1. dailybogratimes@gmail.com : dailybogratimes. :
আটককৃত শিক্ষার্থীদের মুক্তি না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১০:৪৫ অপরাহ্ন
সর্বশেষ :
পুলিশের যেসব সদস্য এখনো যোগদান করেনি তারা সন্ত্রাসী : স্বরাষ্ট্র উপদেষ্টা বিজিবি’র বাধায় সীমান্তে কাঁটাতারের বেড়া নির্মাণ ব্যর্থ বিএসএফ শাজাহানপুর প্রেসক্লাবে সভাপতি জিয়াউর ও সাঃ সম্পাদক সজিবুল বগুড়ার শেরপুরে ১৭ বছর পর বিএনপি’র সমাবেশ মঙ্গলবার রাণীশংকৈল প্রেসক্লাব পুরাতন’র আহবায়ক কমিটির ক্ষমতা হস্তান্তর ও নতুন কমিটির দায়িত্ব  গ্রহণ  জয়পুরহাটে উলামা মাশায়েখ পরিষদ এর উদ্যোগে উলামা মাশায়েখ সম্মেলন অনুষ্ঠিত ঘোড়াঘাট ভর্নাপাড়া রাস্তাটি মরণ ফাঁদে পরিণত এ যেন দেখার কেউ নেই মহাদেবপুরে বিয়ের প্রলোভনে গৃহবধুকে ধর্ষণ বিয়ের দাবীতে প্রেমিকের বাড়িতে অনশন কাজিপুরে যুবলীগের নেতার পদত্যাগ হাকিমপুর নারী উদ্যোক্তা ফোরামের সভাপতি মনি সম্পাদক ডালিম জয়পুরহাটে ৩ শতাধিক রোগীর বিনামূল্যে চোখের চিকিৎসা প্রদান  মাহদেবপুরে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত মহাদেবপুরে তুচ্ছ ঘটনায় সন্ত্রাসী হামলা আহত ১ ফুলবাড়ীতে পরিবেশ বান্ধব পণ্য উৎপাদন বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন বদরগঞ্জে একই দিনে পৃথক ঘটনায় দুই জনের মৃত্যু 

আটককৃত শিক্ষার্থীদের মুক্তি না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

নিউজ ডেস্কঃ-
  • রবিবার, ২৮ জুলাই, ২০২৪
আটককৃত শিক্ষার্থীদের মুক্তি না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি
print news

আজ ২৮ জুলাই (রোববার) মধ্যে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের তিন সমন্বয়কসহ আটককৃত সকল শিক্ষার্থীর মুক্তি, মামলা প্রত্যাহার ও ‘শিক্ষার্থী গণহত্যা’র সাথে জড়িতদের বিরুদ্ধে দৃশ্যমান ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা

আর তা না হলে আগামী সোমবার (২৯ জুলাই) থেকে কঠিন কর্মসূচি দেওয়া হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেছেন তারা।

শনিবার (২৭ জুলাই) রাতে এক জুম মিটিংয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৩ সমন্বয়ক রিফাত রশীদ, আব্দুল হান্নান মাসুদ ও মাহিন সরকার এই ঘোষণা দেন।
কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল রোববার সারাদেশের দেয়ালগুলোতে গ্রাফিতি ও দেয়াললিখন কর্মসূচি পালন করা হবে।
নেতৃবৃন্দ বলেন, আগামীকালের মধ্যে নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ, আবু বাকের মজুমদার এবং ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ সকল শিক্ষার্থীর মুক্তি,
মিথ্যা মামলা প্রত্যাহার ও শিক্ষার্থী গণহত্যার সাথে জড়িত মন্ত্রী পর্যায় থেকে কনস্টেবল পর্যন্ত সকল দোষীদের বিরুদ্ধে দৃশ্যমান ব্যবস্থা নিতে হবে। তা না হলে পরশুদিন থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কঠিন কর্মসূচি নিতে বাধ্য হবে।

তারা আরও বলেন, সারা বাংলাদেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান, জেলা, উপজেলা ও নগরকেন্দ্রিক ‘হেলথ ফোর্স’ গঠন করে আহত-নিহতদের পূর্ণাঙ্গ তালিকা তৈরি, এবং আহত-নিহত ছাত্র-নাগরিক ও তাদের পরিবারকে মানসিক ও আর্থিকভাবে সহযোগিতা কার্যক্রম পরিচালনা করবে।
সেইসাথে ‘লিগ্যাল ফোর্স’ গঠন করে সারাদেশে অসংখ্য মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত মামলার ডকুমেন্টেশন এবং যাদের আইনী সাহায্যের প্রয়োজন তাদেরকে সেই সাহায্যের ব্যবস্থা করতে হবে। এক্ষেত্রে স্থানীয় ইউনিট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সাথে সমন্বয় করবে।

এছাড়া আগামীকালের কর্মসূচি হিসেবে সারাদেশের দেয়ালগুলোতে গ্রাফিতি ও দেয়াললিখন কর্মসূচি পালন করা হবে।

প্রসঙ্গত, গত ২৫ জুলাই রাতে রাজধানীর গণস্বাস্থ্য কেন্দ্রের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের তিন সমন্বয়ক নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ, আবু বাকের মজুমদারকে আটক করে ডিবি।

এর আগে ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেনকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এছাড়া আন্দোলনের সাথে জড়িত শিক্ষার্থীদের বিভিন্ন মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ ও ডিবি।

AH/ Daily Bogra Times

আরো খবর
dbt
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews