1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
পাহাড়ে অশান্তি : সংযমের আহ্বান প্রধান উপদেষ্টার » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন
সর্বশেষ :
সেঞ্চুরিতে কোহলির রেকর্ড ভাঙলেন বাবর জয়পুরহাটে বিজিবির বাধায় পিছু হটল বিএসএফ নতুন রক্তের গ্রুপ আবিষ্কার করেছেন বিজ্ঞানীরা শিক্ষা-গণমাধ্যমসহ কয়েকটি কমিশন গঠনের পরিকল্পনা চলছে : নাহিদ বগুড়ায় শহর যুবদল নেতাকে কুপিয়ে জখম রাণীশংকৈলে প্রায়ভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ১ আহত ৬  শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নাভারণ বিএনপির দু’নেতাসহ ২১ জনকে অব্যাহতি তিন পার্বত্য জেলায় সংঘর্ষ: নেপথ্যের কারণ জানাল আইএসপিআর বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন সারিয়াকান্দিতে ছাত্রদলের আলোচনা সভা ও দোয়া মাহফিল পাবনা-৩ আসনের সাবেক এমপি পুত্র রাসেল-শাকিলের বিরুদ্ধে মামলা গোমস্তাপুর স্বাধীন প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে নবাগত (ওসির) সৌজন্যে সাক্ষাৎ পাবনায় টানা বর্ষণে শত শত হেক্টর শিমের ক্ষেত পানির নিচে সবাইকে গাছ লাগানোর আহবান রাজশাহী মহানগর যুবদলের সদস্য সচিব রবি  ‘৬২তম মহান শিক্ষা দিবস’ উপলক্ষে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন’ বগুড়া জেলা সংসদ এর ‘ছাত্র সমাবেশ’

পাহাড়ে অশান্তি : সংযমের আহ্বান প্রধান উপদেষ্টার

নিউজ ডেস্কঃ-
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
  • ৮ বার পঠিত
পাহাড়ে অশান্তি : সংযমের আহ্বান প্রধান উপদেষ্টার
print news

৩ পার্বত্য জেলার বাসিন্দাদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। তিনি বলেছেন, জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে এবং আইনশৃঙ্খলা বাহিনীকে সংযম দেখাতে নির্দেশ দিয়েছে সরকার

আজ শুক্রবার প্রধান উপদেষ্টার কার্যালয় থেকে পাঠানো বিবৃতিতে ড. ইউনূস এ আহ্বান জানান।

প্রধান উপদেষ্টা বলেন, খাগড়াছড়ি ও রাঙামাটিতে সৃষ্ট সংকট নিরসনে আন্তরিকভাবে কাজ করছে সরকার। গতকাল ১৮ সেপ্টেম্বর জনৈক ব্যক্তিকে গণপিটুনি ও পরবর্তীতে তাঁর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে হামলা, অগ্নিসংযোগ ও প্রাণহানির ঘটনায় সরকার গভীরভাবে দুঃখিত এবং ব্যথিত। সরকারের পক্ষ থেকে আইন শৃঙ্খলা রক্ষাকারী সব বাহিনীকে সর্বোচ্চ সংযম দেখাতে এবং পার্বত্য তিন জেলায় বসবাসকারী জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে নির্দেশ দেওয়া হয়েছে। সেখানে শান্তি, সৌহার্দ্য ও সম্প্রীতি নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর।

আইন নিজের হাতে তুলে না নেওয়া এবং ধ্বংসাত্মক কাজে লিপ্ত না হওয়ার জন্য সবার প্রতি নির্দেশনা দিয়ে প্রধান উপদেষ্টা বলেন, আইন নিজ হাতে তুলে নেওয়া এবং যে কোনো সম্পত্তি ধ্বংস করা দণ্ডনীয় ও গর্হিত অপরাধ। সহিংসতার সঙ্গে সম্পর্কিত সব ঘটনার সুষ্ঠু তদন্ত আর দায়ী ব্যক্তিদের বিচার নিশ্চিত করা হবে। এ লক্ষ্যে একটি শক্তিশালী তদন্ত কমিটি খুব শিগগিরই গঠন করা হবে। আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

বিবৃতিতে জানানো হয়, আগামীকাল শনিবার স্বরাষ্ট্র উপদেষ্টার নেতৃত্বে সরকারের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল খাগড়াছড়ি ও রাঙামাটি পরিদর্শন করবে। এই প্রতিনিধি দলে থাকছেন স্বরাষ্ট্র উপদেষ্টা, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা, স্থানীয় সরকার উপদেষ্টা এবং প্রতিরক্ষা ও জাতীয় সংহতি উন্নয়ন বিষয়ক প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews