1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
বগুড়ায় ৭টি আসনে প্রার্থী দিলো জাতীয় পার্টি,নতুন ৩ মুখ » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন
সর্বশেষ :
সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ নির্ধারণের প্রস্তাব আমদানি হবে ৬ লাখ টন চাল ও গম, খাদ্যের মজুদ বাড়াচ্ছে সরকার পিআইবির নতুন মহাপরিচালক ফারুক ওয়াসিফ কাজিপুরে আন্তঃশ্রেণি ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টিএসসির নতুন পরিচালক ড. মুর্শিদা ফেরদৌস  ধামইরহাটে তালা ভেঙ্গে কাপড়ের দোকানে চুরির অভিযোগ মহাদেবপুরে নৃ-গোষ্ঠীর কারাম উৎসব পালিত রাজশাহীর উপজেলা ও পৌরসভায় সেবা পেতে জনগণের ভোগান্তি  জয়পুরহাট সরকারি কলেজের উদ্যোগে আন্তঃ বিভাগ ফুটবল টুর্নামেন্ট শুভ উদ্বোধন বিস্ফোরণে কাপলো লেবানন : নিহত ৯, আহত ২৮০০ পশ্চিমবঙ্গে বন্যার জন্য কেন্দ্রীয় সরকারকে দায়ী করলেন মমতা সংবিধান সংস্কার কমিশনের প্রধান অধ্যাপক আলী রীয়াজ আমরা বাংলাদেশকে সম্মান করি : গৌতম গম্ভীর অনলাইনেও দেখা যাবে বাংলাদেশ-ভারত সিরিজ আ.লীগ সরকারের রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত সব প্রকল্প বাতিল : পরিকল্পনা উপদেষ্টা

বগুড়ায় ৭টি আসনে প্রার্থী দিলো জাতীয় পার্টি,নতুন ৩ মুখ

বগুড়া প্রতিনিধিঃ
  • সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ১০৭ বার পঠিত
বগুড়ায় ৭টি আসনে প্রার্থী দিলো জাতীয় পার্টি,নতুন ৩ মুখ
print news

বগুড়া প্রতিনিধিঃ নতুন ৩ মুখ নিয়ে বগুড়ার ৭টি আসনে সোমবার (২৭ নভেম্বর) লাঙ্গল প্রতীকে প্রার্থী ঘোষণা করেছে জাতীয় পার্টি। এবারের মনোনয়ন থেকে বঞ্চিত হয়েছেন জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ওমর। ওমর দশম জাতীয় সংসদের এমপি নির্বাচিত হলেও পরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পরাজিত হন এবং পরের দু’টি উপ-নির্বাচনে তিনি জামানত হারান।

দলের তিনি যুগ্ম মহাসচিব হলেও তার ওপরই এবার আস্থা রাখতে পারেনি তার নিজের দল। জাতীয় পার্টির চূড়ান্ত মনোনয়ন তালিকা অনুযায়ী- বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসন থেকে মনোনয়ন পেয়েছেন সারিয়াকান্দি উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু মন্ডল। তিনি এই উপজেলার পারতিতপড়ল গ্রামের বাসিন্দা।

এর আগে গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি থেকে অংশ নেওয়া অধ্যক্ষ মোকছেদুল আলম লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচন করে পরাজিত হন। এবার নতুন মুখ হিসেবে জাতীয় পার্টির মনোনয়ন পেলেন গোলাম মোস্তফা বাবু মন্ডল।

প্রত্যাশিত ভাবেই বগুড়া-২ (শিবগঞ্জ) আসন থেকে এবারও জাতীয় পার্টির দলীয় মনোনয়ন পেয়েছেন বগুড়া জেলা জাতীয় পার্টির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শরিফুল ইসলাম জিন্নাহ এমপি। তিনি মহাজোটের প্রার্থী হিসেবে এই আসন থেকে দশম এবং একাদশ জাতীয় সংসদে এমপি নির্বাচিত হন।

বগুড়া-৩ (আদমদিঘী-দুপচাঁচিয়া) আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য এড. নুরুল ইসলাম তালুকদার। তিনি দশম ও একাদশ সংসদ নির্বাচনেও এই আসন থেকে মহাজোটের প্রার্থী হিসেবে এমপি নির্বাচিত হন।

বগুড়া-৪ আসনে লাঙ্গল প্রতীকে মনোনয়ন পেয়েছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বগুড়া জেলা জাতীয় যুব সংহতির সভাপতি শাহীন মোস্তফা কামাল ফারুক। গত উপ-নির্বাচনে তিনি এই আসনে লাঙ্গল প্রতীকের প্রার্থী হিসেবেও ভোট যুদ্ধে অবতীর্ণ হয়ে পরাজিত হন।

বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন শেরপুর উপজেলা জাতীয় পার্টির আহবায়ক মো. ওমর ফারুক। তিনি সম্পূর্ণ নতুন প্রার্থী হিসেবে এবার এই আসন থেকে লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনী যুদ্ধে অবতীর্ণ হবেন।

জাতীয় পার্টির মনোনয়নে বড় চমক হয়ে দেখা দিয়েছে বগুড়া-৬ (সদর) আসন। বিগত কয়েকটি নির্বাচনের অভিজ্ঞতা ও দলের যুগ্ম মহাসচিব হয়েও মনোনয়ন দেওয়া হয়নি সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ নুরুল ইসলাম ওমর। তিনি তৃণমূল থেকে নির্বাচন ও দীর্ঘদিন থেকে জাতীয় পার্টির রাজনীতি করলেও এবার তার ভাগ্যে জোটেনি লাঙ্গল প্রতীক।

এবার এই আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন বগুড়া জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক, স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা কমিটির সাধারণ সম্পাদক আজিজ আহমেদ রুবেল। জানতে চাইলে নুরুল ইসলাম ওমর দলীয় মনোনয়ন ফরম তুললেও পরে তিনি তা নেননি বলে উল্লেখ করেন।

বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসন থেকে মনোনয়ন পেয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের রাজনৈতিক উপদেষ্টা আমিনুল ইসলাম সরকার পিন্টু। তিনি ১৯৮৬ ও ৮৮ সালের জাতীয় সংসদের সদস্য ছিলেন। এছাড়াও ২০১০ সালে তিনি বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্বও পালন করেন।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews