1. dailybogratimes@gmail.com : dailybogratimes. :
কমে গেল চাল আমদানিতে শুল্ক-কর, কমবে দাম » Daily Bogra Times বগুড়া টাইমস
Logo সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন
সর্বশেষ :
রাজশাহীতে মা ইলিশ শিকারের মহোৎসব খালাস পেলেন তারেক রহমানসহ বিএনপির ৫ বড় নেতা গণঅভ্যুত্থানে যত পুলিশ মারা গেছে তার দায় শেখ হাসিনার : উপদেষ্টা নাহিদ নজিরবিহীন মার্কিন-ব্রিটিশ চাপে ভারত যশোর, বাগেরহাট ও নড়াইলের ছাত্রদলের কমিটি গঠনের দায়িত্ব পেলেন কেন্দ্রীয় ছাত্রদলের ৩ নেতা শেখ হাসিনা ইস্যুতে আলোচনা হয়নি : প্রণয় ভার্মা বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল বন্ধ মুজিবের মূর্তি ভেঙে দিয়ে ছেলেরা সঠিক কাজ করেছে : মাহমুদুর রহমান কমে গেল চাল আমদানিতে শুল্ক-কর, কমবে দাম এইচএসসিতে ফেল করা শিক্ষার্থীদের দাবির মুখে শিক্ষাবোর্ডের চেয়ারম্যান পদত্যাগ বগুড়ায় থানা থেকে লুট হওয়া ১৪ অস্ত্র উদ্ধার বগুড়ায় ‘বিশেষ টাস্কফোর্স’এর অভিযান জরিমানাসহ কারখানা সিলগালা অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টা, স্বামী-স্ত্রী -বিজিবির হাতে আটক বগুড়ায় হত্যা মামলায় নারী শিশু ট্রাইব্যুনালের পিপি কারাগারে বরেন্দ্র অঞ্চলের কৃষি উৎপাদন ও উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে গোদাগাড়ীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা

কমে গেল চাল আমদানিতে শুল্ক-কর, কমবে দাম

নিউজ ডেস্কঃ-
  • রবিবার, ২০ অক্টোবর, ২০২৪
কমে গেল চাল আমদানিতে শুল্ক-কর, কমবে দাম
print news

বাজারে চালের সরবরাহ বৃদ্ধি করে দেশের চালের মূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে আমদানিতে শুল্ক-কর কমানো হয়েছে

আজ রোববার (২০ অক্টোবর) এনবিআর চেয়ারম্যান মো. আবদুর রহমান খান সই করা প্রজ্ঞাপন সূত্রে এ তথ্য জানা গেছে। প্রজ্ঞাপনে আমদানি শুল্ক ও রেগুলেটরি শুল্ক হ্রাস এবং আগাম কর প্রত্যাহার করা হয়েছে।

প্রজ্ঞাপনে চালের ওপর বিদ্যমান আমদানি শুল্ক ২৫ শতাংশ থেকে কমিয়ে ১৫ শতাংশ করা এবং রেগুলেটরি শুল্ক বা আরডি ২৫ শতাংশ থেকে কমিয়ে ৫ শতাংশ করার পাশাপাশি আগাম কর ৫ শতাংশ পুরোপুরি প্রত্যাহার করা হয়েছে।

এ বিষয়ে এনবিআরের পরিচালক সৈয়দ এ মু’মেন ঢাকা পোস্টকে বলেন, চাল আমদানিতে বিদ্যমান শুল্ক-করাদি হ্রাস করার ফলে আমদানি পর্যায়ে প্রতি কেজি চালের মূল্য ১৪.৪০ টাকা কমবে। আমদানি শুল্ক ও রেগুলেটরি শুল্ক হ্রাস এবং আগাম কর প্রত্যাহারের ফলে বাজারে চালের সরবরাহ বৃদ্ধি পাবে, দেশের আপামর জনগণের খাদ্য নিরাপত্তা নিশ্চিত হবে এবং চালের মূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে থাকবে বলে আশা করা যাচ্ছে।

AH/ Daily Bogra Times

আরো খবর
dbt
© All rights reserved by Daily Bogra Times  © 2023
Theme Customized BY LatestNews