1. dailybogratimes@gmail.com : dailybogratimes. :
বগুড়ায় 'বিশেষ টাস্কফোর্স'এর অভিযান জরিমানাসহ কারখানা সিলগালা » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৯:৩৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
রাজশাহীতে মা ইলিশ শিকারের মহোৎসব খালাস পেলেন তারেক রহমানসহ বিএনপির ৫ বড় নেতা গণঅভ্যুত্থানে যত পুলিশ মারা গেছে তার দায় শেখ হাসিনার : উপদেষ্টা নাহিদ নজিরবিহীন মার্কিন-ব্রিটিশ চাপে ভারত যশোর, বাগেরহাট ও নড়াইলের ছাত্রদলের কমিটি গঠনের দায়িত্ব পেলেন কেন্দ্রীয় ছাত্রদলের ৩ নেতা শেখ হাসিনা ইস্যুতে আলোচনা হয়নি : প্রণয় ভার্মা বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল বন্ধ মুজিবের মূর্তি ভেঙে দিয়ে ছেলেরা সঠিক কাজ করেছে : মাহমুদুর রহমান কমে গেল চাল আমদানিতে শুল্ক-কর, কমবে দাম এইচএসসিতে ফেল করা শিক্ষার্থীদের দাবির মুখে শিক্ষাবোর্ডের চেয়ারম্যান পদত্যাগ বগুড়ায় থানা থেকে লুট হওয়া ১৪ অস্ত্র উদ্ধার বগুড়ায় ‘বিশেষ টাস্কফোর্স’এর অভিযান জরিমানাসহ কারখানা সিলগালা অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টা, স্বামী-স্ত্রী -বিজিবির হাতে আটক বগুড়ায় হত্যা মামলায় নারী শিশু ট্রাইব্যুনালের পিপি কারাগারে বরেন্দ্র অঞ্চলের কৃষি উৎপাদন ও উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে গোদাগাড়ীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা

বগুড়ায় ‘বিশেষ টাস্কফোর্স’এর অভিযান জরিমানাসহ কারখানা সিলগালা

বগুড়া প্রতিনিধিঃ-
  • রবিবার, ২০ অক্টোবর, ২০২৪
বগুড়ায় 'বিশেষ টাস্কফোর্স'এর অভিযান জরিমানাসহ কারখানা সিলগালা
print news

বগুড়ায় ৭ বস্তা ভেজাল হলুদ মরিচ ও জিরার গুড়া জব্দ করে ধ্বংস করা হয়েছে। মানবদেহের জন্য মারাত্মক হুমকি স্বরূপ এই সব মসলা বাজারজাত করার অপরাধে রাজা বাজারের ‘রিয়াদ হলুদ মিলের মালিকের লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও অন্য দুই দোকানীর ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে

নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে বগুড়া জেলা প্রশাসন “বিশেষ টাস্কফোর্স” কমিটি গঠন করে বাজার মনিটরিং শুরু করেছে। এরই অংশ হিসেবে আজ রোববার (২০ অক্টোবর) শহরের রাজাবাজারের ‘রিয়াদ হলুদ মিল’ নামক একটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকালে বিভিন্ন ধরনের অপদ্রব্য (কাঠের গুড়া, ইটের গুড়া, রং মিশ্রিত গুড়া) মিশ্রিত হলুদ, মরিচ ও জিরার জব্দ করা হয়। এর মধ্যে ৩ বস্তা হলুদ ৩ বস্তা মরিচের গুড়া এবং এক বস্তা জিরা গুড়া জব্দ করা হয়। এ সব উপাদান মানব স্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকি স্বরূপ।

পণ্যে ভেজাল দেওয়ার জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ওই প্রতিষ্ঠানকে এক লক্ষ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয় এবং হলুদ মিলটিকে সাময়িকভাবে সিলগালা করা হয়। এছাড়াও নিয়মিত তদারকিতে ২টি দোকানকে আরও ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়ার সহকারী পরিচালক মো. মেহেদী হাসানের নেতৃত্বে পরিচালিত অভিযানের সময় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (কারিগরি) আবুল হোসেন খান, ক্যাবের সাধারণ সম্পাদক ফজিলাতুন্নেছা ফৌজিয়া এবং জেলা পুলিশের সদস্যরা সহায়তা করেন।

AH/ Daily Bogra Times

আরো খবর
dbt