1. editor@dailybogratimes.com : dailybogratimes. :
ভারতের রান পাহাড়, দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের প্রাপ্তি ৩ উইকেট » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন
সর্বশেষ :
সেঞ্চুরিতে কোহলির রেকর্ড ভাঙলেন বাবর জয়পুরহাটে বিজিবির বাধায় পিছু হটল বিএসএফ নতুন রক্তের গ্রুপ আবিষ্কার করেছেন বিজ্ঞানীরা শিক্ষা-গণমাধ্যমসহ কয়েকটি কমিশন গঠনের পরিকল্পনা চলছে : নাহিদ বগুড়ায় শহর যুবদল নেতাকে কুপিয়ে জখম রাণীশংকৈলে প্রায়ভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ১ আহত ৬  শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নাভারণ বিএনপির দু’নেতাসহ ২১ জনকে অব্যাহতি তিন পার্বত্য জেলায় সংঘর্ষ: নেপথ্যের কারণ জানাল আইএসপিআর বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন সারিয়াকান্দিতে ছাত্রদলের আলোচনা সভা ও দোয়া মাহফিল পাবনা-৩ আসনের সাবেক এমপি পুত্র রাসেল-শাকিলের বিরুদ্ধে মামলা গোমস্তাপুর স্বাধীন প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে নবাগত (ওসির) সৌজন্যে সাক্ষাৎ পাবনায় টানা বর্ষণে শত শত হেক্টর শিমের ক্ষেত পানির নিচে সবাইকে গাছ লাগানোর আহবান রাজশাহী মহানগর যুবদলের সদস্য সচিব রবি  ‘৬২তম মহান শিক্ষা দিবস’ উপলক্ষে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন’ বগুড়া জেলা সংসদ এর ‘ছাত্র সমাবেশ’

ভারতের রান পাহাড়, দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের প্রাপ্তি ৩ উইকেট

স্পোর্টস ডেস্কঃ-
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
  • ৯ বার পঠিত
ভারতের রান পাহাড়, দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের প্রাপ্তি ৩ উইকেট
print news

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার আত্মবিশ্বাস নিয়ে ভারতের বিপক্ষে প্রথম টেস্টে খেলতে নেমেছিল টাইগাররা। কিন্তু ভারত প্রতিপক্ষ হিসেবে পাকিস্তানের থেকে কতটা শক্তিশালী ভালো ভাবেই টের পেয়েছে মিরাজ-শান্তরা। প্রথম ইনিংসে ৩৭৬ রান করেছিল ভারত। জবাব দিতে নেমে মাত্র ১৪৯ রানে অলআউট হয় বাংলাদেশ

২২৭ রানে এগিয়ে থাকলেও, টাইগারদের ফলোঅন না করিয়ে আবারও ব্যাটিংয়ে নামে ভারত। দ্বিতীয় ইনিংসে ২৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ৮১ রান তুলে দিন শেষ করেছে স্বাগতিকরা। এতে ৩০৮ রান লিগে রয়েছে রোহিত শর্মার দল।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামলেও, শুরুতেই হিটম্যান রোহিত শর্মাকে সাজঘরে ফেরান তাসকিন আহমেদ। ইনিংস বড় করতে পারেননি আরেক তরুণ ওপেনার যশস্বী জয়সাওয়ালও। ১০ রান করেন এই বাঁহাতি ব্যাটার। দলীয় ২৮ রানে ২ উইকেট হারায় স্বাগতিকরা।

এরপর শুভমান গিলকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন বিরাট কোহলি। তবে এই তারকা ব্যাটারকে ইনিংস বড় করতে দেননি মিরাজ। ১৭ রান করে লেগ বিফোরের ফাঁদে পড়েন তিনি। পঞ্চম উইকেটে গিলকে সঙ্গ দেন পান্থ।

ভারতের মাটিতে জোড়া ইতিহাস গড়লেন হাসান
শেষ পর্যন্ত ঋষভ পান্থ ১৩ বলে ১২ রান এবং শুভমান গিল ৬৪ বলে ৩৩ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিনের খেলা সমাপ্ত করেছে।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে বুমরাহকে দেখেশুনে খেলছিলেন সাদমান। কিন্তু ওভারের শেষ বলটি অব স্ট্যাম্পকে লক্ষ্য করে ছোড়েন বুমরাহ। আর বলটি ছেড়ে দেওয়ায় বোল্ড হন এই টাইগার ওপেনার। এরপর জাকিরকে সঙ্গে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করছেন নাজমুল হাসান শান্ত।

তবে ইনিংস বড় করতে পারেননি জাকির। নবম ওভারে আকাশ দ্বীপের হাতে বল তুলে নেন অধিনায়ক রোহিত শর্মা। ওভারের প্রথম দুই বলে জাকির এবং মুমিনুলকে বোল্ড আউট করে রোহিতের ভরসার প্রতিদান দেন এই ডানহাতি পেসার। ২৬ রানে তিন উইকেট হারিয়ে মধ্যাহ্নভোজের বিরতে যায় বাংলাদেশ।

বিরতি থেকে ফিরেই ৪ রানের ব্যবধানে আরও ২ উইকেট হারায় বাংলাদেশ। ৩০ বলে ২০ রান করে সিরাজ আউট হলে, ১৪ বলে ৮ রান করে তাকে সঙ্গ দেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। এতে দলীয় ৪০ রানে ৫ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ।

তবে লিটন দাসকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তোলোর চেষ্টা করছেন সাকিব আল হাসান। তবে ইনিংস বড় করতে পারেননি দুজনের কেউই। ৪২ বলে ২২ রান করে লিটন আউট হলে ৩২ রান করে তাকে সঙ্গ দেন সাকিব। জাদেজার বলে রিভাসুইপ করতে গিয়ে তার পায়ে লেগে পান্থের হাতে কাটা পড়েন তিনি।

এরপর টাইগার শিবিরের হাল ধরার চেষ্টা করেন মেহেদী হাসান মিরাজ। তবে হাসান (৯), তাসকিন (১১) এবং নাহিদ রানা ১১ রানে আউট হলে ১৪৯ রানে অলআউট হয় টাইগাররা। ৫২ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন মিরাজ।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) ১১৭ বলে ৮৬ রানে জাদেজা এবং ১১২ বলে ব্যক্তিগত ১০২ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন অশ্বিন। কিন্তু তাসকিনের দাপুটে বোলিংয়ে জাদেজা (৮৬), আকাশ দ্বীপ (১৭) এবং ১১৩ রানে আউট হন অশ্বিন। শেষ দিকে বুমরাহকে (৭) আউট করে নিজের ফাইফার পূরণ করেন হাসান মাহমুদ। এতে ৩৭৬ রানে অলআউট হয় ভারত।

এনাম হক / ডেইলি বগুড়া টাইমস

আরো খবর
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews