে তুলে নিয়ে অপহরণের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন  সাঁথিয়ায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান রাণীনগরে মারপিটে আহত গৃহবধুর মৃত্যু  মাদকের বিরুদ্ধে নওগাঁর শিক্ষার্থী ও ইমাম মোয়াজ্জেমদের মানববন্ধন রাজশাহী প্রেস ক্লাবে বিএনপি নেতাদের সংবাদ সম্মেলন রাজশাহীতে ৬দফা দাবিতে কারিগরি ছাত্র আন্দোলনের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বিতর্ক সৃষ্টি হয় এমন কিছুতে আমার হাত দেব না : ধর্ম উপদেষ্টা সীমান্তে বিএসএফের হত্যাকাণ্ডকে ‘নিআচর্মমতা’ বললেন ইউনূস

সোনাতলায় ১৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত ব্রিজে পাঁচ বছরেই ফাটল

বগুড়া প্রতিনিধিঃ-
  • মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪
  • ৫৯ বার পঠিত
সোনাতলায় ১৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত ব্রিজে পাঁচ বছরেই ফাটল
print news

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার সোনাতলা উপজেলার পল্লীতে মাত্র পাঁচ বছর আগে বিএডিসি ১৫ লাখ টাকা ব্যয়ে একটি ব্রিজ নির্মাণ করে। সেই ব্রিজে ফাটল ধরেছে। এমনকি ব্রিজের রেলিংয়ের পলেস্তার খসে রড বের হয়েছে। এতে করে জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। যে কোন সময় ব্রিজটি ধ্বসে প্রাণহানীর শঙ্কা তৈরি হয়েছে।

উপজেলার সদর থেকে প্রায় ৮ কিলোমিটার দক্ষিণে জোড়গাছা ইউনিয়নের খোদাদিলের পাড়া গ্রাম। ওই গ্রামের খালের ওপর ২০১৭-১৮ অর্থবছরে বগুড়া বিএডিসি প্রায় ১৫ লাখ টাকা ব্যয়ে ব্রিজটি নির্মাণ করে। বৃহত্তর বগুড়া ও দিনাজপুর জেলা ক্ষুদ্র সেচ উন্নয়ন প্রকল্পের আওতায় ব্রিজটি নির্মিত হয়।

ব্রিজটি নির্মাণে ঠিকাদারী প্রতিষ্ঠান ছিল মেসার্স সাজেদা ট্রেডার্স বগুড়া। স্থানীয়দের অভিযোগ নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করে তড়িঘড়ি করে ব্রিজটি নির্মাণ করে এলাকাবাসীদের মরণ ফাঁদ সৃষ্টি করে গেছে। নির্মাণের পাঁচ বছর যেতে না যেতেই ব্রিজটিতে ফাটল ধরেছে।

যে কোন সময় ব্রিজটি ধ্বসে পড়ে মানুষের প্রাণহানী হতে পারে। এদিকে আসন্ন বর্ষা মৌসুমকে সামনে রেখে এলাকাবাসী ওই সিংড়ির খালের ওপর দিয়ে পারাপার হওয়া নিয়ে শঙ্কিত রয়েছেন।

এ বিষয়ে খোদাদিলেরপাড়ার বাসিন্দা ছাইফুল ইসলাম, ইউসুফ সরকার, স্বপন সরকার, সোহেল আহম্মেদ হিটলু, রতি মাস্টার বলেন, এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নান ওই খালের উপর ব্রিজ নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দেন।

এরপর ব্রিজটি নির্মিত হয়। তবে ব্রিজটির ঠিকাদারী প্রতিষ্ঠান নিম্নমানের কাজ করায় অল্প সময়ের মধ্যে ব্রিজটিতে ফাটল ধরেছে। সেই সাথে পলেস্তার খসে রড বের হয়েছে। দ্রুত সময়ের মধ্যে সিংড়ির খালের ওপর থেকে ব্রিজটি অপসারণ করে নতুন ব্রিজ নির্মাণের জন্য এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

এই ব্রিজের দু’পাশের এপ্রোজে মাটি ভরাট না করায় পথচারীরা কোন রকমে হেঁটে চলাচল করতে পারলেও ওই ব্রিজের ওপর দিয়ে কোন যানবাহন চলাচল করতে পারে না।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews